টেলিটক

টেলিটক ১৭ টাকায় ২ জিবি অফারে নতুন শর্ত

টেলিটক ১৭ টাকায় ২ জিবি-সম্মানিত ভিজিটরস বন্ধুরা বাংলাদেশের বিভিন্ন মোবাইল সিম প্যাকেজে যেখানে সর্বনিম্ন রিচার্জের পরিমাণ বাড়ানো এবং অন্যান্য নতুন শর্ত চালু হচ্ছে, সেখানে টেলিটক সিম ব্যতিক্রম। বর্তমানে টেলিটকে সর্বনিম্ন রিচার্জের পরিমাণ আগের মতই থাকছে। এছাড়াও কলরেট এবং সিমের দামও রয়েছে হাতের নাগালে। টেলিটক বর্ণমালা, টেলিটক অপরাজিতা প্রভৃতি সিমের মাধ্যমে ব্যবহারকারীদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন আকর্ষণীয় প্যাকেজ উপহার দিচ্ছে কোম্পানিটি। সবচেয়ে কম খরচে কল করা এবং ডাটা প্যাক কেনার জন্য টেলিটক অসাধারণ সুবিধা দিচ্ছে।

আরো পড়ুন: টেলিটক বর্ণমালা সিম কেনার নিয়ম – টেলিটক বর্ণমালা সিম পাবো কিভাবে?

সাম্প্রতিককালে টেলিটকের অন্যতম জনপ্রিয় ডাটা অফার হচ্ছে ১৭ টাকায় ২ জিবি প্যাক। ছাত্রছাত্রী থেকে শুরু করে সকল ধরনের ব্যবহারকারীর মন জয় করে নিয়েছে এই ডাটা প্যাকটি। ১৫ দিন মেয়াদে মাত্র ১৭ টাকায় দুই জিবি ইন্টারনেট কেনার সুযোগ দেওয়ার কারণে টেলিটকের প্রতি ব্যবহারকারীদের একটা আলাদা ভালোলাগা কাজ করে। কিন্তু সময়ের সাথে এই ডাটা প্যাকেও এসেছে বেশ কিছু পরিবর্তন।

বন্ধুরা আগে আপনারা চাইলে তিন উপায়ে ১৭ টাকায় ২জিবি প্যাক কিনতে পারতেন। মাসের মধ্যে কতবার প্যাকটি কেনা যাবে সে ব্যাপারেও কোনো সীমাবদ্ধতা ছিলনা। কিন্তু গত এপ্রিলে টেলিটক কর্তৃপক্ষ এই ব্যাপারটি কে প্রথমবারের মত বড় পরিবর্তন সূচনা করে। সেসময় প্যাকটি কেনার জন্য যে শর্টকোড ছিল সেই শর্টকোড বন্ধ করে দেওয়া হয়। এছাড়া মাসে কতবার প্যাকটি কেনা যাবে সেটাও নির্দিষ্ট করে দেওয়া হয়।

বন্ধুরা চালু হয় সেটা ছিল এরকম- শুধুমাত্র মাইটেলিটক অ্যাপ থেকে এবং ঠিক ১৭ টাকা রিচার্জের মাধ্যমে প্যাকটি কেনা যেত। এছাড়াও মাসে সর্বোচ্চ ২ বার অফারটি কিনতে পারবেন। মেয়াদ থাকাকালীন নতুন করে প্যাকটি কেনা যাবেনা। মেয়াদ শেষ হওয়ার পরের দিন আবার ১৭ টাকা রিচার্জ করে প্যাকটি কিনতে পারবেন। মেয়াদ ও অবশিষ্ট ভলিউম অ্যাপে চেক করা যাবে।

টেলিটক ১৭ টাকায় ২ জিবি

কিন্তু এই সেপ্টেম্বরে আবারও একটি পরিবর্তন এলো টেলিটক ১৭ টাকায় ২জিবি অফারে। এখন থেকে প্যাকটি কেনার জন্য শুধুমাত্র একটি পদ্ধতি কাজ করবে। এতদিন যে মাইটেলিটক অ্যাপ থেকে ১৭ টাকায় ২জিবি অফার কিনতেন সেই প্যাকটি অ্যাপে আর পাবেন না। অ্যাপের মধ্যে না পেলেও আপনারা টেলিটক নম্বরে ঠিক ১৭ টাকা রিচার্জ করলে প্যাকটি নিতে পারবেন।

তবে দেখা যায় অনেকেই রিচার্জের মাধ্যমে ১৭ টাকায় ২জিবি প্যাক কেনার ক্ষেত্রে কিছু ভুল করে থাকেন। যেমন, কেউ কেউ মেয়াদ থাকাকালীন ১৭ টাকা রিচার্জ করেন। কিন্তু এতে ২জিবি তো আসেইনা, বরং বিদ্যমান প্যাকের মেয়াদ আরও ১৫ দিন বৃদ্ধি পায়। টেলিটক এ সম্পর্কে আগেই জানিয়ে দিয়েছে যে মেয়াদ থাকাকালীন ১৭ টাকা রিচার্জ করলে প্যাকের মেয়াদ বৃদ্ধি পেতে পারে। একাউন্টে টাকা যোগ হবে, তবে প্যাক নতুন করে আর চালু হবেনা।

আপনারা প্রথমবার ১৭ টাকায় ২জিবি নেয়ার পর ১৫ দিন শেষ হলে ১৬তম দিনে গিয়ে আবার প্যাকটি নিতে পারবেন। ১৬তম দিনে বা আরও পরে যদি ১৭ টাকা রিচার্জ করেন তাহলে আবারও ১৫ দিনের জন্য ২জিবি ডাটা পাবেন। সহজভাবে বলতে গেলে, একবার ১৭ টাকায় ২জিবি ডাটা নিলে সেই মেয়াদ শেষ হলে তার পরে যেকোনো দিন আবার ১৭টাকা রিচার্জ করে ২জিবি নিতে পারবেন।

বন্ধুরা মেয়াদ থাকাকালীন ১৭ টাকা রিচার্জ করলে আপনাদের অবশিষ্ট ডাটার মেয়াদ বাড়বে। কিন্তু সেই বৃদ্ধি পাওয়া মেয়াদ থাকাকালীন আর আপনারা ১৭ টাকায় ২জিবি কিনতে পারবেন না। যদিও টেলিটকের কাস্টমার কেয়ার থেকে বলা হয়েছে মেয়াদ থাকাকালীন ১৭ টাকা আবার রিচার্জ করলে মেয়াদ কোনো কোনো সময় বাড়ে, আবার কিছু কিছু ক্ষেত্রে বাড়েনা। তবে মেয়াদ থাকাকালীন অফারটি পুনরায় নেয়া যাবেনা, এটা তারা নিশ্চিত করে জানিয়েছে।

তাই টেলিটকে ১৭ টাকায় ২জিবি অফার উপভোগ করতে চাইলে আপনাদের অফারটি একবার নেয়ার পর সেই মেয়াদ শেষ হলে পরের দিন বা পরের যেকোনো দিন আবার ১৭ টাকা রিচার্জ করে অফারটি পুনরায় নিতে পারবেন। মেয়াদ থাকাকালীন ১৭ টাকা রিচার্জ করলে আবারও ১৫ দিন অপেক্ষা করতে হতে পারে পুনরায় অফারটি নেয়ার জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *