Festival

পহেলা ফাল্গুন ২০২২ কবে? (১ ফাল্গুন ১৪২৮) ফাল্গুন শুভেচ্ছা

পহেলা ফাল্গুন ২০২২ কবে। ১ ফাল্গুন ১৪২৮ ইংরেজি ১৪ ফেব্রুয়ারি ২০২২ এ পড়েছে । বন্ধুরা আপনারা কি 2022 সালে পহেলা ফাল্গুনের তারিখ জানার জন্য আগ্রহী হয়ে অনলাইনে সার্চ করছেন? তাহলে আপনারা ঠিক নিবন্ধে চলে এসেছেন । আমাদের আজকের এই নিবন্ধে আমরা পহেলা ফাল্গুন ২০২২ এর তারিখ পহেলা ফাল্গুন গুরুত্বপূর্ণ কিছু তথ্য এই নিবন্ধে উল্লেখ করছি। মাছে ভাতে বাঙালির চিরপরিচিত অসম্প্রদায়িক উৎসবগুলোর মধ্যে পহেলা ফাল্গুন ও অন্যতম একটি উৎসব। এই উৎসবে বাঙালিরা জাতি বর্ণ ধর্ম নির্বিশেষে ভুলে গিয়ে সকলেই বাঙালিত্বের টানে পহেলা ফাল্গুন উৎসবে মেতে উঠে। এজন্য আমরা বাঙালি হিসেবে অনেক গর্বিত যে পহেলা ফাল্গুন গর্বের সহিত সবাই মিলে উদযাপন করতে পেয়ে । আজকের এই নিবন্ধে পহেলা ফাল্গুন তারিখ ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে তাহলে চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক। পহেলা ফাল্গুন ২০২২ কবে বিস্তারিত সহ নিচে আলোচনা করা হলো:

পহেলা ফাল্গুন ২০২২

এবছর অর্থাৎ ২০২২ সালের পহেলা ফাল্গুন উদযাপিত হবে ১৩ ফেব্রুয়ারি এবং ১৪ ফেব্রুয়ারি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ও এই দিবসটি পালন করা হবে। এই উৎসবটি আবার বসন্ত বরণ নামেও পরিচিতি লাভ করেছে। এই উৎসবে মেয়েরা শাড়ি পরে ট্রেডিশন অনুযায়ী দিবসটি পালন করে আবার ছেলেরা পাঞ্চাবী পড়ে। বন্ধুরা সবাই মিলে ট্রেডিশোনাল ড্রেস পরে বিভিন্ন রকম জায়গায় ঘুরতে বের হয়।

পহেলা ফাল্গুন শুভেচ্ছা বার্তা

কত বসন্ত আসে
কত বসন্ত চলে যায়
কত কোকিলের পথ হারিয়ে
কণ্ঠ থেমে যায় অবলীলায়।
শুধু আমি কোথাও যেতে পারলাম না
তোমাকে ছেড়ে কোথাও না।
চারপাশে হলুদ শাড়ির রমণী আর মাথার ফুলের গন্ধে বার্তা দিয়ে যায় এ যেন পহেলা ফাল্গুন।
সবাইকে পহেলা ফাল্গুনের শুভেচ্ছা
গাছের নতুন পাতা গজায় আর কোকিলের কন্ঠে মনে ইঙ্গিত দিয়ে যায় বসন্তের ছোঁয়ার।
তাই তোমাকে জানাই পহেলা ফাল্গুনের শুভেচ্ছা।
কিছু স্বপ্ন, কিছু মেঘলা, কিছু বই টই ধুলো লাগা কিছু ইচ্ছে, সাড়া দিচ্ছে এ বসন্ত রাত জাগা মম চিত্তে, পাশ ফিরতে আজ পলাশ ফুলের কাব্য নিতি নৃত্যে, ফুল ছিড়তে শুধু তোমার কথাই ভাববো আজ হাওয়া বেপরোয়া দিলো সন্ধ্যে পাখির ঝাঁক এই বিকেল আর বেল ফুল হৃদ মাঝারে থাক।
পহেলা ফাল্গুন ২০২২ কবে?
এ বছরের পহেলা ফাল্গুন ফেব্রুয়ারি মাসে রয়েছে। মানুষ এই দিনটিতে ফুল দিয়ে নানান কিছু আয়োজন করে থাকে। বিশেষভাবে বেশিরভাগ মেয়ে মাথায় ফুলের বেনি পড়ে থাকে। তাই আজকের পোস্ট থেকে জেনে নিন পহেলা ফাল্গুন 2022 কত তারিখ। এ বছরের পহেলা ফাল্গুন ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে হবে।
ধরণী আজ উঠিছে সাজি মনের দক্ষিণ দার খুলে দেবো আজি মাতাল হবো সুখে আজকে অনন্ত সার্থক হবে ফাগুন, সার্থক বসন্ত।
বসন্ত মাস ভালোবাসায় ভরপুর তুমি আর আমি ঘুরবো সারা দুপুর বসন্তের ফুল গুজে দেবো তোমার খোপায় ভালোবাসার এটাই তো সেরা সময়।
আসমান জমিন মিশে গেছে বসন্তেরই পরশে সবার হৃদয় ছুয়ে গেছে অকাল প্রেমের আবেশে ভালোবাসার জোয়ার ওঠে বসন্তের কূলে, সেই জোয়ারে যুব-যুবতীর প্রাণ ওঠে দুলে।
সকাল বেলা ঘুম থেকে উঠে যেই মেলেছি আখি সামনে যকে দেখেছে সেজন কি তুমি? বাসন্তি রঙ শাড়ীতে আজ লাগছে অপরূপা খোলা চুলে জবা ফুলে বেঁধেছো ঐ খোপা।
বসন্ত বাতাসে সই গো বসন্ত বাতাসে বন্ধুর বাড়ির ফুলের গন্ধ আমার বাড়ি আসে সই গো বসন্ত বাতাসে সই গো বসন্ত বাতাসে।

Leave a Reply

Your email address will not be published.