উক্তি

আবেগি মনের কিছু কথা | আবেগি মনের কিছু কষ্টের উক্তি, স্ট্যাটাস

বন্ধুরা আমরা আমাদের আজকের পোস্ট আবেগি মনের কিছু কথা, আবেগি মন স্ট্যাটাস ও কিছু কষ্টের কথা নিয়ে তৈরি করেছি । আল্লাহ তাআলা মানবজাতিকে সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসেবে সমাদৃত করেছেন । তবে এই মানব জাতির মাঝে রয়েছে আবেগ, কষ্ট, ভালোবাসার পরিমাণ বেশি। আল্লাহর সৃষ্টির বন্দনা করে শেষ হবে না, তবে সৃষ্টির সেরা জীব হিসেবে আল্লাহ মানুষকে অতি সুন্দর করে বানিয়েছেন ।

সেই সাথে তাদেরকে দিয়েছেন একটি মন যেখানে রয়েছে হাজার ও কথা। না জানি পৃথিবীতে কোটি মনের কত আবেগি মনের কত কথা রয়েছে।

আল্লাহ যথার্থই সৃষ্টি করেছেন। কেননা আবেগি মনের কিছু কষ্টের উক্তি, আবেগি মন স্ট্যাটাস যেখানে অনেক বন্ধুর মন ভাল করতে সাহায্য করবে।

কিন্তু বর্তমানে এই আবেগি মনের কারণে অনেক বন্ধুরা তাদের অতীত, বর্তমান ভুলে যান। তাই আজ আমরা আপনাদের জানাবো আবেগি মনের কিছু কথা কষ্টের উক্তি, আবেগি মন স্ট্যাটাস ২০২২ সম্পর্কিত কিছু কথা।

আবেগি মন কি?

আবেগি মন হচ্ছে এমন একটি মন যা আমাদের জীবন ব্যবস্থার একটি বহিঃপ্রকাশ। প্রতিদিনের জীবনযাত্রায় আমরা আমাদের যে বিষয়গুলি ভাবি এবং যে বিষয়গুলি আমাদের মনকে ভাবিয়ে তুলে সেটাই হলো আবেগি মন।

সেটা হতে পারে কোনো ভালো কিছু বিষয়ে, খুশির বিষয় নিয়ে, আবার অনেক সময় কষ্টের বিষয় নিয়েও হতে পারে। তবে যত কষ্ট অথবা খুশি যাই হোক না কেন, আমরা আবেগি মনের কিছু কথা কে যেন আবেগের মধ্যে সীমাবদ্ধ রাখার চেষ্টা করি।

১#. তোমার দেয়া কষ্ট

তোমারি মাঝে আমার সব সুখ লুকিয়ে ছিলো, তাই তোমাকে চেয়েছিলাম সুখ পাবো বলে। কিন্তু তুমি যা দিয়েছো সুখের বদলে, তার কোন তুলনা হয় না, আসলেই তা অমূল্য। এত কষ্ট আর যন্ত্রণা, তোমার দেয়া কষ্ট, আর যন্ত্রনা নিয়ে এখনো বেঁচে আছি। সুখ পাবো বলে আমার সুখ মানেই তুমি, তা কি তুমি জান।

২#. মরন কান্না আবেগি কথা

প্রেম আসে মানুষের জীবনে ভীষণ আলো নিয়ে, আর যখন প্রেম চলে যায়, কেউ কাউকে ফেলে যায়, তখন তার মনে হয় পৃথিবীর সমস্ত অন্ধকার বুজি তার একার কাছে। মরন কান্না যেন ছুঁয়ে যায় তাকে।

#৩.বাঁচার মানেটা রয়ে যায় অজানা –

বড় অবেলায় পেলাম তোমায়, কেন এখনি যাবে হারিয়ে? কি করে বল রইবো একেলা? ফিরে দেখ আছি দাঁড়িয়ে। কেন হঠাত তুমি এলে? কেন নয়, তবে পুরোটা জীবন জুড়ে? আজ পেয়েও হারানো যায় না, বাচার মানে টা রয়ে যায় অজানা।

৪. মানুষ মাত্রই আবেগি

যদিও আমরা কষ্ট পেতে পছন্দ করিনা, আরেকজনের আবেগ আমাদের টাচ করেনা, যদিও আমরা সবাই কম-বেশি নিজেকে বাস্তব্বাদি হিসাবে ভেবে থাকি, বুক ফুলানোর চেষ্টা করি। কিন্তু দিনশেষে মানুষ মাত্রই আবেগি। আবেগ আছে বলে কষ্ট পেয়েও সুখ অনুভব করা যায়। ভালো বাসা যায়। অভিমান গুলির মাঝে ভালোবাসা খুঁজে পাওয়া যায়।

আবেগি মনের কষ্টের উক্তি এসএমএস

বন্ধুরা চলুন আজকে আপনাদের সাথে কিছু আবেগি মনের কথা মায়ের ভাসা বাংলায় শেয়ার করছি। আবেগি মন ও সেই মনে কষ্ট থাকবে না এটা সম্ভব নয়। তাই এই পোস্টে আবেগি মনের কষ্টের উক্তি কথা ও কিছু ছবি শেয়ার করলাম ।

#৫. কত সম্পর্ক তবু বেঁচে আছে অশ্রু ভেজা চোখে, অথচ কেউ চলে গেছে বহুদূরে একটু অনুরাগে। লেখক- তনয়।

#৬. চ্যাট লিস্টে সদা প্রথমে থাকা তুমি, এখন আমার ব্লক-লিস্টের প্রথমে আছো। অপাত্রে আর কত দান করবো! যা দিয়েছি তাই অনেক বেশি। লেখক-মেহেরুন মিম।

#৭. থাকবো অপেক্ষায়

বৃষ্টিকে যদি ভালোবাসতাম হয়তো এতো জল উপহার পেতাম না, যত জল পেয়েছি তোমাকে মন দিয়ে ভালোবেসে। বুঝতে পারিনি এত বেশী মেঘ ছিল তোমার মনের আকাশে। সত্যিই বড় বোকা ছিলাম আমি, আর আজও বোকাই রয়ে গেলাম। অপেক্ষায় আছি, অপেক্ষায় থাকবো। যত দিন বেঁচে থাকি, তোমায় মনে রাখবো।

#৮. তোমাকে অনেক ভালোবাসি

একদিন চলে যাবো হয়তো দেখা হবে না, স্বপ্নে আসবো হয়ত চিনবে না দূর থেকে, ডাকবো হয়ত সাড়া দিবে না, তাই দূর থেকে বলছি আমায় ভুলে যেও না, এই আমি তোমাকে অনেক ভালোবাসি।

৯. দোয়া করি সুখে থেক তুমি

মনে করে কি হবে, আর সেই পুরনো কথা,
যা ছিলো সুখ সব নিয়ে গেছো,
আর দিয়ে গেছো এক বুক ব্যাথা।
আমি তো বেশী কিছু চাই নি,
শুধু চেয়েছিলাম তোমার একটু ভালোবাসা।
এতটুকু যদি নাই বা দিতে পারলে,
তবে কেন এত কাছে টেনে ছিলে?
ছনলনার মায়াজালে বেধে আমায়,
কেন এত কস্ট দিলে?
দোয়া করি সুখে থেক তুমি।

আবেগি মনের কিছু কথা স্ট্যাটাস এসএমএস ২০২২

আবেগি মনের কিছু কথা স্ট্যাটাস এসএমএস ২০২২

১০. তুই কি আমার কবিতা হবে? তুমাকে কবিতার মতো করে রাখবো; হৃদয়ে-আমার।
#১১. তুই কি অন্ধকার রাতের জোৎস্না হবে? তুমাকে ভ্রান্তির ছলেবলে; বিশা-লাকার কোনো স্হানে বসে; জোতস্নার মতো করে দেখবো।
#১২. “কেঁদো না। আমি তো আছি”
তুই কি আমার দুঃখের সাথী হবে?
তুমি প্রতিটি রাতের নীরব কান্না;
নীরব হাহাকারে ফুঁপিয়ে কেঁদে দেওয়া;
সব বলবো, সব বলবো; তুই শুধু বলবি,”
কেঁদো না। আমি তো আছি।”
#১৩. আবেগি দীর্ঘশ্বাস
আমার কবিতায় নাই কোন ছন্দ,
নাই কোন শৃংখলায় আবদ্ধ মনোরম পরিবেশানন্দ,
নাই মাতাল হবার মতো কোন আকর্ষণ ভারি,
বেঁচে আছি এই ভেবেই আমি, এখন এক দীর্ঘশ্বাস ছাড়ি।
লেখক- রিপা
১৪. তুমি মনে রাখো আমায়
তোমার কি কখনো জানতে ইচ্ছা করে, আমি কেমন আছি!!
কাজের মাঝে কি হঠাৎ আমাকে মনে পরে!!
আমার কেন জানি খুব জানতে ইচ্ছা হয়, তুমি কেমন আছো!
আমার খবর কি তুমি রাখো???❤ লেখক- নওরীন!!
#১৫. শূণ্য জগতের বাসিন্দা —হুমায়ূন আহমেদ
প্রেমে পড়া মানে নির্ভরশীল হয়ে পড়া।
তুমি যার প্রেমে পড়বে সে তোমার জগতের একটা বিরাট অংশ দখল করে নিবে।
যদি কোনো কারনে সে তোমাকে ছেড়ে চলে যায়,
তবে সে তোমার জগতের ঐ বিরাট অংশটাও নিয়ে যাবে।
তুমি হয়ে পড়বে শূণ্য জগতের বাসিন্দা।
—হুমায়ূন আহমেদ

আবেগি মনের ফেসবুক স্ট্যাটাস ২০২২

আবেগি মনের ফেসবুক স্ট্যাটাস ২০২২

বন্ধুরা আবেগি মনের কিছু কথা বলে শেষ করার মতো নয় । তবুও কিছু মনের ভাব প্রকাশ করা দরকার। আজকের পোস্টে আবেগি মনের উক্তি আপনারা আপনাদের ফেসবুক আবেগি মন স্ট্যাটাস হিসাবে ও শেয়ার করতে পারবেন।

#১৬. জীবনটাকে হারিয়েছি

তোমার চলে যাওয়ার কথা ছিলো তুমি চলে গেছো। আমার হারানোর কথা ছিলো আমি হারিয়েছি, কিন্তু পার্থক্য শুধু এইটুকু, আমাকে ভালোবেসে তুমি শুধু একটু সময় হারিয়েছো, আর এই অল্প সময়ে আমি আমার পুরো জীবনটাকে হারিয়েছি।

#১৭. বিষ্ময়ের সেই মুহূর্তের কথা

সেদিন সন্ধ্যায়ও আকাশে মেঘ ছিলো, বৃষ্টি নামাতেই সে আমার দুয়ারে ছুটে এসেছিলো,, আকাশ ফেটে যে আলোকরশ্মি তার মুখে পড়েছিলো, তাতেই দেখেছিলাম প্রথম তার ভেজাচ্ছন্ন মুখের কারুকার্য। আমার চোখ ঝলসে গিয়েছিলো, কিছু মুহুর্তের জন্য থমকে গিয়েছিলো চারপাশের প্রতিটা বস্তু,সেই সাথে আমিও। আজও মনে পড়ে সেই অপ্রত্যাশিত সন্ধ্যার কথা, তাকে দেখে হঠাৎ বিষ্ময়ের সেই মুহূর্তের কথা। কিন্তু আজ মেঘযুক্ত সন্ধ্যা এলেও সে আর আসে।

১৮. আমাকে না পেয়ে অভিমান করো

আমি এড়িয়ে যেতে যেতেই জড়িয়ে যাই, তুমি জড়িয়ে থাকার ভান করে জড়িয়ে গিয়েছি, বুঝা হয়ে গেলে এড়িয়ে যাও। তুমি অভিনয় করো আর আমি অভিনয় কে সত্যি ভেবে আকড়ে ধরি। তুমি মিথ্যে বলে স্বপ্ন দেখিয়ে, মাঝপথে হাত ছেড়ে দিতে দ্বিধাবোধ করোনা, আর আমি প্রতিক্ষণ তোমার অপেক্ষায় জেগে থাকি, এই যদি তুমি এসে আমাকে না পেয়ে অভিমান করো। লেখক–NI Shu(অপরিচিতা)।

#১৯. আবেগি মনের কিছু কথা সবাই বুজে না

আমি চাইলেই, তোমার জীবনকে দুঃখের সাগরে ভাসিয়ে দিতে পারতাম, শুধু তোমাকে ভালোবাসি বলে সেটা পারি নি, কিন্তু তুমি পেরেছো কারণ তুমিতো আমাকে কখনো ভালোবাসনি। আবেগি মনের কিছু কথা সবাই বুজে না।

#২০. কষ্ট পেতে হত না

জীবন থেকে যদি, ফেলে আসা দিন গুলো মুছে ফেলা যেতো, তাহলে তোমার জন্যে, আর কষ্ট পেতে হত না, আমি তোমাকে ছাড়াই সুখী হতে পারতাম।

আবেগি মন স্ট্যাটাস সম্পর্কে কিছু কথা আবেগি মনের কিছু কথা ও কষ্টের কথা,কষ্ট কথা বলে শেষ করা যাবে না, কেনোনা মানুষের আবেগ একেক জনের একেক ধরনের।

হয়ত এই পোস্টে উল্লেখিত আবেগি মনের কিছু কথা বা মন খারাপের উক্তি আপনার ভালো নাও লাগতে পারে।

তবে আমারা চেষ্টা করেছি সুন্দর কিছু কথা, মনের কথা, আবেগি মন স্ট্যাটাস, আবেগি কথা, কিছু কষ্টের কথা,

আশা করি আবেগি মনের কিছু কথা পোস্ট আপনাদের ভালো লেগেছে আবেগি মন স্ট্যাটাস ও আরও নতুন এসএমএস পড়তে আমাদের সাথে থাকুন।

Leave a Reply

Your email address will not be published.