ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী 2023 – ভাড়া ও ছুটির দিন

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী: প্রিয় ভিজিটর বন্ধুরা আজকে আমরা ঢাকা টু পার্বতীপুর ট্রেন সম্পর্কে আলোচনা করব। বাংলাদেশের রাজধানী ঢাকা হিসেবে সেখানে অন্যান্য স্থানের চেয়ে বেশি কর্মসংস্থান গড়ে উঠেছে। এজন্য কর্মসংস্থান খোঁজার জন্য বিভিন্ন জায়গা থেকে অনেক মানুষ আসে তাদের জীবিকা নির্বাহের জন্য। তাই নিরাপদ ও আরামদায়ক পরিবহন হিসেবে ট্রেন এর বিকল্প অন্য কিছুকে মনে করে না। বেশির ভাগ মানুষই ট্রেনে যাতায়াত করতে বেশি পছন্দ করে।

তাই ট্রেনের নির্দৃষ্ট সময়সূচী সম্পর্কে জানার জন্য অনেকে গুগলে খুঁজেন। তাদের জন্য এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ তারা এখান থেকেই ট্রেনের নির্দিষ্ট সময় সূচি ছুটির দিন টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। চলুন তাহলে আজকে জেনে নেওয়া যাক ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য ভাড়া ছুটির দিন রুট ম্যাপ ইত্যাদি বিষয় সম্পর্কে।

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী

ম্যাপ অনুযায়ী ঢাকা থেকে পার্বতীপুর এর দূরত্ব 316 কিলোমিটার। দূরত্ব বেশি হ‌ওয়ায় অন্যান্য যানবাহনে তুলনায় ট্রেন যাতায়াত অধিক সুবিধাজনক। ঢাকা থেকে পার্বতীপুর এর রেলপথে তিনটি এক্সপ্রেস ট্রেন চলাচল করে সেগুলো হচ্ছে একতা এক্সপ্রেস(৭০৫) নীলসাগর এক্সপ্রেস(৭৬৫) দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭) এই সমস্ত ট্রেনের ব্যবস্থা বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্ধারিত। নিচে আপনাদের সুবিধার্থে ঢাকা থেকে পার্বতীপুর রেল পথের এক্সপ্রেস ট্রেন গুলো সময়সূচী উল্লেখ করে দেওয়া হল।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
একতা এক্সপ্রেস (৭০৫) নাই ১০ঃ১০ ১৮ঃ১৫
দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭) নাই ২০ঃ০০ ০৩ঃ১৫
নীলসাগর এক্সপ্রেস (৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ১৪ঃ১৫

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের টিকিটের মূল্য

ঢাকা থেকে পার্বতীপুর এর উদ্দেশ্যে যে এক্সপ্রেস গুলো চলাচল করে তাদের আসন ব্যবস্থা রয়েছে আলাদা আলাদা। বিভিন্ন শ্রেণীর মানুষের কথা ভেবে রেলওয়ে কর্তৃপক্ষ এই আসনগুলোর আলাদা আলাদা ব্যবস্থা করেছে যাতে সকল শ্রেণীর মানুষ ট্রেনে যাতায়াত করতে পারেন। বিভিন্ন আসনের টিকিটের মূল্য অনুযায়ী নিচে সেই আসনগুলোর টিকিটের মূল্য উল্লেখ করে দেওয়া হল।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬৫ টাকা
শোভন চেয়ার ৪৪০ টাকা
প্রথম সিট ৫৮৫ টাকা
প্রথম বার্থ ৮৭৫ টাকা
স্নিগ্ধা ৭৩০ টাকা
এসি সিট ৮৭৫ টাকা
এসি বার্থ ১৩১৫  টাকা

চেক করুন >বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

আমরা আশা করছি আমাদের এই পোস্টের মাধ্যমে। আপনারা ঢাকা থেকে পার্বতীপুর যাওয়ার জন্য সকল তথ্য খুঁজে পেয়েছেন। পোস্টটি যদি ভালো লাগে তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন।  হতে পারে এই পোস্টটি কারো না কারো উপকারে আসবে।  আপনার কোন জিজ্ঞাসা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে আমাদের প্রশ্ন করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *