ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের উপায়

ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের উপায় জানুন

ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের উপায়: বন্ধুরা ফেসবুক ব্যবহার করার ক্ষেত্রে অনেক বন্ধুরা অনেক প্রকার সমস্যার সম্মুখীন হতে পারেন। যেমন ফেসবুক আইডি ডিসেবল হয়ে যাওয়া, আইডি অ্যাকসেস করতে না পারা, একাউন্ট রেসস্ট্রিক্ট হয়ে যাওয়ার মত বিষয় অনেক ফেসবুক ব্যবহারকারীদের সাথে ঘটে থাকে। এই ধরণের সমস্যায় আমাদের ফেসবুক এক্সপার্ট বন্ধু অধিকাংশ সময় সাহায্য করলেও অনেক সময় দেখা যায় কোনো সমাধান পাওয়া যায়না।

ফেসবুক হেল্পলাইনে যোগাযোগের উপায়

বন্ধুরা আপনারা সকলে জানেন গুগল এর মত অসংখ্য ব্যবহারকারীযুক্ত প্ল্যাটফর্মে বিভিন্ন সেবার জন্য লাইভ চ্যাট সাপোর্ট থাকলেও ফেসবুকে সাধারণ ব্যবহারকারীদের জন্য এমন কোনো সুবিধা নেই। তবে ফেসবুক সাপোর্টে যোগাযোগ করার অনেক বিকল্প উপায় আছে। তাহলে চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক ফেসবুকে কোনো সমস্যা হলে কোথায় যোগাযোগ করে তা ঠিক করতে পারবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য।

রিপোর্ট এ প্রবলেম

ফেসবুকে লগিন করা ইউজার বন্ধুরা ফেসবুক এর সাথে একটি বিকল্প উপায়ে তাদের সমস্যার সমাধানের আবেদন করতে পারেন। ফেসবুক এর “Report a problem” ফিচারটি ব্যবহার করে যেকোনো সমস্যার কথা ফেসবুক সাপোর্টকে জানানো যায় এবং সমাধান পাওয়া যায়।

আপনাদের সমস্যার স্ক্রিনশট (সম্ভব হলে) ও যথাযথ বর্ণনা লিখে এই ফিচার দ্বারা রিপোর্ট করলে আপনারা আপনাদের সমস্যার সমাধান পেতে পারেন। ফেসবুক এর “Report a problem” ফিচারটি ব্যবহার করার জন্য আপনাদেরকে করতে হবেঃ

  • প্রথমে আপনাদেরকে ফেসবুক লগিন করতে হবে।
  • ডানদিকের টপ কর্নারে থাকা ড্রপডাউন আইকনে ক্লিক করে
  • এরপর Help & Support অপশনে ক্লিক করে Report a problem সিলেক্ট করতে হবে।

এরপর আপনাদের সমস্যার স্ক্রিনশট ও বর্ণনা লিখে সাবমিট করতে হবে। একইভাবে আপনাদের কে মোবাইল অ্যাপ থেকে হ্যামবার্গার মেন্যুতে ট্যাপ করতে হবে, এরপর Help & Support এ ট্যাপ করলে Report a problem অপশন দেখতে পাবেন। যেকোনো ধরণের ফেসবুক সম্পর্কিত সমস্যার সমাধান এই ফরম দ্বারা চাইতে পারবেন।

ফেসবুক হেল্প সেন্টার

বন্ধুরা ফেসবুক সংক্রান্ত অধিকাংশ প্রশ্নের উত্তর ফেসবুক হেল্প সেন্টারে পাওয়া যায়। ফেসবুক হেল্প সেন্টার নিয়মিত আপডেট করা হয়, যার জন্য কোনো ধরণের আউটডেটেড হেল্প কনটেন্ট এখানে থাকেনা। ফেসবুক এর সকল ফিচার সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন ফেসবুক হেল্প সেন্টারে।

সাধারণ থেকে শুরু করে জটিল সকল ফিচার সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারবেন ফেসবুক হেল্প সেন্টার থেকে । বেশিরভাগ ফেসবুক ব্যবহারকারী যেসব সমস্যায় পড়ে থাকেন, তার সমাধান হেল্প সেন্টারে থাকে। তাই বন্ধুরা পরের বার ফেসবুক ব্যবহারে কিছু না বুঝলে বা কোনো সমস্যায় পড়লে ঘুরে আসুন ফেসবুক হেল্প সেন্টার।

ফেইসবুক সাপোর্ট ইমেইল

পাঠক বন্ধুরা কিছু কিছু ফেসবুক অফিসিয়াল ইমেইল এড্রেস রয়েছে যা নির্দিষ্ট কারণের ভিত্তিতে ফেসবুকের সাথে যোগাযোগের কাজে ব্যবহার করা যেতে পারে। নিচে ফেসবুক এর কিছু অফিসিয়াল সাপোর্ট ইমেইল ও কি সমস্যার ভিত্তিতে সেগুলো ব্যবহার করবেন তার বর্ণনা দেওয়া হলো:

  • platformcs@support.facebook.com – ফেসবুক ক্রেডিট এর রিফাণ্ড, ডুপ্লিকেশন বা রিপেমেন্ট এর মত ফিনান্সিয়াল ইস্যুর সমাধান করার জন্য।
  • records@facebook.com – কোনো আইনী সমস্যা সমাধানে ফেসবুক আইন প্রয়োগকারী সাপোর্ট টিম এর সাথে যোগাযোগ করার জন্য।
  • abuse@facebook.com – আপনার নাম, কোম্পানি বা পরিচয় এর কেউ অসৎ ব্যবহার করলে তা ফেসবুককে জানানোর জন্য।
  • datarequests@fb.com – ফেসবুকে থাকা আপনার ডাটা সম্পর্কে অভিযোগ বা আবেদন জানার জন্য।
  • press@fb.com – প্রেস রিলিজ বা একই বিষয় সম্পর্কিত অন্যান্য কোনো বিষয় নিয়ে আলোচনা করার জন্য।
  • advertise@fb.com – ফেসবুক এড সম্পর্কিত যেকোনো সমস্যার সমাধান জানার জন্য। * ip@fb.com – ব্যাক্তিগত সম্পত্তি সম্পর্কিত কোনো সমস্যার সমাধানের জন্য।

এডভার্টাইজার কনটাক্ট ফর্ম

বন্ধুরা আপনাদের ফেসবুক বিজনেস একাউন্ট থাকলে সেক্ষেত্রে সরাসরি ফেসবুক কনসাল্টেন্ট্যান্টের সাথে আপনারা যোগাযোগ করতে পারবেন। বিজনেস একাউন্টের এডমিন হলে এই ফিচারটি ব্যবহার করতে পারেন। মূলত বিজ্ঞাপনদাতাদের জন্য এই সুবিধাটি রয়েছে।

উল্লেখ্য যে, এই সাহায্য পাওয়া যাবে শুধুমাত্র ফেসবুক এড সম্পর্কিত কোনো সমস্যা হলে। তবে অন্যান্য সকল উপায় থেকে এটি সবচেয়ে সহজ উপায় ফেসবুক সাপোর্টে যোগাযোগ করার জন্য।

ফেসবুক লাইভ সাপোর্ট চ্যাট

বর্তমানে এক ধরণের ফেসবুক লাইভ চ্যাট সাপোর্ট থাকলেও তা কিন্তু সকল একাউন্ট থেকে ব্যবহার করা যায়না। এটিও শুধুমাত্র ফেসবুক বিজনেস একাউন্ট দ্বারা ব্যবহার করা যায়। ফেসবুক এর এই লাইভ চ্যাট কাজ করতেও পারে, আবার নাও করতে পারে। বন্ধুরা ফেসবুক লাইভ সাপোর্টে যোগাযোগের দুইটির উপায় আছে, যার লিংক নিচে দেওয়া হলোঃ
অন্য সোশ্যাল মিডিয়া
পাঠক বন্ধুরা অন্য সোশ্যাল মিডিয়া গুলোতে ফেসবুক এর একাউন্ট রয়েছে। বিশেষ করে টুইটারে থাকা ফেসবুক এর অফিসিয়াল একাউন্টগুলি বেশ একটিভ। আপনাদের সমস্যা সম্পর্কে ফেসবুক অফিসিয়াল একাউন্টকে ট্যাগ করে পোস্ট করতে পারেন। যদি আপনাদের টুইট ফেসবুক সাপোর্ট টিম এর নজরে পড়ে তবে আপনাদের সমস্যার সমাধান পেতে পারেন। এছাড়া অন্য টুইটার ব্যবহারকারীর কাছেও আপনাদের সমস্যার সমাধান পেয়ে যেতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *