সমস্যা এবং সমাধান

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম-

আধুনিক বিশ্বায়নের এই যুগে মানুষ আর একটি দেশের মধ্যে সীমাবদ্ধ থাকতে চায়না ।দেশের গণ্ডি পেরিয়ে বাইরের দেশে যাতায়াত করছে। প্রযুক্তির উন্নয়নে খুব সহজেই তারা এক দেশ থেকে অন্য দেশে যাতায়াত করতে পারছে। আর এই যাতায়াত সম্ভব হয়েছে বিমান এয়ারলাইন্স এর মাধ্যমে। পূর্বে টিকিট বুকিং করতে অনেক সময় এর প্রয়োজন হয়েছিল টিকিট করার জন্য এয়ারপোর্টের টিকিট কাউন্টারে অথবা অনুমতিপ্রাপ্ত এজেন্ট পয়েন্টে গিয়ে টিকিট কাটতে হত। এখন তথ্য প্রযুক্তি উন্নত হওয়ার কারণে ই- বুকিং চালু হওয়ায় বাংলাদেশের বিমান এর টিকিট যেকোনো স্থান থেকে বুকিং করা যায়। অনলাইনে কিভাবে বিমানের টিকিট বুকিং করবেন তার বিস্তারিত আলোচনা করা হলো। অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম-

টিকিট বুকিং করার নিয়ম

টিকিট বুকিং করার জন্য একটি অ্যাপস ইনস্টল করতে হবে। এই অ্যাপস এর মধ্যে থাকবে ইন্টারঅ্যাকটিভ ড্যাশবোর্ড, লাইভ খোঁজা ও টিকেট বুকিং এর অপশন, বুকিংয়ের পর অর্থ পরিশোধ করার পদ্ধতি, বুক দেওয়া টিকিটের বিস্তারিত হালনাগাদ। অনলাইনে পেমেন্ট সুবিধা, টু-ফ্যাক্টর সুবিধার নিরাপদ ব্যবস্থা, ইন্টারঅ্যাকটিভ এসএমএস ইমেইল ইত্যাদি।

বিমান

বিমান অ্যপস শুরুতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ইমেইল ফোন নাম্বার ইত্যাদি দিয়ে নিবন্ধন করতে হবে। সঠিকভাবে নিবন্ধন করা হলে এখান থেকে ব্যবহারকারীরা সবরকম সুবিধা পাবে। লগ ইন শেষ হলে সার্চ এর শুরুতে ড্যাশবোর্ডে ব্যবহারকারীরা প্রয়োজন সংক্রান্ত নানান তথ্য পাবেন।
টিকিট কেনার জন্য ক্রয় স্থানে ক্লিক করতে হবে ভ্রমণের জন্য জায়গা ও সময় নির্বাচন করে নিন এরপর অনেকগুলো বিমানের নাম চলে আসবে সেখান থেকে আপনি আপনার পছন্দের বিমান সিলেক্ট করে নিন। অবশ্যই আপনাকে 24 ঘন্টার মধ্যেই প্রেমেন্ট করতে হবে। তাহলে আপনার টিকেট কনফার্ম করবেন আর যদি 24 ঘন্টার মধ্যে প্রেমের না করেন তাহলে আপনার টিকেট ক্যানসেল করা হবে। আপনি চাইলে আপনার কনফার্ম টিকিট বাতিল করতে পারবেন।
তথ্যাবলি চেক করার পাশাপাশি ভিসা মাস্টার এমক্স নেক্সাস রকেট ও বিকাশের মাধ্যমে লেনদেন এর সুবিধা রয়েছে। এছাড়াও বাংলাদেশি টাকা যেকোনো মুদ্রার মাধ্যমে অর্থ পরিশোধ করতে পারবেন।
এভাবে আপনি ঘরে বসে খুব সহজে অনলাইনে বিমানের টিকেট বুকিং করতে পারবেন। আপনি চাইলে বিমানের নিদৃষ্ট ওয়েবসাইটে গিয়েও টিকিট বুকিং করতে পারবেন।
আপনার প্রয়োজনীয় কোন তথ্য প্রয়োজন হলে আমাদের অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনাকে আপনার প্রয়োজনীয় তথ্য সমাধান খুঁজে দিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *