উক্তি

ছেলেদের জীবন নিয়ে উক্তি ও কিছু কথা

ছেলেদের জীবন নিয়ে উক্তি ও কিছু কথা: বন্ধুরা আপনারা কি ছেলেদের জীবন নিয়ে কিছু কথা সম্পর্কে জানতে চান? যে সকল বন্ধুরা জানতে চান তাদের জন্য আমাদের আজকের এই নিবন্ধ “ছেলেদের জীবন নিয়ে কিছু কথা “উল্লেখ করা হয়েছে। ছেলেদের জীবন সম্পর্কে জানলে ছেলেদের জীবন নিয়ে চ উপন্যাস তৈরি করা যায়। ছোটবেলায থেকেই অসংখ্য দায় দায়িত্ব নিয়ে ছেলেদেরকে বেড়ে উঠতে হয়।

এজন্য মাঝে মাঝে ছেলেরা নিজেদের জীবনের কষ্ট লুকানোর জন্য ছেলেদের জীবন নিয়ে কিছু কথা জানতে চায়। তাই আজকের এই নিবন্ধে ছেলেদের নিয়ে কিছু বাস্তব কথা উল্লেখ করা হয়েছে।

ছেলেদের জীবন নিয়ে কিছু কথা

বন্ধুরা আপনারা যদি ছেলেদের জীবন নিয়ে কিছু কথা পেতে চান তাহলে আপনাদেরকে আমাদের এই ওয়েবসাইটে স্বাগতম। কারণ আমরা আজকের এই নিবন্ধে আপনাদের জন্য উল্লেখ করেছি ছেলেদের জীবন নিয়ে কিছু কথা। তাই আমরা আশা করি আমাদের কথাগুলো আপনাদের জীবনের সাথে অক্ষরে অক্ষরে মিলে যাবে। চলুন তাহলে দেখে নিন ছেলেদের জীবন নিয়ে কিছু কথা।

“ উতপ্ত সীসার মতো পুড়ে পুড়ে একদিন কঠিন হয়েছি শেষে, হয়েছি জমাট শীলা। তবু সেই পাথরের অন্তর থেকে কেঁদে ওঠে একরাশ জলের আকুতি, ঝর্ণার মতো তারা নেমে জেতে চায় কিছু মাটির শরীরে ” —- রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

প্রকৃতির নিয়ম অনুযায়ী স্ত্রীলোক এর উপর যেমন কঠিন শাসন নিয়ম , পুরুষের উপর তেমন কিছু নেই। কথায় ও তেমন কিছু হয় না, ভ্রষ্ট পুরুষের কোন সামাজিক দণ্ড নেই। একজন স্ত্রী সতীত্ব সম্পর্কে একটু দোষ করিলে সে আর মুখ দেখাতে পারে না। হয়তো আত্মীয় স্বজনরা তাকে বিষ প্রদান করেন, আর একজন পুরুষ প্রকাশ্যে সেই সব কাজ করেও রোশনাই করে জুড়ি হাঁকিয়ে রাতে স্ত্রীকে সমরনে স্পর্শ করে আসেন, স্ত্রী পুলকিত হয়ে।

পাপ কোনো অন্যায় নয়, অপরাধ অন্যায়। পাপ ব্যক্তিগত, তাতে সমাজের বা অন্যের, এমনকি পাপীর নিজেরও কোনো ক্ষতি হয় না, কিন্তু অপরাধ সামাজিক, তাতে উপকার হয় অপরাধীর, আর ক্ষতি হয় অন্যের বা সমাজের। ” —- হুমায়ূন আজাদ

ছেলেদের জীবন নিয়ে উক্তি

অনেক বন্ধুরা আছেন যারা ছেলেদের জীবন নিয়ে উক্তি পেতে চান। ছেলেদের জীবন অনেকটাই কাব্য, উপন্যাসের মতোই। এখানে উচ্চবিত্ত মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্ত পরিবারের ছেলেদের কিছু কথা উল্লেখ করা হয়েছে। তাই ছেলেদের জীবন নিয়ে উক্তি নিচে থেকে দেখুন।

“ পৃথিবী জুড়ে প্রতিটি নরনারী এখন মনে করে তাদের জীবন ব্যর্থ, কেননা তারা অভিনেতা বা অভিনেত্রী হতে পারেনি॥ ” —- হুমায়ুন আজাদ।

ছেলেরা পাবার ভেতর দিয়ে মেয়েদের দেয়। আর মেয়েরা দেবার ভেতর দিয়ে ছেলেদের পায়।মেয়েদের অনুমান পুরুষদের নিশ্চয়তা হতে অনেক বেশী ঠিক। —- কিপলিং

“ পুরুষের দশ দশা, কখনও হাতি কখনও মশা॥ ” —- মীর মশারফ হোসেন।

“ জীবন খুবই মূল্যবান : জীবনবাদীরা যতোটা মূল্যবান মনে করে, তার চেয়ে অনেক বেশি মূল্যবান। আর শিল্পকলা জীবনের থেকেও মূল্যবান। ” —- হুমায়ূন আজাদ

ছেলেদের জীবন নিয়ে উক্তি

“ মানুষ যখন তার শ্রেষ্ঠ স্বপ্নটি দেখে তখনি সে বাস করে তার শ্রেষ্ঠ সময়ে ” —- হুমায়ূন আজাদ

“ টাকাই অধিকাংশ মানুষের একমাত্র ইন্দ্রিয় ” —- হুমায়ূন আজাদ

ছেলেদের জীবন নিয়ে বাস্তব কথা

কে চায় না বাস্তবের সাথে নিজেকে মানিয়ে নিতে। আমরা সবাই চাই বাস্তবতার সাথে তাল মিলিয়ে চলতে। অনেকেই আছেন যারা ছেলেদের নিয়ে কিছু বাস্তব কথা সংগ্রহ করতে চান। তাদের জন্য আমরা আজকের এই নিবন্ধে ছেলেদের নিয়ে কিছু বাস্তব কথা তুলে ধরা হয়েছে। মনে করি সবার জীবনের সাথে ছেলেদের নিয়ে কিছু বাস্তব কথা মিলেই যাবে।

আমরা ছেলেরাও কান্না করি, তবে সেটা চোখ দিয়ে নয় আমরা কাঁদি হৃদয় দিয়ে। ছেলে আমরাও ভালবাসি, তবে সেই ভালোবাসা প্রকাশ করি কম আমরা ছেলেরা অন্যের দুঃখ দেখে কাঁদিতে পাড়ি না, যদি আমরা কাঁদি তাহলে তাদেরকে সান্ত্বনা দেবে কে? আমরাও আবেগে ভাসি,তবে সেটা নির্জনে অথবা অন্ধকারে। লোকসমাজে নাহ।

ছেলে অর্থ তাদের শরীরে কোন ক্লান্তি নেই শুধু রয়েছে দীর্ঘশ্বাস । ছেলেরা মাঝরাতে ঘুম থেকে চিৎকার দিয়ে কেঁদে উঠে প্রিয় মানুষটা কে হারানো ভয়ে। ছেলেদের জীবনের শুধু মাত্র একটাই স্বপ্ন তাদের পরিবার নিয়ে সুখে শান্তিতে বাঁচতে চাই।

ছেলেদের জীবন নিয়ে স্ট্যাটাস

একটি ছেলের জীবন কাহিনী মানেই অসংখ্য কষ্টে ভরা । ছেলেদেরকে নিয়ে কিছু কথা বললাম যে আপনাদের ভালো লাগবে। ছেলেদের জীবন কি সত্যিই অনেক সুখের?. হয়তো অনেক রকম উত্তর ভেসে ওঠেছে সবার মনে। আমাদের কাছে ছেলেদের কষ্টের কিছু কথা জীবন কাহিনী পাবেন ।

“ হিন্দু না ওরা মুসলিম এই জিজ্ঞাসে কোন জন হে, কাণ্ডারি বল ডুবিছে মানুষ সন্তান মোর মা’র ” —- কাজী নজরুল ইসলাম

“ নিউট্রন বোমা বোঝ, মানুষ বোঝ না ! ” —- হেলাল হাফিজ

ছেলেদের জীবন নিয়ে স্ট্যাটাস

পরিপূর্ণ আনন্দের সময় মানুষের মন ভিন্ন ভিন্ন দিকে ধায় না। একটা আনন্দ নিয়ে সে পড়ে থাকতে ভালবাসে ” —- সৈয়দ মুজতবা আলী

বিবাহিত পুরুষ অবিবাহিত পুরুষের চেয়ে বেশি দিন বাঁচে। কিন্তু বিবাহিত পুরুষদের মরার ইচ্ছা বেশি। —- জনি কারসন

বিয়ের আগে পর্যন্ত পুরুষরা বুঝতে পারে না সুখ আসলে কি। যখন বুঝতে পারে তখন বড্ড দেরি হয়ে গেছে। —- ফ্রাঙ্ক সিনাত্রা

সবচেয়ে নির্বোধ নারীও একজন বুদ্ধিমান পুরুষকে সামলাতে পারে কিন্তু নির্বোধকে সামলাতে প্রয়োজন বুদ্ধিমতী নারী। —- রুডইয়ার্ড কিপলিং

সর্বশেষ কথা
আমরা সব সময় চেষ্টা করেছি আজকের নিবন্ধ এর সাহায্যে সবাইকে ছেলেদের জীবন নিয়ে কিছু কথা ও ছেলেদের নিয়ে কিছু বাস্তব কথা তুলে ধরার জন্য। আজকের এই নিবন্ধ সবার সাথে শেয়ার করুন যাতে সবাই ছেলেদের জীবন নিয়ে কিছু কথা পেতে পারে। এবং আরো নতুন নতুন হৃদয়বিদারক ছেলেদের জীবন নিয়ে কিছু বাস্তব কথা পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Leave a Reply

Your email address will not be published.