উৎসব

পহেলা বৈশাখ ২০২২ ইংরেজি কত তারিখে? জেনে নিন বাংলা নববর্ষ ১৪২৯ কত তারিখে হবে

পহেলা বৈশাখ ২০২২: বাঙালি হচ্ছে আনন্দে মেতে থাকা এক মাতোয়ারা জাতি। এই জাতির সারাবছর কেটে যায় উৎসব পার্বণের মধ্যে দিয়ে। বাঙালি উৎসব প্রিয় মানুষ, আমাদের বারো মাসে তেরো পার্বণ জেনো লেগেই থাকে। তবে সব উৎসবের মধ্যে পহেলা বৈশাখ উদযাপন অন্যতম। এই উৎসবে ধর্ম বর্ন নির্বিশেষে সকলেই মেতে উঠেন আনন্দে।সকল বাঙালির কাছে এ উৎসব একটি গৌরবের বিষয়।

এসময় বাঙালি জাতি বিভিন্ন ধরনের কর্মকাণ্ড পালনের মধ্য দিয়ে বরণ করেন তাদের নতুন বছরকে। একজন খাঁটি বাঙালি হিসেবে বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখকে কখনোই এড়িয়ে যেতে পারেনা।

প্রতিবারের মতোই পুরাতন বছর বিদায় দিয়ে বসন্ত উৎসব মধ্য দিয়ে শেষ ভাগে আসতে চলেছে নতুন বছরের আগমন। ২০২২ সালের কত তারিখ পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে এই নিয়ে অনেক বন্ধুদের মধ্যে বেশ উত্তেজনা বিরাজ করছে। আপনারা কি জানতে চান ২০২২ সালের কত তারিখে পহেলা বৈশাখ অনুষ্ঠিত হবে ? তাহলে আমাদের এই ওয়েবসাইট থেকে জেনে নিন এ বছরে কবে পহেলা বৈশাখ পালিত হচ্ছে.

পহেলা বৈশাখে নানা উৎসবের আমেজ পরে যায় এইদেশে। ঘুম থেকে উঠে সকালে শুরু হয় পান্তা ইলিশ দিয়ে যা বাঙালির ভোজের এক অনন্য প্রতিক।পান্তা ইলিশ দিয়ে বোঝানো হয় যে আমরা মাছে ভাতে বাঙালি জাতি। বিভিন্ন ইনস্টিটিউট চারুকলা অনুষদের শিক্ষার্থীরা, বিভিন্ন রম্য প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ এই দিনে রমনার বটমূলে র‌্যালি নিয়ে বের হয়।

ছোট ছোট ছেলেমেয়েরা সেই সময়ে যেমন খুশি তেমন সাজো নামক অনুষ্ঠান গুলো তে মেতে উঠে। ব্যবসায়ীরা তাদের হালখাতা উৎসব পালনের মধ্য দিয়ে পালন করে থাকে পহেলা বৈশাখ। হালখাতা উৎসব মানে খদ্দেররা সারাবছর দোকানিদের কাছে বাকিতে যেসব জিনিস নিয়ে থাকে সেগুলো একটা খাতায় সুন্দরভাবে লেখা থাকে এবং পহেলা বৈশাখের দিনে খদ্দেররা দোকানির কাছে থেকে মিষ্টি নিয়ে যায় আর গোটা বছরের ঋণ শোধ দিয়ে যায়।

Pohela Boishakh 2021 Pictures, Photo, Image Download

এছাড়াও বর্তমানে ডিজিটাল যুগের পহেলা বৈশাখ প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা প্রেরণের মাধ্যমে শুরু হয়। সরাসরি অনুষ্ঠানে যোগদান না করতে পারলেও এই উৎসবে সবাই সবাইকে শুভেচ্ছা বার্তা পাঠিয়ে পরোক্ষভাবে এই উৎসবে অংশগ্রহণ করে। আমাদের ওয়েবসাইটে আমরা অসংখ্য শুভেচ্ছা বার্তা প্রকাশ করেছি।

আপনারা যদি পহেলা বৈশাখ উপলক্ষে আপনাদের বন্ধুদের মধ্যে অথবা প্রিয়জনকে শুভেচ্ছা বার্তা পাঠাতে চান তাহলে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট আপনাদের জন্য এক বড় ধরনের প্ল্যাটফর্ম। এখান থেকে আপনারা সহজেই বিনামূল্যে ডাউনলোড করে নিতে পারেন আপনার পছন্দসই মেসেজ।

এছাড়াও আমাদের ওয়েবসাইটে পহেলা বৈশাখ উপলক্ষে বিভিন্ন ধরনের ফেস্টুন, কার্টুন,ব্যানারের নকশা প্রকাশ করা হয়েছে। যারা এই ডিজাইন নিতে আগ্রহী আমাদের ওয়েবসাইট থেকে তারা ডাউনলোড করে নিতে পারেন।

আমাদের ওয়েবসাইটে প্রতিবছর এমন নিয়মিত আয়োজন করা হয়ে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে আমাদের ওয়েবসাইটে আগত সমস্ত ভিজিটর বন্ধুদের জানাই পহেলা বৈশাখের অগ্রিম শুভেচ্ছা। “শুভ নববর্ষ”

Leave a Reply

Your email address will not be published.