ভ্রমন

দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচী-সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে জানাই স্বাগত। আজকের এই আর্টিকেলে আমরা আপনাদের জানাবো দিনাজপুর টু রংপুর রুটের ট্রেনের সময়সূচি এবং টিকেটের মূল্য তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য। পার্বতীপুর থেকে রংপুর নিয়মিতভাবে কুড়িগ্রাম এক্সপ্রেস এবং দোলনচাঁপা এক্সপ্রেস যাতায়াত করে থাকে। আজকের এই আর্টিকেলে মূলত আমরা দোলনচাঁপা এক্সপ্রেস ও কুড়িগ্রাম এক্সপ্রেস দিয়ে পার্বতীপুর হতে রংপুর ট্রেনের সময়সূচী ও দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচী, টিকিটের মূল্য আলোচনা করব। তাই আপনি যদি একজন এডিটর যাত্রী হয়ে থাকেন তাহলে পুরো আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়বেন। আপনারা যদি এই রুটে ভ্রমন করতে চান, তাহলেও মনোযোগ সহকারে আমাদের এই নিবন্ধটি সম্পূর্ন পড়ুন।
কুড়িগ্রাম এক্সপ্রেস: কুড়িগ্রাম এক্সপ্রেস মূলত বাংলাদেশের একটি আন্তঃনগর ট্রেন এই ট্রেনটি কুড়িগ্রাম হতে রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে থাকে। যাত্রাপথে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি রংপুর হতে পার্বতীপুর এবং পার্বতীপুর হতে রংপুর যাতায়াতকারী যাত্রীদের পরিবহন করে থাকে। কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটির নাম্বার হচ্ছে ৭৯৭ বাই ৭৯৮। ২০২০ সালের ১৬ ই অক্টোবর ট্রেনের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পরের দিন থেকে ঢাকা টু কুড়িগ্রাম রুটে নিয়মিতভাবে চলাচল করে থাকে কুড়িগ্রাম এক্সপ্রেস।
দোলনচাঁপা এক্সপ্রেস: দোলনচাঁপা এক্সপ্রেস বাংলাদেশের রেলওয়ে কর্তৃক পরিচালিত উত্তরবঙ্গের সবচেয়ে জনপ্রিয় একটি ট্রেন। শুরুতেই এক্সপ্রেস ট্রেনটি সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত চলাচল করে থাকে এটি একটি আন্তঃনগর ট্রেন ছিল। কিন্তু বর্তমানে এই ট্রেনটি রংপুর পার্বতীপুর সান্তাহার এবং দিনাজপুর মধ্যে চলাচল গাড়ি একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটির নম্বর হচ্ছে 767 বাই 768। এই রোডের ট্রেনটি উদ্বোধন করা হয় ১৬ ই মার্চ 1986 খ্রিস্টাব্দে।

দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচীঃ

বন্ধুরা দিনাজপুর টু রংপুর আন্তঃনগর ট্রেনের সময়সূচি নিচে দেওয়া হলো। দিনাজপুর টু রংপুর রুটে প্রতিদিন প্রায় ১টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এখানে দিনাজপুর টু রংপুর রুটের সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচি, টিকিটের মূল্য তালিকা গুলো দেখে নিন। দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচী:

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮) রবিবার ০৬ঃ০৫ ০৮ঃ১৪

দিনাজপুর টু রংপুর ট্রেনের ভাড়া তালিকাঃ

বন্ধুরা আপনাদের বাজেটের উপর ভিত্তি করে দিনাজপুর টু রংপুর রুটে বেশি বা কম খরচে আপনারা ভ্রমণ করতে পারেন। দিনাজপুর টু রংপুর রুটের ট্রেন টিকিটের মূল্য নিচে দেওয়া আছে। ট্রেনের টিকিটের মূল্য বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ সিট ক্যাটাগরির ভিত্তিতে নির্ধারণ করা হয়ে থাকে।

আসন বিভাগ

টিকেটের মূল্য (১৫% ভ্যাট)

শোভন

৭০

শোভন চেয়ার

৮০

প্রথম সিট

১১০

পাঠক বন্ধুরা আমরা বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করেছি। দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচি ও টিকেটের মূল্য তালিকা নিয়েই ছিল আমাদের আজকের এই পোস্ট, এতোক্ষণ সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.