বাংলালিংক

বাংলালিংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ জেনে নিন

বাংলালিংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ-সুপ্রিয় পাঠক বন্ধুরা বর্তমানে দেশের মোবাইল ফোন অপারেটরগুলো একের পর এক নতুন খবর দিয়ে যাচ্ছে। তবে বাংলালিংকও কিন্তু পিছিয়ে নেই। তারা সম্প্রতি বিভিন্ন ধরনের নতুন ডাটা প্যাক এবং ক্যাম্পেইন চালুর পাশাপাশি একটি পলিসি চেঞ্জ করতে যাচ্ছে। সেটা আপনাদের কাছে ভাল না ও লাগতে পারে। যদিও অনেক গ্রাহক বন্ধুদের কাছেই নতুন কোনো পলিসি চেঞ্জ তেমন একটা সমস্যার মনে হয়না। তবে আজকে আমরা এমন একটি পলিসি চেঞ্জ নিয়ে আপনাদের সাথে কথা বলব সেটা আপনাদের কাছে ভাল না লাগার সম্ভাবনাই বেশি।

বন্ধুরা সবচেয়ে মজার বিষয় হচ্ছে, বাংলালিংকের গ্রাহকরা ইতোমধ্যেই কেউ কেউ মেসেজর মাধ্যমে জানতে পারছেন নতুন এই পলিসির কথা। আবার কেউ কেউ সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখছেন। তবে বাংলালিংক কাস্টমার কেয়ার হেল্পলাইন নম্বরে কল করে এ ব্যাপারে মিশ্র অভিজ্ঞতা হয়েছে। তাই সে ব্যাপারে একটু পরেই আপনাদের জানাচ্ছি। বন্ধুরা আগে চলুন নতুন পলিসিটি সম্পর্কে কিছু জানা যাক।

বাংলালিংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ

বন্ধুরা আপনারা যদি এখনো বাংলালিংক থেকে মেসেজ না পেয়ে থাকেন তাহলে শীঘ্রই হয়ত এই মেসেজটি পেয়ে যাবেন। বাংলালিংক নম্বরে ২০ টাকার কম আর রিচার্জ করা যাবেনা। অর্থাৎ আপনারা যদি বাংলালিংক টপআপ করতে চান কিংবা বিকাশ/নগদ প্রভৃতি মাধ্যম থেকে বাংলালিংক নম্বরে টাকা রিচার্জ করতে চান তাহলে সর্বনিন্ম আপনাদের কে ২০ টাকা রিচার্জ করতে হবে।

বাংলালিংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ, বন্ধুরা আগে আপনারা চাইলে ১০ টাকাও রিচার্জ করতে পারতেন। কিন্তু নতুন এই পলিসি কার্যকর হওয়ার মাধ্যমে আপনারা আর ১০ টাকা রিচার্জ করতে পারবেন না। ২০ টাকার কম ও রিচার্জ করা যাবেনা। মোবাইলের মাধ্যমে ফ্লেক্সিলোডের মত টপআপ বা অন্যান্য মাধ্যমে (যেমন ব্যাংকিং) ডিজিটাল রিচার্জের ক্ষেত্রে বর্তমানে এই পলিসি চেঞ্জ কার্যকর হচ্ছে।

তবে, আপনারা চাইলে ২০ টাকার কমে যেসব মিনিট প্যাক কিংবা ডাটা প্যাক পাওয়া যাচ্ছে সেগুলো কিনতে পারবেন। সেসব ক্ষেত্রে ২০ টাকার কম রিচার্জ এমাউন্ট কাজ করবে। কিন্তু একাউন্ট ব্যালেন্স হিসেবে ২০ টাকার কম রিচার্জ করা যাবেনা। তবে স্ক্র্যাচ কার্ড যেগুলো বাজারে কিনতে পারবেন সেগুলোর ক্ষেত্রে যেকোনো এভেইলেবল এমাউন্ট আপনারা মোবাইলে রিচার্জ করতে পারবেন।

অর্থাৎ বন্ধুরা স্ক্র্যাচ কার্ড রিচার্জের ক্ষেত্রে আপনারা যেকোনো এমাউন্টের এভেইলেবল স্ক্র্যাচ কার্ড কিনে রিচার্জ করতে পারবেন। যদিও বর্তমানে বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ দোকান থেকে অথবা মোবাইল ব্যাংকিং সেবা থেকে রিচার্জ করতে পছন্দ করেন।

পাঠক বন্ধুরা বাংলালিংকের গ্রাহকসেবা কেন্দ্রে নতুন এই পলিসির কথা জানতে চাইলে তারা বলেছে যারা মেসেজ পেয়েছে তারা তো জানতেই পেরেছে। আর যারা মেসেজ পায়নি তারাও এরকম পলিসি চেঞ্জ হলে আশা করি জানতে পারবে, যখন কোনো অফিসিয়াল কমিউনিকেশন আসবে। তবে সোশ্যাল মিডিয়ায় ইতোমধ্যেই মেসেজের স্ক্রিনশট চলে এসেছে যেখান থেকে জানা গেছে নতুন এই রিচার্জ এমাউন্ট ২১ জুলাই থেকে কার্যকর হতে যাচ্ছে। অর্থাৎ ২১ জুলাই থেকে আপনারা আর বাংলালিংক নাম্বারে ২০ টাকার কম রিচার্জ করতে পারবেন না।

বন্ধুরা ইতোমধ্যে গ্রামীণফোন, রবি ও এয়ারটেলে ২০ টাকার কম রিচার্জের সুযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অর্থাৎ সেসব অপারেটরেও সর্বনিম্ন রিচার্জ এমাউন্ট ২০ টাকা বেঁধে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.