travel

ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের সময়সূচী 2022- টিকিটের মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন

ঢাকা থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী , টিকিটের মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন সম্পর্কে আলোচিত আর্টিকেল এ আপনাদের স্বাগত‌। যাতায়াতের জন্য ট্রেনে যতটা সময় সাশ্রয় হয় ততটাই আনন্দদায়ক ও নিরাপদ হতে ভ্রমণ। ট্রেন বাদে অন্য যেকোনো যানবাহনে যাতায়াত করতে গেলে ট্রাফিক, অতিরিক্ত গোলমাল এসব ভোগান্তিতে পড়তে হয়। তাই আমরা আমাদের নিয়মিত ভিজিটর বন্ধুদের ট্রেনেই ভ্রমণের উপদেশ দিয়ে থাকি। কেউ একবার ট্রেনে যাতায়াত করলে পরবর্তীতে অন্য যানবাহনে যাতায়াত করতে চান না। ট্রেনের যাতায়াত স্বাচ্ছন্দ্যবোধ মনে করে সবার আগেই ট্রেন ভ্রমণ কেই বেছে নেন। ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের

আজকের এই আরকি কিনে আমি ঢাকা থেকে উল্লাপাড়া ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য, ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত আলোচনা করছি। আপনারা যদি ঢাকা থেকে উল্লাপাড়া সম্পর্কে জানার জন্য খোঁজ করেন তাহলে এই আর্টিকেলটি আপনাকে অনেক সহায়তা করবে। তাই আর্টিকেলটি পড়ে না পড়ে বিস্তারিত করা চেষ্টা করুন এবং নিরাপদ আরামদায়কভাবে ট্রেন ভ্রমণ করুন।

ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের সময়সূচী

বাংলাদেশের সব স্টেশনে ট্রেন ঢাকা কমলাপুর রেল স্টেশনে গিয়ে সংযোগ হয়। ঢাকা থেকে উল্লাপাড়া রেলের স্টেশনে যে ট্রেনগুলো যাতায়াত করে সেগুলো হচ্ছে সুন্দরবন এক্সপ্রেস 726, লালমনি এক্সপ্রেস 751, সিল্কসিটি এক্সপ্রেস 753, পদ্মা এক্সপ্রেস 759,

ঢাকা থেকে উল্লাপাড়া রেল পথে বিভিন্ন ধরনের ট্রেন নিয়মিত সার্ভিস দিয়ে চলেছে। যাতায়াতের সুবিধা অধিক নিরাপদ ও আরামদায়ক হয় আশপাশের মানুষ বেশিরভাগ ট্রেনে যাতায়াত করে। এই ট্রেনগুলো বিভিন্ন সময়ে ছাড়া হয় এজন্য মানুষ খুব সহজেই যাতায়াত করতে পারে। এই ট্রেনগুলোতে বিভিন্ন রকম আসনের ব্যবস্থা করা আছে নিম্নমানের আসন থেকে উচ্চ বিলাসবহুল আসন ও এই ট্রেনগুলোতে রয়েছে। ট্রেনের আসন গুলোতে যাতায়াত করলে ক্লান্তি ভাব ও আসে না। তাই আপনি নিয়ম মাফিক সময়মতো ট্রেনের টিকিট নিয়ে নির্বিঘ্নে আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন।

রেললাইনে একটিমাত্র ট্রেন চলাচল করে বলে এখানেই দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা অনেক কম। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ থেকে এই ট্রেনগুলো নিয়ন্ত্রিত বলে এরা নির্দিষ্ট সময়ে চলাচল করে গন্তব্যস্থলে সময় মতন পৌছে যায় এতে যাত্রীদের কোন রকম ঝামেলা করতে হয় না। একই রেলপথে অনেক কয়টি ট্রেন চলাচল করে বলে প্রতি সপ্তাহে একটি নির্দিষ্ট দিনে ট্রেন বন্ধ থাকে। তাই আপনি ঢাকা থেকে উল্লাপাড়া ট্রেনের সঠিক সময় সূচি ভালো করে জেনে নেওয়ার জন্য মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন। ঢাকা রেলওয়ে স্টেশন থেকে উল্লাপাড়া যাওয়ার সময়সূচী ছাড়ার সময়, গন্তব্যস্থলে পৌঁছার সময় ও বন্ধের দিন উল্লেখ করে দেওয়া হল।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ০৮ঃ১৫ ১১ঃ৪৬
লালমনী এক্সপ্রেস (৭৫১) শুক্রবার ২১ঃ৪৫ ০১ঃ০২
সিল্ক সিটি এক্সপ্রেস (৭৫৩) রবিবার ১৪ঃ৪৫ ১৮ঃ২৯
পদ্মা এক্সপ্রেস (৭৫৯) মঙ্গলবার ২৩ঃ০০ ০২ঃ২১
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ১৯ঃ০০ ২২ঃ০৯

ঢাকা টু উল্লাপাড়া ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

ঢাকা থেকে উল্লাপাড়া রেলপথে ট্রেন চলাচল করে তাদের প্রত্যেকটি নিম্ন শ্রেণীর থেকে বিলাসবহুল আসন ব্যবস্থা রয়েছে এদের মধ্যে এক একটি আসন এর মূল্য আলাদা আলাদা। যে কোন শ্রেণীর মানুষ যাতে ট্রেনে যাতায়াত করতে পারে সেজন্য রেল কর্তৃপক্ষ দ্বারা সিদ্ধান্ত নিয়ে টিকিটের মূল্য/ভাড়া ঠিক করা হয়েছে। যা বাসের টিকিটের মূল্য চেয়ে অনেকটাই স্বল্প মূল্য।

ট্রেন গুলোর বিভিন্ন রকম আসন ব্যবস্থা না থাকার কারণেই আপনি নিম্ন শ্রেণীর থেকে বিলাসবহুল যেকোনো আসন সহজেই বুকিং করতে পারবেন। তবে এর মধ্যে শোভন আসনগুলোর মূল্য অনেকটা আলাদা। আপনার যাতায়াতের সুবিধার জন্য আপনি সকল শ্রেণীর আসেনি টিকিটের মূল্য নিচে তালিকার মধ্যে জেনে নিতে পারেন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২০৫ টাকা
শোভন চেয়ার ২৪৫ টাকা
প্রথম সিট ৩২৫ টাকা
প্রথম বার্থ ৪৮৫ টাকা
স্নিগ্ধা ৪০৫ টাকা
এসি সিট ৪৮৫ টাকা
এসি বার্থ ৭২৫ টাকা

নিউ ভিজিটরস বন্ধুরা আপনাদের যেকোন তথ্য প্রয়োজন হলে আমাদের অবশ্যই কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনাকে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করার। সবার আগে আমাদের তথ্য পেতে আমাদের এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। আজকে এখানেই বিদায় নিচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.