সমস্যা এবং সমাধান

অনলাইনে পল্লী বিদ্যুৎ লাইনের জন্য আবেদন, 2022(নতুন বিদ্যুৎ সংযোগের নিয়ম)

বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ প্রযুক্তির জন্য আজ সারা বিশ্ব দ্রুত গতিতে এগিয়ে চলেছে। প্রযুক্তির অগ্রসর যেমন যন্ত্রপাতি প্রতি আগ্রহ বেড়েছে তেমনি যন্ত্রপাতি পরিচালনার প্রয়োজন বিদ্যুতের। বিদ্যুৎ ব্যতিরেকেই সমস্ত যন্ত্রপাতি ব্যবহার করা খুবই দুষ্কর ও দুর্বিষহ। তাই নতুন বিদ্যুৎ সংযোগের জন্য এখন খুব সহজেই অনলাইনে পল্লী বিদ্যুৎ লাইনের আবেদন করা যাচ্ছে। অনলাইনে পল্লী বিদ্যুৎ লাইনের

আপনি যদি সঠিকভাবে বিদ্যুতের জন্য আবেদন করে থাকেন তাহলে বিদ্যুৎ কর্তৃপক্ষ থেকে কর্মরত লোকেরা এসে আপনার বাড়ি থেকে আশেপাশের খুঁটির দূরত্ব মেপে আপনাকে জানিয়ে দিবে এক্সট্রা আরো খুঁটির প্রয়োজন কিনা। যদি প্রয়োজন হয় তাহলে আপনাকে খুটির জন্য আবেদন করতে বলবে। এরপর আপনার বাড়িতে বিদ্যুতের লাইন যাওয়ার জন্য যে সমস্ত প্রয়োজনীয় জিনিসপত্র ও কাজকর্ম করতে হবে সেগুলো যত দ্রুত সম্ভব শেষ করার চেষ্টা করবে পল্লী বিদ্যুতের স্থায়ী লোক।

আবেদন করার নিয়ম

অনলাইনে আবেদন করার জন্য আপনাকে অবশ্যই পল্লী বিদ্যুৎ এর ওয়েবসাইট www.rebpbs.com প্রবেশ করতে হবে। উল্লেখিত ওয়েবসাইটটিতে প্রবেশ করলে সাইটে আবেদন অপশন চলে আসবে সেখানে ক্লিক করতে হবে। এরপর একটি ফরম চলে আসবে সেখানে চাইবে আপনার এলাকার বিদ্যুৎ সমিতির নাম জোনাল অফিস সংযোগ ট্যারিফ সঠিকভাবে পূরণ করতে হবে। এর পরবর্তীতে আসবে আবেদনকারীর নাম, পিতার নাম মাতার নাম এনআইডি কার্ডের নাম্বার মোবাইল নাম্বার এবং আপনার স্থানীয় ঠিকানা সম্পর্কে তথ্যাবলী।

পূর্বে লিস্ট অনুযায়ী আপনার বাড়ির মিটার থেকে খুঁটির দূরত্ব , ট্রান্সফরমারের নিকটবর্তী গ্রাহকের বই নম্বর ও হিসাব নম্বর উল্লেখ করে দিতে হবে। সর্বশেষ আপনাকে আপনার এক কপি ছবি, জাতীয় পরিচয় পত্রের ছবি, জমি খারিজের ছবি দিয়ে সাবমিট করতে হবে। আবেদন সম্পূর্ণ হয়ে গেলে আবেদন ফরম টি ডাউনলোড করে নিবেন। আপনার আবেদন যদি মঞ্জুর হয়ে থাকে তাহলে মোবাইল নাম্বার এর মাধ্যমে ফি জানিয়ে দেওয়া হবে।

আবেদন করার প্রয়োজনীয় বিষয়াবলী

আবাসিক সংযোগের ক্ষেত্রে:
১) আবেদনের সময় ছবি, জাতীয় পরিচয় পত্র , খারিজের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে।
২) সংযোগ স্থান থেকে সার্ভিস খুঁটির দূরত্ব 130 ফুটের মধ্যে হতে হবে।
৩) ভালো করে মেপে সঠিক তথ্য দিতে হবে।
যদি কোনো কারণে মাপের কম বেশি হয়ে যায় তাহলে পরবর্তীতে সংযোগ পেতে দেরি হতে পারে।
৪) 50 কিলো ওয়াট এর বেশি হলে এইচটি সংযোগ প্রযোজ্য হবে।
৫) অনলাইনে আবেদন করার পরে ফি জামানত অন্যান্য তথ্য মোবাইল নম্বরে এসএমএস এর মাধ্যমে জানানো হবে।
৬) আবেদন ফরমে লাল (*) চিহ্নিত গুলো অবশ্যই পুরন করতে হবে।
৭) আবেদন পত্রে গ্রাহকের নিজস্ব মোবাইল নম্বর প্রদান করুন।
৮) আবেদনের পরে প্রাপ্ত পিনকোড ঠিকমতো সংরক্ষণ করে রাখতে হবে।
৯) সংযোগের জন্য প্রাপ্ত অর্থ ডাচ বাংলা ব্যাংক মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পরিশোধ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.