উক্তি

কাছের মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা?

সম্মানিত ভিজিটরস বন্ধুরা আজকে আমরা কথা আলোচনা করবো কাছের মানুষ নিয়ে উক্তি, বাণী ও ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে। বন্ধুরা আপনারা যদি আপনাদের প্রিয় মানুষ কে পটাতে বা ইমপ্রেস করতে চান তাহলে আজকের এই নিবন্ধ টি আপনাদের জন্য। ধরা যাক আপনাদের ঘরে বউ আছে তাহলে অবশ্যই আপনাদের কাছের মানুষ নিয়ে উক্তি বাণী ও ফেসবুক স্ট্যাটাস সম্পর্কে জানা জরুরী।

কাছের মানুষ নিয়ে উক্তি, কারণ আপনারা যদি না জানেন কিভাবে কাছের মানুষকে ইমপ্রেস বা পটাতে হয় তাহলে বিয়ের পর অশান্তিতে পড়ার সম্ভাবনা থাকে । বউ বলবে আপনারা কাছের মানুষ পঠাতে জানেন না কিংবা রোমান্স সম্পর্কে বোঝেন না। তাই আজকের এই নিবন্ধ থেকে শিখে নিন কিভাবে কাছের মানুষ কে পটাতে হয় সেই সম্পর্কে উক্তি বাণী ফেসবুক স্ট্যাটাস ও কবিতা ।

কাছের মানুষ নিয়ে উক্তি ও বাণী

বন্ধুরা আপনারা কি কাছের মানুষ নিয়ে উক্তি ও বাণী খুজছেন। তাই আপনাদের জন্য আমরা উল্লেখ করেছি কাছের মানুষ নিয়ে উক্তি ও বাণী। আপনাদের কাছের মানুষ গুলোকে নিয়ে উক্তি ও বাণী আজকের এই নিবন্ধের নিচ থেকে সংগ্রহ করতে পারবেন।
১। নিরবতার এমন এক ভাষা যেই ভাষা খুব কাছের কেউই অনুধাবন করতে পারে আর যখন সে সেটা পারে না তখনই মনের মধ্যে তৈরি হয় পুঞ্জীভূত অভিমানের।
২। অভিমান শব্দটি যেন এক প্রকার রোগ এই রোগটি ভালোবাসা নামক ওষুধের মাধ্যমেই একমাত্র নিরাময় সম্ভব।
৩। রাগ ও অভিমানের পাশাপাশি কাছের মানুষদের ক্ষমা করতেও জানতে হবে; তাহলেই যেকোনো সম্পর্কে দীর্ঘস্থায়ী করা যায়।
৪। অভিমান নামক ভালোবাসা সৃষ্টি হয় মানুষের হৃদয়ের গভীরের গোপন অন্তঃস্থল থেকে যেখানে কেউ স্পর্শ করতে পারে না ।
৫। সত্যিকারের তোমাকে যে ভালোবাসবে, কখনোই সে বেশিক্ষণ তোমাকে ভুলে থাকতে পারবে না ; হয়তো অভিমান করে কিছুক্ষণ কথা বলবে না তবু সে তোমাকেই মিস করবে সারাক্ষণ।
৬। বুদ্ধিহীন ও দূর্বলেরা কাছের মানুষদের উপর রাগ,অভিমান ও অভিযোগ করে। যারা চালাক তারা পরিস্থিতি পরিবর্তন করার জন্য বুদ্ধি ও কৌশল প্রয়োগ করে সেই সময় অতিবাহিত করে।
৭। মন থেকে যখন ভালোবাসা যখন শেষ হয়ে যায় তার সাথে সাথে শেষ হয় অভিযোগ ও সকল অভিমানের; শুধু বেঁচে থাকে ভালোবাসার মানুষটির জন্য মনভরে শুভ কামনা।
৮। অভিমান বড়ই আদুরে; সে রাগ আর ক্রোধের মতন অনুভূতিহীন নয়।

কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস

বন্ধুরা আপনারা কি কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস করতেছেন । আজ আমরা আপনাদের জন্য এখানে উল্লেখ করেছি বিয়ের পর কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস । আপনাদের কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস আজকের নিবন্ধের নিচে থেকে সংগ্রহ করতে পারবেন।
১। “শোকের সাথে সময়ের এক নিখূত রেষারেষি আছে। তাদের মধ্যে রয়েছে এক চাপা লড়াই যা চলছে অবিরাম। এই যুদ্ধের প্রথম দফায় শোকই জেতে, দ্রত আঘাত হেনে সময়কে সে নিশ্চল করে দেয়। এরপর ধীরে ধীরে সময় বলবান হয়ে ওঠে, তার অদৃশ্য শরজালে যেতে থাকে শোক। ক্রমশ নির্জীব হয়ে পড়ে । এবং তাকে পুরোপুরি নিশ্চিহ্ন করার শক্তি বুঝি সময়েরও নেই। এক শীতল বিষন্নতা হয়ে সে টিকে থাকে বহুকাল। যেন অনেকটা মেরুপ্রভার মতো। ক্ষীণ দীপ্তি, অথচ কী তার অপার বিস্তার।” ― Suchitra Bhattacharya
২। “মন খারাপের অসীম মুহূর্তে যদি হঠাৎ কেউ হারিয়ে যাওয়া নাম ধরে ডেকে ওঠে, মনটা যেন এক লহমায় ভাল হয়ে ওঠে । সংসারের মালিন্য, বেঁচে থাকার জটিলতা, প্রাপ্তি-অপ্রাপ্তির হাহুতাশ কিছুই যেন আর স্মরণে থাকে না। বুকের ভেতর ঘুমিয়ে আছে এক টাইম মেশিন, যেন সোঁ সোঁ করে ছুটতে থাকে সে, হু হু করে কমে যায় বয়স।” ― Suchitra Bhattacharya
৩। “খুব আপন জিনিস না হারানো পর্যন্ত মানুষ তার মূল্য বুঝতে পারে না।” ― Suchitra Bhattacharya
৪। “বুকের মধ্যে রাগ বিরক্তি দুঃখ জমাট বেঁধে গেলে মানুষ তা একা একা বয়ে বেড়াতে পারে, কিন্তু খুশির চাপ বড় অসহ্য। খুশিটাকে কারুর কাছে উজাড় করে না দিতে পারা পর্যন্ত কেমন যেন শান্তি হয় না।” ― Suchitra Bhattacharya
৫। “অনেককেই ছেড়ে থাকা যায় না, তবু ছেড়ে থাকতে হয়। এক সময় বিচ্ছেদটাই অভ্যেস হয়ে যায়।” ― Suchitra Bhattacharya
৬। “শৈশব যে মসলিন বুনে দেয়, বড় হয়ে তাকেই কী নিষ্ঠুরভাবে ছেঁড়ে মানুষ ! কেন ছেঁড়ে ? ছিঁড়ে কি পায় ? কথায় বলে, স্মৃতি সতত সুখের। কথাটা যে কী ভয়ঙ্কর মিথ্যে !” ― Suchitra Bhattacharya

কাছের মানুষ নিয়ে ক্যাপশন

আমাদের মাঝে মাঝে ইচ্ছে করে কাছের মানুষ নিয়ে জীবনের শেষ দেখতে । তাই আপনারা যারা কাছের মানুষ নিয়ে ক্যাপশন দিতে চান। তাদের মনের ভাবনা পূরণ করতে ও সহজেই ক্যাপসন আমরা উল্লেখ করেছি কাছের মানুষ নিয়ে স্ট্যাটাস ও ক্যাপশন।
  • অভিমান হচ্ছে ভালোবাসার মানুষের একটি আবেগি বহিঃপ্রকাশ।
  • অভিমান খুব মূল্যবান ও দুর্লভ একটি জিনিস । যা সবার ওপর তা করা যায় না ; যাকে মানুষ ভালোবাসে তার প্রতিই সে অভিমান করা যায় আর সেই ভালোবাসার মানুষটিই পারে তার সেই অভিমান ভাঙাতে।
  • তোমাকে যতবার ভুলতে চাই বা ভুলে যাওয়ার চেষ্টা করি তত বেশি করে তুমি আমার হৃদয়ের কাছাকাছি বাস করো ; অভিমান বোধহয় ভালবাসা বাড়িয়ে দিয়ে যায়।
  • একজন মানুষ যখন কাউকে মন থেকে গভীরভাবে ভালোবাসে তখন তার প্রতি তৈরি হয় প্রত্যাশা আর সেই প্রত্যাশা যখন পূরণ হয় না তখনই মনের মধ্যে তৈরি হয় অব্যক্ত এক অভিমান।

  • ভালোবাসার মাঝে অকৃত্রিম অভিমান আছে বলেই তো প্রেমের স্বাদ এত মিষ্টি মধুর।
  • মন থেকে কাউকে নিজের থেকেও আপন ভাবলে তার অবহেলা সহ্য করার ক্ষমতা কারো থাকে না।

কাছের মানুষ নিয়ে কবিতা

আপনারা অনেকেই পড়েছেনছেন যারা কবিতা পড়তে ভালোবাসেন। তাদের মনের আশা পূরণ করার জন্য কাছের মানুষ নিয়ে জনপ্রিয় কবিতা সম্পর্কে উল্লেখ করেছি আমরা। তাই নিচ থেকে আপনাদের মনের মত কাছের মানুষ নিয়ে কবিতা সংগ্রহ করুন।

কাছের মানুষ দূরের মানুষ
– মোঃ আব্দুল্লাহ্ আল মামুন

কাছের মানুষ ঠিক কতটা কাছের হয়?
দূরের মানুষ হয় কতটা দূরে??
বড্ড জানতে ইচ্ছে করে।।
কাছের মানুষ কেমন কাছের ?
দূরের মানুষ কোথায় দূরে?
কি যন্ত্র দিয়ে দেখব তাকে??
কাছের মানুষ কেমন আপন?
দূরের মানুষ কেমন পর??
পরিমাপের কি আছে মেশিন?
কোন আধুনিক কম্পিউটার আছে কি?
তুমি আমির কতটা কাছে??
মনের কাছে না প্রাণের??
তুমি আমার কতটা দূরের ??
মনথেকে দূরে না শরীর থেকে?
কাছের মানুষ কতখানি কাছের হয়?
কতখানি কাছে আসলে মানুষ আপন হয়?
তুমি আমার কতটা কাছে?
দেহের কাছে না মনের কাছে?
মন থেকে দূরে তুমি ?
না শরীরের স্পর্শ হতে দূরে?


দেহের কতখানি কাছে আছো?
দেখিনা তো তোমায়’
দেখিনাতো আমার কক্ষে’
দেখিনি কোনদিন বিছানার চাদরে।
মনের কতটুকু কাছে তুমি?
ভাবনাতে তো তোমাকে দেখিনা’
দেখিনা তো আমার চিন্তায়।
ঘুমের দেশেও তো আসনি কোনদিন।


‘দেহ মন কোথাও স্পর্শ নেই তোমার
তোমার কতটুকু কাছে আমি?
নাকি হাড়িয়ে গেছি আমি ‘
তোমার কাছ থেকে অনেক দূরে।


কতটা কছের মানুষ আপন?
কতটা দূরে থাকলে মানুষ পর হয়?
তুমি তবে কোথায়??
আমি তোমার কে??

কাছের মানুষ কে?
– মোঃ আব্দুল্লাহ্ আল মামুন

তুমি কি কাছের মানুষ ?

মনের কাছে তো কেউ নেই।

নাকে পাই না তোমার ঘ্রাণ।

তোমার দেহের ।
তৈলাক্ত চুলের ।
লম্বা চুলের স্পর্শ তো লাগে না বুকে।

কোথায় তুমি?

তুমি কাছে থাকো?
কেমন কাছে?

তোমার প্রসাধনির ঘ্রান তো নাকে লাগে না।

থাকতে যদি পাশে।
হাতের কাছে থাকতে।
হাতে ধরে রাখতে।

বার বার বলতে ”
চিমটি কাটো কেন?

লাগে না বুঝি?

কেন করছো অভিনয়?

মিথ্যা বলে ”
বার বার ধোকা দাও।

কবি কি গাঁধা ।
গাজর দেখেই পথ চলবে,
পিঠে বস্তা নিয়ে।

এতো কিছু করছো।
কত কিছু বললে।

শেষের কবিতার মিতা নই।
এতো কথার পেচ বুঝিনা।

আসলে আসো কাছে।
নয়তো বলে দাও।
কি আছে মনে

সর্বশেষ কথা,, সম্মানিত ভিজিটরস আমরা সব সময় চেষ্টা করি আমাদের নিবন্ধের সাহায্যে সবাইকে কাছের মানুষ নিয়ে উক্তি বাণী ফেসবুকে স্ট্যাটাস ও কবিতা পেতে সাহায্য করতে। আজকের নিবন্ধ টি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। এবং আরো নতুন নতুন কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করবেন। সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.