Result

এইচ এস সি রেজাল্ট কবে দিবে, এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ডাউনলোড ২০২১ | HSC Result 2022

এইচএসসি রেজাল্ট কবে দিবে এই প্রশ্ন বর্তমানে যেন সবার মনে ঘুরপাক খেয়ে যাচ্ছে। যে সকল ভাই বোনেরা এইচ এস সি 2021 পরীক্ষায় অংশগ্রহণ করেছে তারা হয়তো অধির আগ্রহে অপেক্ষা করে আছেন তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। সর্বোত্তম হচ্ছে এইচএসসির ফলাফলের উপর নির্ভর করে পরবর্তীতে তারা কোন ইউনিভার্সিটি কিংবা পাবলিক কোনো কলেজে পড়বে, এ নিয়ে আবার অনেকেই দুশ্চিন্তায় ভোগেন। তাই সবার আগে রেজাল্ট জেনে নেওয়াই উত্তম। বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক এইচএসসি ও সমমান পরীক্ষা 2021 এর রেজাল্ট 12 তারিখ প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

 

অনলাইনে এইচএসসি রেজাল্ট বের করার নিয়ম

খুব সহজ পদ্ধতিতে ও দ্রুত রেজাল্ট পাওয়ার পদ্ধতি হচ্ছে অনলাইন পদ্ধতি।সহজেই এইচএসসি রেজাল্ট 2021 দেখতে চন তাহলে এখানে নিয়মাবলী গুলো উল্লেখ করা হয়েছে । যা অনুসরণ করে আপনারা সহজেই এর রেজাল্ট দেখতে পাবেন। উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসি রেজাল্ট 2021 সহজে দেখতে অনলাইনের কিছু টিপস আপনাদের অনুসরণ করতে হবে যা হলো:-
অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করার পর প্রথমে একটি ব্রাউজার ওপেন করতে হবে। সার্চ বক্সে এইচএসসি রেজাল্ট 2021 লিখতে হবে যেকোনো একটি প্লাটফর্মে গিয়ে রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার এবং পাসিং ইয়ার বসিয়ে ক্যাপচা পূরণ করে তারপর সাবমিট বাটনে ক্লিক করলে আপনাদের কাঙ্খিত রেজাল্ট টি পেয়ে যাবেন ।
এইচ এস সি পরীক্ষার রেজাল্ট ২০২১ ডাউনলোড

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ চেক করার লিংক  http://www.educationboardresults.gov.bd মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে সকল পাবলিক পরীক্ষার রেজাল্ট চেক করতে একটি জনপ্রিয় সরকারী ওয়েবসাইট। এখানে থেকে এইচএসসি রেজাল্ট দ্রুত চেক করতে পারবেন। এইচ.এস.সি পরীক্ষার রেজাল্ট চেক করার পদ্ধতি নিচের নিয়ম ‍গুলো দেখুন।

  • প্রথমে, শিক্ষা বোর্ডের রেজাল্ট ওয়েবসাইটে প্রবেশ করতে হবে http://www.educationboardresults.gov.bd
  • এবং এইচএসসি/আলিম নির্বাচন করুন।
  • তারপর পরীক্ষার বছর ২০২১ নির্বাচন করুন।
  • তার পর আপনার শিক্ষা বোর্ড নির্বাচন করুন।
  • তার পর আপনার রোল নম্বর এবং রেজিষ্টেশন নম্বর টাইপ করুন।
    সব কিছু পূরণ করার পর একটি সহজ গণিত করুন যেমন ৬+২ = ৮।
  • বা ক্যাপচা কোড থাকতে পারে সেটি প্রবেশ করুন এবং সাবমিট বোতামে ক্লিক করুন।
  • সাবমিট করার পর আপনার সামনে এইচ.এস.সি রেজাল্ট প্রকাশ হয়ে যাবে এটি আপনি ডাউনলোড বা প্রিন্টও করতে পারবেন।

এইচএসসি রেজাল্ট 2021 পাওয়ার এসএমএস পদ্ধতি

অনেক সময় অনাকাঙ্ক্ষিত ভূলের কারনে কিংবা ইন্টারনেট কানেকশন এর কারনে রেজাল্ট পেতে অনেক দেরি হয়ে যায় অথবা আসেই না তখন বিকল্প পদ্ধতি হিসেবে এস‌এম‌এস পদ্বতি ব্যবহার করতে পারেন আপনারা।বাংলাদেশের অধিকাংশ মানুষেরই এসএমএসের মাধ্যমে সহজে রেজাল্ট পাওয়া যায়, বাংলাদেশের যে কোন মোবাইল অপারেটর, যেমন- রবি, বাংলালিংক, গ্রামীণফোন, টেলিটক, এয়ারটেল এর মাধ্যমে 2021 সালের এইচএসসি রেজাল্ট পাওয়ার জন্য ব্যবহার করতে পারবেন এতে চার্জ 2.44 টাকা প্রতি এস‌এম‌এস এর জন্য। বাটন ফোন, স্মার্ট ফোন দিয়ে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট 2021দেখা যায়। প্রথমে মেসেজ অপশনে যান টাইপ করুন> HSC <space>DHA<space>Roll No<space>2020 এখন মেসেজটি 16222 নম্বরে সেন্ড করুন । এবং একটি ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনার কাঙ্খিত রেজাল্ট টি গ্রহণ করুন ।
শেষে বলা যায় যে সম্মানিত ভিজিটরস বন্ধুরা বিভিন্ন বিষয়ে জানতে চাইলে আমাদের অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনাদের প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনাদের সাহায্য করতে।

Leave a Reply

Your email address will not be published.