টিপস

ঘরে বসে কোরআন পড়া শিখুন এই কোরআন শিক্ষা কোর্স থেকে

ঘরে বসে কোরআন পড়া শিখুন: সম্মানিত ভিজিটরস বন্ধুরা আপনারা কি ঘরে বসে কোরআন শিখতে চান? তাহলে আপনারা ট্রাই করতে পারেন ১০মিনিট স্কুল এর “২৪ঘন্টায় কোরআন শিখি” এই কোর্সটিতে। বন্ধুরা তাহলে চলুন আমরা জেনে নেই ১০মিনিট স্কুল এর এই কোরআন শিক্ষার কোর্সটি সম্পর্কে বিস্তারিত তথ্য।

১০মিনিট স্কুল এর “২৪ঘন্টায় কোরআন শিখি” এই কোর্সটিতে শিক্ষক হিসেবে রয়েছেন কামিল-এমএম (মুমতাজুল মুফাসসিরী, রুপায়ন টাউন কেন্দ্রীয় জামে মসদিজ এর খতিব ও জামালী তা’লীমুল কোরআন ফাউন্ডেশন এর চেয়ারম্যান মাওয়ালা শাইখ মুহাম্মাদ জামাল উদ্দীন।

এই কোর্সটি থেকে আপনারা শিখতে পারবেন সহীহ্ বা সঠিকভাবে কোরআন তিলাওয়াতের করার নিয়ম। এই কোর্সটি সফলভাবে সম্পন্ন করার পর শুদ্ধভাবে কোরআন তিলাওয়াত করতে পারবেন । কোরআন শিখতে কঠিন মনে হলে এই কোর্স সেই সমস্যা দূর করার প্রতিশ্রতি দিচ্ছে। খুব সহজ নিয়মে আপনারা ঘরে বসে কোরআন তিলাওয়াত শিখতে পারবেন এই কোর্স এর মাধ্যমে।

কোরআন তিলাওয়াত করতে আমাদের অনেকেরই অনেক ধরনের সমস্যা দেখা দেয়। কেউ অনেকদিন না পড়ার কারণে ঠিকভাবে তিলাওয়াত করতে পারেনা কেউ আবার অনেক অনুশীলন করার পরেও সঠিক দিকনির্দেশনার অভাবে ভালোভাবে তিলাওয়াত করতে পারেন না।

আবার কেউ কেউ নতুনভাবে পূনরায় কোরআন পড়া শিখতে চান। এই সকল ধরনের কোরআন শেখার সহজ উপায় হিসেবে ১০মিনিট স্কুল “২৪ঘন্টায় কোরআন শিখি” কোর্সটি নিয়ে এসেছে।

১০ মিনিট স্কুল ২৪ ঘন্টায় কোরআন শিখি কোর্স এ তিলাওয়াত শেখার একটি সংক্ষিপ্ত, কিন্তু স্পষ্ট কোর্স হওয়ার পাশাপাশি এই কোর্সটিতে শিক্ষার্থীদের তিলাওয়াতের দক্ষতা বৃদ্ধিতে ও অনেক গুরুত্ব দেওয়া হয়েছে। একজন শিক্ষার্থী এই কোর্স থেকে কোরআন শেখার পাশাপাশি তার তিলাওয়াত সম্পর্কিত ভুলগুলোও দূর করতে পারবেন।

১০মিনিট স্কুল এর “২৪ঘন্টায় কোরআন শিখি” কোর্সটি কে এমনভাবে তৈরী করা হয়েছে যাতে যেকোনো মানুষ খুব সহজে কোরআন তিলাওয়াত শিখতে পারেন। শুদ্ধভাবে সহজ উপায়ে কোরআন শিক্ষার প্রতি জোর দেওয়া হয়েছে এই কোর্সটিতে। এই অনলাইন কোর্স থেকে। শুধুমাত্র কোরআন পড়ার দক্ষা নয়, বরং শুদ্ধ ও নির্ভুলভাবে আল-কোরআন তিলাওয়াত শেখা যাবে ।

 ঘরে বসে কোরআন পড়া শেখার কোর্সটি দেখতে এখানে ক্লিক করুন

পুনরায় কোরআন শেখা হোক, অথবা ইতিমধ্যে থাকা জ্ঞানকে সহিহ সুদ্ধ ভাবে তেলোআত করা হক, উভয় ক্ষেত্রেই ঘরে বসে পবিত্র কোরআন পড়া শিখতে পারবেন এই কোর্স থেকে।

১০মিনিট স্কুল এর “২৪ঘন্টায় কোরআন শিখি” কোর্সটির কনটেন্ট অনেক স্বয়ংসম্পূর্ণ। ঘরে বসে কোরআন পড়া যেকোনো বয়সের শিক্ষার্থীদের জন্য কাজে আসতে পারে এই কোর্সটি। এই কোর্স থেকে আপনারা শিখবেনঃ

  • আরবি বর্ণমালা ও যোগিক অক্ষর
  • তিলাওয়াতের জন্য প্রয়োজনীয় আরবি ব্যাকরণিক নিয়ম
  • প্রয়োজনীয় চিহ্ন ও বিরামচিহ্ন (তাশদীদ, তানভিন, জযম, ইত্যাদি)
  • সহীহ ও শুদ্ধভাবে কোরআন তিলাওয়াত ২৪হাজার এর অধিক মানুষ কোর্সটির জন্য সাইন আপ করেছেন।
  • এই কোর্সটি করতে সময় লাগবে ২৪ঘন্টা।
  • এই কোর্সে থাকছে ৩৬টি ভিডিও, ৮সেট কুইজ, ১০টি অনুশীলন ও ২৮টি নোট।
  • এই কোর্স করলে পাবেন একটি অফিসিয়াল সার্টিফিকেট।
  • এছাড়া আপনাদের সিভিতে কিংবা লিংকডইন প্রোফাইলেও যুক্ত করতে পারেন এই কোর্সের সম্পূর্ণ অভিজ্ঞতা।

আসলে এই কোর্সে কিছু শিক্ষার্থীদের রিভিউ পড়লে কোর্সটি কতটুকু কাজের, সে সম্পর্কে ধারণা পাওয়া যাবে। একজন শিক্ষার্থী তার রিভিউতে বলেছেন, কোর্সটির উপস্থাপনা অসাধারণ ও যিনি শিখাচ্ছেন তিনি অন্যন্ত দক্ষ শিক্ষক। আরেক শিক্ষার্থী জানিয়েছেন কোরআন পড়া যে অনেক কঠিন – তার এই ভুল ধারণা ভেঙে গিয়েছে ১০ মিনিট স্কুল এর ২৪ ঘন্টায় কোরআন শিখি কোর্সটির মাধ্যমে। অন্য এক শিক্ষার্থী এই কোর্স এর মাধ্যমে তার শুদ্ধভাবে কোরআন শিক্ষার বিষয়টি নিয়ে শেয়ার করেছেন।

“২৪ঘন্টায় কোরআন শিখি” কোর্সটি কেনার পর কোরআন শেখা যাবে ইন্টারনেট সংযোগ আছে এমন যেকোনো মোবাইল বা কম্পিউটার থেকে। মাত্র ৯৫০টাকায় কিনতে পারবেন কোর্সটি। এছাড়া বিভিন্ন সময় থাকছে ডিসকাউন্ট। এই কোর্স ফি প্রদান করার পর আপনাদের ১০মিনিট স্কুল একাউন্টে সারাজীবনের জন্য এই কোর্স জমা হয়ে যাবে।

পেমেন্ট সঠিকভাবে সম্পন্ন করার পর কোর্স কেনার সময় প্রদত্ত ইমেইল বা ফোন নাম্বার দিয়ে লগ ইন করে “আমার কোর্সসমূহ” অপশনে কোর্সটি দেখতে পাবেন।

অল্প সময়ের মধ্যে সঠিকভাবে কোরআন তিলাওয়াত শিখতে চাইলে ১০মিনিট স্কুল এর “২৪ঘন্টায় কোরআন শিখি” কোর্সটি আপনাদের বেশ উপকারে আসতে পারে।

Leave a Reply

Your email address will not be published.