ঘুরাঘুরি বা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস

ঘুরাঘুরি বা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও ছন্দ

ঘুরাঘুরি বা ভ্রমণ দুটি শব্দের একই অর্থ হলেও এক এক ব্যক্তি এক এক শব্দ ব্যবহার করে থাকেন, তাই আমরা আমাদের আলোচনায় দুটি শব্দ উল্লেখ করে এই আলোচনাটি নিয়ে এসেছি আপনি ঘুরাঘুরি কিংবা ভ্রমণ যায় বলুন না কেন এ বিষয়ের উপর সুন্দর কিছু স্ট্যাটাস উক্তি ক্যাপশন ছন্দ ও কবিতা গুলো প্রদান করে সহযোগিতা করব আপনাদের। প্রতিটি মানুষের মধ্যে ঘোরাঘুরি অর্থাৎ ভ্রমণের প্রতি আগ্রহ রয়েছে। আমরা অনেকেই ঘোরাঘুরি করি আবার অনেকেই ঘুরাঘুরি অর্থাৎ ভ্রমণ থেকে দূরে থাকি। ভ্রমণের গুরুত্ব ও প্রয়োজনীয়তা কতটুকু এ বিষয় সম্পর্কে জানতে হবে। একজন মানুষের ক্ষেত্রে ভ্রমণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। রেগুলার জীবন থেকে নিজেকে কিছুটা আলাদা করার মাধ্যমে মস্তিষ্কের বিকাশ ঘটে। একই রুটিনে চলাফেরার মাধ্যমে জীবনের মধ্যে বিরক্তিকর ভাব আসে, এই বিরক্তিকর ভাব থেকে মুক্তির জন্য ভ্রমণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। এছাড়া ভ্রমণের অনেক গুরুত্ব রয়েছে আপনারা আপনাদের সাধ্যমত ভ্রমণ করতে পারেন।

উপরোক্ত আলোচনায় আমরা ভ্রমণ সম্পর্কিত সাধারণ কিছু গুরুত্বের বিষয় সম্পর্কে জানিয়েছি। অন্য একটি আলোচনার মাধ্যমে ভ্রমণের গুরুত্ব সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করব। যেহেতু আমরা আমাদের আজকের প্রতিবেদনটির মাধ্যমে ভ্রমণ সম্পর্কিত স্ট্যাটাস উক্তি সন্দেহ কবিতা দিয়ে সহযোগিতা করার ইচ্ছে প্রকাশ করেছি তাই সহজ অর্থে এই তথ্যগুলো উল্লেখ করবো। আমরা আমাদের দৈনন্দিন জীবনের বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে অনেক সময় গভীরভাবে চিন্তিত হয়ে পড়ি। নিজের অজান্তে এমন চিন্তার মধ্যে নিজেকে জড়িয়ে রাখি চাইলেও এমন চিন্তা থেকে বেরিয়ে আসা সম্ভব নয়। এমন পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে একটি ভ্রমণ আপনাকে সহযোগিতা করতে পারে। এমন সুন্দর ভ্রমণ নিশ্চিত করে থাকেন প্রতিদিন অসংখ্য মানুষ। এমন ব্যক্তিগণ ভ্রমণ সম্পর্কিত বিষয় অন্যের মাঝে প্রকাশের উদ্দেশ্যে অনুসন্ধান করে থাকেন সুন্দর স্ট্যাটাস গুলো। তাদের সহযোগিতা করে প্রদান করব সুন্দর এই স্ট্যাটাস পাশাপাশি থাকছে উক্তি ছন্দ ও কবিতা।

আরও পড়ুন: প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

ঘোরাঘুরি বা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস

প্রতিটি মানুষের ভ্রমণের প্রয়োজন রয়েছে ভ্রমণ মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সাহায্য করে, এটি অতি প্রচলিত উক্তি। ভ্রমণ ছাড়া মেধার বিকাশ সম্ভব নয় তাই সম্ভব হলেই ভ্রমণ করুন। ঘোরাঘুরি বা ভ্রমণ সম্পর্কে অনেকেই স্ট্যাটাস প্রদান করে থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। বর্তমান ঘোরাঘুরির উদ্দেশ্য মূলত ফটোশুট অর্থাৎ ছবি তোলা। বর্তমান সময়ের ছেলে কিংবা মেয়ে সকলেই ছবি তোলার প্রতি বিশেষ আগ্রহী হয়ে থাকে। এবং এই ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করে থাকেন। আমরা আমাদের আলোচনায় ঘোরাঘুরি বা ভ্রমণ সম্পর্কিত কিছু সুন্দর স্ট্যাটাস দিয়ে সহযোগিতা করব। আপনি যদি একজন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে আপনার ঘোরাঘুরির মধ্যে তোলা ছবিগুলোর সাথে এমন স্ট্যাটাসগুলো যুক্ত করে সুন্দর ও স্মার্ট কিছু স্ট্যাটাস তৈরি করে নিতে পারেন।

> ভালো ভ্রমণ করার জন্য আপনাকে ধনী হতে হবে না ।
(ইউজিন ফডোর)

> ভ্রমন সার্থক ।
( আইসপ)

> পৃথিবী পরিভ্রমণ করো এবং দেখো অপরাধীদের পরিণতি কি হয়েছে ।
( সূরা নামল ৫৯)

> যদি ধনী হতে চাও, বেশী বেশী ভ্রমন করো ।
( আল-হাদিস)

> ভ্রমন ছাড়া মেধা বিকাশ সম্ভব নয় ।
( প্রচলিত উক্তি)

> ভ্রমন মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করতে সাহায্য করে ।
( প্রচলিত উক্তি)

> বয়সের সাথে বুদ্ধি আসে । ভ্রমণ এর সাথে অভিজ্ঞতা আসে ।
(সান্দ্রা লেক)

> আমরা রোম্যান্সের জন্য ভ্রমণ করি, আমরা স্থাপত্যের জন্য ভ্রমণ করি এবং ভ্রমণ করি হারিয়ে যাওয়ার জন্য ।
( রে ব্র্যাডবেরি)

ভ্রমণ নিয়ে উক্তি

ভ্রমণ সম্পর্কিত আলোচনার এ পর্যায়ে ভ্রমণ নিয়ে বিশেষ ব্যক্তিদের প্রধানকৃত মতামত গুলোর মধ্যে উল্লেখযোগ্য সেরা কিছু উক্তি তুলে ধরবো আমরা। ভ্রমণের গুরুতর বিষয় সম্পর্কে আপনারা সকলেই জানেন এটি বিশেষ গুরুত্বপূর্ণ। ভ্রমণ সম্পর্কে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ অনেক গুরুত্বপূর্ণ মতামত প্রকাশ করেছেন এ সমস্ত মতামতের মাধ্যমেও আমরা ভ্রমণের সঠিক গুরুত্ব সম্পর্কে জানতে সক্ষম হব। ভ্রমণের মাধ্যমে মেধাবিকাশ হয়ে থাকে এই বিষয়ে সম্পর্কে আমরা সকলেই জানি সুতরাং ভ্রমণ মানুষের জ্ঞানের পরিধি বৃদ্ধি করে থাকে, মেধাবৃত্তিতে বিশেষ সহযোগিতা করে থাকে ভ্রমণ ভ্রমণের মাধ্যমে মানুষ বিভিন্ন ধরনের জ্ঞান ও অভিজ্ঞতা সংগ্রহ করতে সক্ষম তাই যে ব্যক্তি যত বেশি ভ্রমণ করবেন তার মেয়ে তার বিকাশ তত বেশি হবে। চলুন জেনে নেই ভ্রমণ সম্পর্কিত বিষয়ে বিশেষ জ্ঞানী গুণী ব্যক্তিগণ কি বলেছেন।

> বলে দাও, তোমরা পৃথিবীতে পরিভ্রমণ করো, অতঃপর দেখো, যারা সত্যকে মিথ্যা বলেছে, তাদের পরিণাম কী হয়েছিল?’
— (সুরা : আনআম, আয়াত : ১১)

> পুরো পৃথিবী একটি বই, এবং যারা ভ্রমণ করে না তারা কেবল এর একটি পৃষ্ঠা পড়ে ।
(সেন্ট অগাস্টাইন)

> ভ্রমণ এবং স্থান পরিবর্তন, মনে নতুন উদ্যম জোগায় ।
(সেনেকা)

> আপনি যেখানেই যান না কেন, সেটা কোনও না কোনওভাবে আপনার অংশ হয়ে যায় ।
(অনিতা দেশাই)

> আমরা বিভ্রান্তির জন্য ঘোরাঘুরি করি, তবে আমরা পরিপূর্ণতার জন্য ভ্রমণ করি ।
( হিলায়ার বেলোক)

> ভ্রমণ সকল মানুষের আবেগকে বাড়িয়ে তোলে ।
(পিটার হয়েগ)

> ভ্রমন করে কেউ কখনো গরীব হয়ে যায়নি ।
(সংগ্রহীত)

> একমাত্র ভ্রমনেই রয়েছে আনন্দ আর অভিজ্ঞতার সমন্বয় ।
(সংগৃহীত)

> ভ্রমনে যে অভিজ্ঞতা হবে, পৃথিবীর আর অন্য কোন কিছুতেই তা পাওয়া যাবে না ।
(সংগৃহীত)

ঘোরাঘুরি বা ভ্রমণ নিয়ে ক্যাপশন

ঘোরাঘুরি বা ভ্রমণ করতে পছন্দ করে থাকলে এমন অবস্থায় ছবি তোলে সেই ছবির সাথে সুন্দর একটি ক্যাপশন যুক্ত করে তৈরি করতে পারেন সেরা একটি স্ট্যাটাস। বর্তমান সময়ে প্রায় সকল ব্যক্তিগণ ঘোরাঘুরি সময় ছবি তুলে থাকেন। এবং এই ছবির উপর ভিত্তি করে সুন্দর একটি ক্যাপশন যুক্ত করে প্রদান করে থাকেন স্ট্যাটাস। এমন স্ট্যাটাস প্রদানিত ব্যক্তিদের সহযোগিতা করে ঘোরাঘুরি বা ভ্রমণ সম্পর্কিত ক্যাপশন গুলো তুলে ধরেছি আমরা।ভ্রমনের মাধ্যমে দুরত্তের চেয়ে বন্ধু গুলোকেই ভালো যাচাই করা যায় ।

( টিম চাহিল)

পদচিহ্ন ভুলে যাও আর সৃতিগুলো নিয়ে নাও ।

( চিফ স্যাটেল)

প্রতি বছর এমন একটি জায়গায় ভ্রমন করা উচিৎ যেখানে এর আগে কখনই যাওয়া হয় নি ।

(দালাই লামা)

ভ্রমণ মানুষকে পরিমিত করে তোলে। আপনি দেখতে পান যে আপনি পৃথিবীতে কত ছোট জায়গা দখল করেছেন।

(গুস্তাভে ফ্লুবার্ট)

যে সুখে ভ্রমণ করতে চায়, তাকে অবশ্যই হালকা ভ্রমণ করতে হবে ।

( আন্টোইন ডি সেন্ট এক্সুপেরি)

একটি অদ্ভুত শহরে একা জাগ্রত থাকা, অন্যরকম এক অনুভুতি ।

( ফ্রেয়া স্টার্ক)

তীরে দৃষ্টি হারানোর সাহস না থাকলে মানুষ নতুন মহাসাগর আবিষ্কার করতে পারে না ।

(আন্ড্রে গিড)

তুমি কতটুকু শিক্ষিত তা আমাকে বলো না, তুমি কত জায়গা ভ্রমন করেছো সেটা বলো ।

(মুহাম্মদ)

কুসংস্কার, গোঁড়ামি এবং সংকীর্ণতার জন্য ভ্রমণ হলো মহা ঔষধ ।

(মার্ক টোয়েন)

শেষ কথা

প্রিয় ভিউয়ারস আশা করি ঘুরাঘুরি বা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস নিয়ে আলোচিত নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। আমরা যথাসাধ্য চেষ্টা করছি আপনাদের সামনে ঘুরাঘুরি বা ভ্রমণ নিয়ে স্ট্যাটাস গুলো সুন্দরভাবে উপস্থাপন করার। নিবন্ধটি তে যদি কোন ধরনের ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এছাড়া আরো সুন্দর সুন্দর ভ্রমণ নিয়ে পোস্ট সহ বিভিন্ন ধরনের ইনফরমেটিভ ও স্বাস্থ্য বিষয়ক পোস্ট পেতে ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন। এতক্ষণ পর্যন্ত ধৈর্য সহকারে নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাদের প্রতি অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। লিখিত নিবন্ধটির সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে জানাতে পারেন আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাদের প্রশ্নগুলির উত্তর দেয়ার। successbd ডট কম সর্বদাই আপডেট তথ্য এবং সবার আগে যেকোনো ধরনের পোস্ট প্রকাশ করে থাকে। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *