নগদ

নগদ একাউন্ট বিহীন নম্বরে সেন্ড মানি করার নিয়ম

নগদ একাউন্ট বিহীন নম্বরে সেন্ড মানি করার নিয়ম-সুপ্রিয় পাঠক বন্ধুরা এখন একটি নগদ একাউন্ট থেকে অন্য নগদ একাউন্টে অ্যাপ এর মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে সেন্ড মানি করা যাচ্ছে। বর্তমানে এই সুবিধার ফলে অনেকে টাকা পাঠানোর ক্ষেত্রে বিকাশ এর পরিবর্তে নগদ ব্যবহার করতে অধিক পছন্দ করেন। দেশের সকল সিমে সহজেই নগদ একাউন্ট খোলা যায়। কিন্তু বন্ধুরা সমস্যা হলো আমাদের দেশে এখনো অনেক মানুষ এখনো একাউন্ট খুলেননি। তবে চিন্তার কোনো কারণ নেই, কেননা নগদ একাউন্ট নেই এমন নাম্বারে সেন্ড মানি করার ফিচার রেখেছে নগদ।

বন্ধুরা সেন্ড মানি ফিচার ব্যবহার করে সাধারণত এক নগদ একাউন্ট থেকে অন্য নগদ একাউন্টে টাকা পাঠানো যায়। কিন্তু একাউন্ট খোলা হয়নি এমন নাম্বারেও নগদ এর মাধ্যমে টাকা পাঠানো যাবে। নগদ একাউন্ট নেই এমন নাম্বারে সেন্ড মানি করলে সেক্ষেত্রে উক্ত নাম্বারে টাকা জমা হওয়ার ৩দিনের মধ্যে একাউন্টে খুলে সেন্ড মানিতে আসা ব্যালেন্স ক্লেইম করতে হবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে একাউন্ট বিহীন নগদ নাম্বারে সেন্ড মানি করতে পারবেন।

আরো পড়ুন: নগদে ২০ টাকা রিচার্জে ১০ টাকা বোনাস অফার নিন আজই!

নগদ একাউন্টে ২০০ টাকা বোনাস নেয়ার উপায় 2022

নগদ একাউন্ট বিহীন নম্বরে নগদ থেকে সেন্ড মানি করার নিয়ম

পাঠক বন্ধুরা নগদ একাউন্ট নেই এমন নাম্বারে সফলভাবে সেন্ড মানি করার প্রক্রিয়া দুই ধাপে সম্পন্ন হবেঃ প্রথম ধাপে সেন্ড মানি করতে হবে, ও পরের ধাপে প্রাপককে তার নাম্বারে নগদ একাউন্টটি খুলতে হবে। বন্ধুরা আমাদের পোস্টে আমরা উভয় প্রক্রিয়ার বর্ণনা ধাপে ধাপে জেনে অনুসরণ করবো।

ধাপ ১ – সেন্ড মানি করা নগদ মোবাইল মেন্যু কোড এর মাধ্যমে সেন্ড মানি করতে লাগবেঃ

  • *167# ডায়াল করে নগদ মোবাইল মেন্যুতে প্রবেশ করতে হবে।
  • সেন্ড মানি করতে “2” লিখে রিপ্লাই করতে হবে।
  • এরপর‌ আপনারা যাকে সেন্ড মানি করবেন তার ফোন নাম্বার লিখে রিপ্লাই করতে হবে।
  • কত টাকা সেন্ড মানি করতে চান তার পরিমাণ লিখে পাঠিয়ে দিন
  • এরপর আপনাদের নগদ একাউন্টের পিন প্রদান করতে হবে।

বন্ধুরা নগদ মোবাইল মেন্যুর পাশাপাশি আপনারা নগদ অ্যাপের মাধ্যমেও সেন্ড মানি করতে পারবেন (অ্যাপের মাধ্যমে বিনামূল্যে করা যাবে)। নগদ অ্যাপ এর মাধ্যমে সেন্ড মানি করতে লাগবেঃ

  • নগদ অ্যাপে প্রবেশ করে “সেন্ড মানি” অপশন সিলেক্ট করতে হবে।
  • এরপর যার নাম্বারে টাকা পাঠাতে চান তার নাম্বার সিলেক্ট করে এগিয়ে যেতে হবে।
  • কত টাকা সেন্ড মানি করতে চান তার পরিমাণ এন্টার করতে হবে।
  • এরপর আপনাদের নগদ একাউন্টের পিন প্রদান করে লেনদেন সম্পন্ন করতে হবে।

ব্যাস! আপনাদের দিক থেকে সেন্ড মানি এর প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেলো। অর্থাৎ আপনারা সফলভাবে সেন্ড মানি করতে পেরেছেন, এবার চলে যাই চলতে হবে এই প্রক্রিয়ার পরের ধাপে।

নগদ নম্বরে সেন্ড মানি করার নিয়ম

ধাপ ২ – বন্ধুরা নগদ একাউন্ট খোলা একাউন্টবিহীন নগদ নাম্বারে টাকা আসলে এসএমএস মাধ্যমে তা আপনাদের জানানো হবে। টাকা আসার তিনদিনের মধ্যে নগদ একাউন্ট খুলে সেন্ড মানি হিসেবে আসা সেই ব্যালেন্স ক্লেইম করতে হবে। সেন্ড মানি করে আসা ব্যালেন্স পরবর্তী তিনদিনের মধ্যে ক্লেইম না করলে সেন্ড মানির টাকা আবার প্রেরকের একাউন্টে ফেরত গিয়ে জমা হয়ে যাবে। তাহলে এবার জানি চলুন কিভাবে নগদ একাউন্ট খুলতে হয়।

বন্ধুরা ইতিমধ্যে আমরা জেনেছি সকল সিমের সকল নাম্বারে নগদ একাউন্ট খোলা খুবই সহজ। একাউন্ট একটিভ করতে শুধুমাত্র পিন প্রদান করতে হয়। বিশেষ করে নগদ মোবাইল মেন্যুর মাধ্যমে একাউন্ট খোলা বেশ সহজ। মোবাইল মেন্যুর মাধ্যমে নগদ একাউন্ট খুলতে লাগবেঃ

  • *167# নাম্বারে ডায়াল করুন নগদ একাউন্টের জন্য ৪ ডিজিটের পিন লিখে রিপ্লাই করতে হবে।
  • কনফার্ম করতে হবে। ব্যাস! আপনাদের নগদ একাউন্ট ওপেন হয়ে যাবে।

বন্ধুরা একাউন্ট একটিভ হওয়ার পর মোবাইল মেন্যু বা অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট ব্যবহার করা যাবে। উল্লেখ্য যে মোবাইল মেন্যু দ্বারা একাউন্ট খুললে উক্ত ফোন নাম্বার যার নামে রেজিস্টার্ড করা তার নামে একাউন্ট খুলবে। অন্যদিকে নগদ অ্যাপ ব্যবহার করেও একাউন্ট খোলা যাবে। মোবাইল অ্যাপ থেকে নগদ একাউন্ট খুলতে এনআইডি কার্ডের তথ্য প্রদান করে সেল্ফি তুলে আপনাদের পিন সেট করতে হবে। একাউন্ট খোলার পর সেন্ড মানির মাধ্যমে আসা অর্থ একাউন্টে জমা হয়ে যাবে। এই ব্যালেন্স নগদ মেন্যু কোড বা অ্যাপ থেকে নগদ একাউন্টে দেখা যাবে। নগদ একাউন্ট দেখার নিয়ম খুব সহজ।

Leave a Reply

Your email address will not be published.