ট্রাভেলট্রেন

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী 2022- রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সাথে আজকে আমরা শেয়ার করবো ঢাকা টু নাটোর এর ট্রেনের সময়সূচি। আপনাদের ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা‌ জানার প্রয়োজন থাকলে আপনারা এখান থেকে জেনে নিতে পারেন। বন্ধুরা আজকে আমরা এখানে ঢাকা থেকে নাটোর ট্রেনের সময়সূচী ও ভাড়া সঠিক তালিকাটি প্রকাশ করব। প্রতিদিন যারা ঢাকা থেকে নাটোরের উদ্দেশ্যে যাতায়াত করে তাদের জন্য এ পোস্টটি প্রয়োজন পড়বে। অন্যান্য যানবাহন এর থেকে ট্রেন অনেক ভাল।ট্রেনে যাতায়াত করলে দুর্ঘটনার কোন ভয় ও থাকে না।

তাই অনেক বন্ধুরা ট্রেনের ভ্রমণকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। বন্ধুরা আপনারা ট্রেনে যাতায়াত করতে চাইলে অবশ্যই টিকিট সংগ্রহ করতে হবে। আপনারা ঘরে বসেই অনলাইনের মাধ্যমে টিকিট ক্রয় করতে পারবেন।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী 2022, টিকিটের মূল্য, বন্ধের দিন এবং ট্রেন ট্রাকিং

ট্রেনের টিকিট ক্রয়, অ্যাকাউন্ট খুলুন, লগ ইন ও টিকিট যাচাই – বাংলাদেশ রেলওয়ে

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী, বন্ধুরা ঢাকা থেকে নাটোরের রেলপথের দূরত্ব হলো ২০৪.৮ কিলোমিটার। ঢাকা থেকে নাটোর রেলপথের স্টেশনে ৫ টি ট্রেন চলাচল করে। যেমন, একতা এক্সপ্রেস ৭০৫ , লালমনিরহাট এক্সপ্রেস ৭৫১,দ্রুতযান এক্সপ্রেস ৭৫৭, নীলসাগর এক্সপ্রেস ৭৬৫ এবং রংপুর এক্সপ্রেস ৭১১ ট্রেন।

বন্ধুরা আপনারা যারা ঢাকা থেকে নাটোরে প্রায় যাতায়াত করেন তারা এই ট্রেন গুলো সঙ্গে পরিচিত। বিভিন্ন সময় ট্রেন গুলোকে স্টেশন থেকে ছেড়ে দেওয়া হয়। বিভিন্ন ট্রেনের ছাড়ার সময়, ছুটির দিন এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময় গুলো নিচে উল্লেখ করা হলো-

ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী:

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
একতা এক্সপ্রেস(৭০৫) নাই ১০ঃ১০ ১৫ঃ১০
লালমনি এক্সপ্রেস(৭৫১) শুক্রবার ২১ঃ৪৫ ০২ঃ৪২
দ্রুতযান এক্সপ্রেস(৭৫৭) নাই ২০ঃ০০ ০০ঃ২৮
নীলসাগর এক্সপ্রেস(৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ১১ঃ১৬
রংপুর এক্সপ্রেস(৭৭১) রবিবার ০৯ঃ১০ ১৩ঃ৫৯

ঢাকা টু নাটোর ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

বন্ধুরা ঢাকা থেকে নাটোর রেলপথে চলাচল করে বিভিন্ন ট্রেন। ট্রেন গুলোর ভিতরে বিভিন্ন রকমের আসন ব্যবস্থা রয়েছে। প্রতিটি আসন অনুযায়ী টিকিটের মূল্য ভিন্ন হয়ে থাকে। বন্ধুরা আপনারা আপনাদের সুবিধা অনুযায়ী কম বা বেশি দামের আসনের বুকিং করতে পারেন। সুবিধার জন্য প্রতিটি আসনের নামের সাথে টিকিটের মূল্য তুলে ধরা হলো-
আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ২৬৫ টাকা
শোভন চেয়ার ৩২০ টাকা
প্রথম সিট ৪২৫ টাকা
প্রথম বার্থ ৬৪০ টাকা
স্নিগ্ধা ৫৩০ টাকা
এসি সিট ৬৪০ টাকা
এসি বার্থ ৯৫৫ টাকা

ঢাকা থেকে নাটোর ট্রেনের রুট ম্যাপ-

ঢাকা থেকে নাটোর ট্রেনের রুট ম্যাপ

পরিশেষে বলতে চাই আরো এমন সব গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে জানতে অবশ্যই আমাদের সাথে থাকবেন। আমাদের  কমেন্ট বক্সে কমেন্ট করে জানাতে পারেন আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনাদের প্রয়োজনীয় তথ্য দিয়ে আপনাদের সাহায্য করতে। ধন্যবাদ।।

Leave a Reply

Your email address will not be published.