শিক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি 2021-2022 (স্নাতক অনার্স ১ম বর্ষ)

প্রিয় ভিজিটর বন্ধুরা আপনারা সবাই জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অনলাইন আবেদন এর প্রথম সাইজের রেজাল্ট প্রকাশিত হয়েছে এখন জাতীয় বিশ্ববিদ্যালয় 2021 -2022 শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেনীতে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা বোর্ড।

করণা ভাইরাসের কারণে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া সত্বেও অনেকদিন ধরে বোর্ড ভর্তির সিদ্ধান্ত নিতে পারেনি। অনেকদিন থেকে বসে থাকায় চিন্তাভাবনা করছেন যে কোথায় ভর্তি হবে। যারা চিন্তা ভাবনা করছেন তাদের জন্য আজকে আমাদের এই পোস্ট করা। দীর্ঘ সময় পর্যন্ত করোনাভাইরাস চলার পর এখন বাংলাদেশে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় অনলাইনে সব কার্যক্রম চালু করেছে বাংলাদেশ সরকার। একজন শিক্ষার্থী জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি হতে চাইলে তখন নানা রকম সমস্যায় পড়তে হয়। আপনারা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তির হওয়ার কথা ভাবছেন।

আপনারা যদি ভর্তি হওয়ার কথা ভাবেন তাহলে এই পেজটি আপনার অনেক সাহায্য করবে তাই আপনি মনোযোগ সহকারে এই পোস্টটি পড়ুন। বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় বাংলাদেশে এখন অনেক বিশ্ববিদ্যালয় হয়েছে। কিন্তু আপনাদের সেক্সের মধ্যে শিক্ষা বোর্ড যেই কলেজ সিলেক্ট করে দিয়েছে সেই কলেজে ভর্তি হতে হবে। চলো দেখে নেয়া যাক কিভাবে ভর্তি হবেন।

প্রয়োজনীয় কাগজপত্র:

জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি হওয়ার জন্য আপনার সিলেক্ট কৃত কলেজের আবেদন কপি, এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কপি, মার্কশিট, এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কপি মার্কশিট, যে কলেজ থেকে এইচএসসি পাশ করেছে সেই কলেজের প্রত্যয়নপত্র বা ছাড়পত্র, পাসপোর্ট সাইজের ছবি এছাড়াও লাগবে। এই সমস্ত ডকুমেন্ট গুলোকে তিন থেকে 4 কপি কোন কম্পিউটার ভবন থেকে তৈরি করে নিতে হবে। আপনি যে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে এবং আপনার যে বিষয়ে এসেছে সেই ডিপার্টমেন্টে গিয়ে সমস্ত ডকুমেন্ট জমা করতে হবে। সঠিক নিয়মে আপনি যদি আপনার ডকুমেন্টস জমা করেন তাহলে সেখান থেকে একটি স্লিপ প্রদান করা হবে এবং আপনার ভর্তি কনফার্ম করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি
সতর্কতা: ভর্তি প্রক্রিয়ায় অংশগ্রহণের আগে ভর্তি সময়সূচী সহ সকল তথ্য ভালোভাবে জেনে ভর্তি আবেদনের প্রস্তুতি গ্রহণ করুন। আবেদনের সময় কোন ভুল তথ্য বা অসম্পূর্ণ তথ্য দিলে, আপনার ভর্তি আবেদন বাতিল হতে পারে। তাই আগে থেকে সতর্ক হোন।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেকোনো তথ্য পেতে আমাদের এই ওয়েব পেজ বুকমার্ক করে রাখতে পারেন। কারন আমরা এই পেজ এ সকল ধরনের আপডেট পোস্ট করে থাকি। এছাড়াও কমেন্ট বক্সে কমেন্ট করে আপনি আপনার সমস্যার কথা আমাদের জানাতে পারেন আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনাকে সাহায্য করার।

Leave a Reply

Your email address will not be published.