ট্রাভেলট্রেন

ট্রেনের টিকিট ক্রয়, অ্যাকাউন্ট খুলুন, লগ ইন ও টিকিট যাচাই – বাংলাদেশ রেলওয়ে

সম্মানিত ভিজিটরস আপনারা হয়তো শুনেছেন ২৬ শে মার্চ রোজ শনিবার বাংলাদেশ রেলওয়ে অনলাইন টিকিট এর সকল কার্যক্রম shohoz.com এর কাছে হস্তান্তর করা হয়েছে। এখন থেকে বাংলাদেশের সকল নাগরিককে ই টিকেট ক্রয় করার জন্য একটি নতুন ওয়েবসাইট ও সার্ভার এর আওতায় একাউন্ট খুলতে হবে। যার জন্য বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়মে একাউন্ট খোলার পদ্ধতি প্রকাশিত করেছেন। এখন যদি কেউ নতুনভাবে অনলাইনে ট্রেনের টিকিট ক্রয় করতে চায়।

তাহলে তাদেরকে অবশ্যই নতুন একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। নতুন এই ওয়েবসাইটটিতে রয়েছে টিকিট যাচাই করার সুবিধা। অন্যদিকে আপনারা অতি দ্রুত একাউন্ট তৈরী করতে পারবেন। বর্তমান প্রযুক্তির যুগের সাথে তাল মিলিয়ে এখন অনলাইনের মাধ্যমে ঘরে বসে ট্রেনের টিকিট ক্রয় করা যায়। তাই আপনারা যদি প্রতিনিয়ত ট্রেনের সাহায্যে যাত্রা করে থাকেন। তাহলে আজই বাংলাদেশ রেলওয়ে এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে একটি একাউন্ট খুলুন। অনেক বন্ধুরা আছেন যারা জানেন না কীভাবে বাংলাদেশ রেলওয়ে একাউন্টের জন্য রেজিস্ট্রেশন করবেন। আপনাদের জন্য বিস্তারিত ভাবে সকল তথ্য গুলো তুলে ধরেছি আমাদের আজকের এই পোস্টে।

অ্যাকাউন্ট তৈরি করা থেকে শুরু করে লগইন ও টিকিট যাচাই সম্পর্কিত সকল তথ্য আজকে আপনাদের জানাবো আমরা। অন্যদিকে যারা টিকিট ক্রয় করার সময় টাকা পরিশোধের সময় বিভিন্ন ঝামেলার সম্মুখীন হন। তারা যাতে টিকিটের টাকা ব্যাক আনতে পারেন অথবা বাংলাদেশ রেলওয়ে অথরিটি সাথে যোগাযোগ করতে পারেন সে সম্পর্কিত বিস্তারিত সকল তথ্য আজকের এই পোস্টে উপস্থাপন করা হয়েছে। তাই নিচে থেকে বিস্তারিতভাবে সকল তথ্য জানেন আর ঘরে বসে ট্রেনের অনলাইন টিকেট ক্রয় করুন।

ট্রেনের ই-টিকিট ক্রয়

বন্ধুরা বর্তমান বাংলাদেশের একজন নাগরিক ট্রেনের টিকিট ক্রয় করতে পারবে অনলাইনের মাধ্যমে। যার জন্য আপনাদের কে শুরুতে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। একাউন্ট তৈরি করার জন্য আপনাদেরকে যে তথ্যগুলো দিতে হবে তা নিচে দেওয়া হলো: আপনাদের সম্পূর্ণ নাম, ইমেইল এড্রেস, মোবাইল নাম্বার, পাসওয়ার্ড তৈরি করতে হবে, আপনাদের ভোটার আইডি কার্ড, পোস্ট কোড ও বাড়ির ঠিকানা।

Leave a Reply

Your email address will not be published.