বিউটি

বয়সের ছাপ কমানোর উপায়, আপনাদের মুখে বয়সের ছাপ দূর করুন খুব সহজেই

বয়সের ছাপ কমানোর উপায়: সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনারা কি কুড়িতেই বুড়ি হয়ে যাচ্ছেন? আপনাদের ত্বকের বয়স কি একটু বেশি তাড়াতাড়ি বেড়ে যাচ্ছে? মানে আপনাদেরকে কি বয়সের তুলনায় একটু বেশি বয়স্ক লাগতে শুরু করেছে? তাহলে ভয় নেই বন্ধুরা ৫০ বছর বয়সেও ৩০ বছরের মত দেখতে লাগাতে চাইলে কিন্তু আমাদের আজকের এই টিপসটি পড়তেই হবে| আপনাদের ত্বক যাতে আপনাদের বয়স বলতে না পারে তার জন্য খুব সহজ কতগুলি ঘরোয়া ফেসপ্যাক আপনাদেরকে ব্যবহার করতে হবে। সেগুলি কি এবং কিভাবে আপনারা ব্যবহার করবেন তার পুরো বিবরণ থাকছে আমাদের আজকের টিপস এ।

বয়সের ছাপ কমানোর উপায়

বন্ধুরা ঠিক মত পুষ্টির অভাব, অতিরিক্ত স্ট্রেস, পলিউশন , ঠিক মত ঘুমের অভাব এছাড়া কতকটা জেনেটিক কারণে অনেক সময় আমাদের মুখে বলিরেখা, অকালেই চামড়া কুঁচকে যাওয়া ইত্যাদি অকালেই আমাদের মুখে বার্ধ্যকের ছাপ ফেলতে শুরু করে। তাই আপনাদের ত্বকের যত্ন নিতে এই ঘরোয়া উপায়গুলি ব্যবহার করতে পারেন।

আন্টি এজিং ফেসপ্যাক

 উপকরণঃ
  • কালো আঙুর ১০ থেকে ১২ টি,
  • ১ চামচ মধু, ১/২ চামচ
  • গ্লিসারিন।
পদ্ধতিঃ
বন্ধুরা একটি পাত্রে আঙুরগুলিকে চটকে নিতে হবে এরপর তাতে প্রথমে ১ চামচ মধু ও তারপর ১/২ চামচ গ্লিসারিন ভালো করে মিশাতে হবে। এবার এই মিশ্রণ মুখে ভালো করে মেখে ২০ থেকে ২৫ মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে হবে। সপ্তাহে ৩-৪ দিন আপনারা এই ফেসপ্যাক ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.