টিপস

( বাংলা আর্টিকেল লিখে আয় করার কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট – ২০২২)

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট আপনি সার্চ করছেন? তাহলে আজকের আর্টিকেলটি শুধু আপনার জন্য। আজকে আমরা আলোচনা করতে যাচ্ছি বাংলা আর্টিকেল লিখে আয় করার কিছু গুরুত্বপূর্ণ ওয়েবসাইট নিয়ে। যেখানে আপনারা চাইলে কাজ করে প্রতি মাসে ভালো পরিমানের টাকা উপার্জন করতে পারবেন।

আমাদের মাঝে অনেকেই আছি যারা আর্টিকেল লিখতে পারি। তো আর্টিকেল লেখার মাধ্যমে আপনারা চাইলে উপার্জন করতে পারবেন। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে আমরা দেখেছি সেখানে আর্টিকেলগুলো সেল করা হয় এবং সেখানে আর্টিকেলগুলো মূলত ইংলিশ ল্যাঙ্গুয়েজ এর হয়ে থাকে। তো আমাদের মাঝে অনেকেই আছি যারা ইংরেজিতে আর্টিকেল লিখতে পারি না। ইংরেজিতে আর্টিকেল লিখতে না পারার কারণে আমরা আর্টিকেল গুলো ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেতে সেল দিতে পারি না।

তো আজকে আমরা এই সমস্যাটা সমাধান করার চেষ্টা করব অর্থাৎ আপনি যদি ইংরেজিতে কন্টেন্ট লিখতে ব্যর্থ হন আপনি চাইলে বাংলা কনটেন্ট বা আর্টিকেল লিখে খুব সহজে বাংলাদেশী ওয়েবসাইট থেকে উপার্জন করতে পারবেন।

তো আজকে আমরা কয়েকটি গুরুত্বপূর্ণ বাংলাদেশী ওয়েবসাইট নিয়ে আলোচনা করব। যেখানে আপনারা বাংলা কনটেন্ট লিখে খুব সহজে উপার্জন করতে পারবেন। এবং আপনারা যদি চান কিন্তু পরিমাণে উপার্জন করতে পারবেন তো আজকে আমরা বিস্তারিত আলোচনা করব এ বিষয়টি নিয়ে তাই আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

আরো পড়ুন: ফোনের SAR ভ্যালু কি? এর সুবিধা বা অসুবিধা জেনে নিন

(ইউটিউব চ্যানেল এর জন্য ৪ টি গুরুত্বপূর্ণ নিশ (Niche) দেখুন – ২০২২)

আর্টিকেল রাইটিং কি?

যারা জানেন না তাদের উদ্দেশ্যে আর্টিকেল রাইটিং সম্পর্কে একটু বিস্তারিত আলোচনা করে নেই। আমার আশা আপনারা হয়তো আর্টিকেল রাইটিং সম্পর্কে আগে থেকে ধারণা রাখেন তবুও বলে রাখা ভালো।

সহজ ভাষায় বলতে গেলে আপনারা যে এই লেখাগুলো পড়ছেন এটি একটি আর্টিকেল। যদি আমরা আর্টিকেলটিকে সংগায়িত করি তাহলে এভাবে বলা যায় কোন ব্যক্তি বা বস্তু এমনকি প্রতিষ্ঠানের নানা রকম তথ্যাদি অনেকগুলো বাক্যের সাহায্যে ফুটিয়ে তোলাকে আমরা আর্টিকেল বলতে পারি।

আর্টিকেল যেকোন ভাষায় হতে পারে। আর্টিকেল যেকোনো ব্যক্তি বা বস্তুর নামে হতে পারে। যেমন আমরা এখন বাংলাদেশের কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট সম্পর্কে কিছু তথ্য আপনাদের মাঝে তুলে ধরব এটিকে আমরা সহজে আর্টিকেল বলতে পারি।

তো আর্টিকেল লিখতে কিছু যোগ্যতা থাকা লাগে যা আপনার মাঝে যদি থাকে তাহলেই আপনারা আর্টিকেল রাইটিং করতে পারবেন। আজকে আমাদের যে সকল ওয়েবসাইট নিয়ে কথা বলা হবে সেগুলো থেকে উপার্জন করতে পারবেন।

যে কোন ব্যক্তি বস্তু বা প্রতিষ্ঠান নিয়ে আর্টিকেল লিখতে হলে প্রথম যে বিষয়টি করতে হবে সেটি হল সেই ব্যক্তি বস্তু বা প্রতিষ্ঠান সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যাদি আপনাকে রিসার্চ করতে হবে। রিসার্চ করার শেষে আপনার নিজের ভাষায় সেটিকে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে হবে।

বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট

তাহলে চলুন এখন আমরা কয়েকটি গুরুত্বপূর্ণ বাংলাদেশি ওয়েবসাইট সম্পর্কে জেনে নেই। যেগুলো থেকে আপনারা খুব সহজেই আর্টিকেল লিখে উপার্জন করতে পারবেন । তো এরকম অনেকগুলো ওয়েবসাইট রয়েছে আজকে আমরা যে ওয়েবসাইট গুলো আপনাদের মাঝে তুলে ধরবো এগুলো আমরা যাচাই করে ট্রাস্টেড হিসেবে আপনাদের মাঝে তুলে ধরব।

Trickbd – ট্রিকবিডি

Site Link : <a href=” https://trickbd.com” Click Here</a>

এখন আমরা যে ওয়েবসাইটটি নিয়ে কথা বলব এটি খুবই পরিচিত একটি ওয়েবসাইট। আমাদের মাঝে আমরা অনেকে আছি যারা অনলাইনে অনেক আগে থেকে আছি। তারা অবশ্যই এই ওয়েবসাইটটি কে চিনে থাকবেন। অনেকেই রয়েছে এই ওয়েবসাইটে হয়তো ভিজিট করেছে কিন্তু নামটি ভালোভাবে মনে করতে পারছি না।

২০১৭ সালের আগে এই ওয়েবসাইট টি Wapka থাকলেও 2017 সালের পরে এই ওয়েবসাইটটি ওয়ার্ডপ্রেসের কনভার্ট করে আনা হয় এবং সে সময় থেকে এখন পর্যন্ত এই ওয়েবসাইটটি খুবই সফলভাবে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

আপনারা এই ওয়েবসাইটের মাধ্যমে বাংলা কনটেন্ট লিখে খুব সহজে উপার্জন করতে পারবেন।

যেভাবে আপনারা এই ওয়েবসাইটে উপার্জন করতে পারেন তা খুব সহজে আমি বর্ণনা করছি।

সর্বপ্রথম আপনাকে এই ওয়েবসাইটটি তে একটি অ্যাকাউন্ট খুলতে হবে তো উপরে আমি ওয়েবসাইটের লিংক দিয়ে রেখেছি আপনারা চাইলে সেই লিংকে ক্লিক করে ওয়েব সাইটে প্রবেশ করে একটি একাউন্ট খুলতে পারবেন।

তো এখানে একাউন্ট খোলা খুবই সহজ একটি বিষয়। আপনারা ওয়েব সাইটে প্রবেশ করলে দেখতে পারবেন লগইন এবং রেজিস্ট্রেশন নামে ওয়েব সাইটের শুরুর দিকে দুইটি বাটন রয়েছে। যেহেতু আপনারা এই ওয়েবসাইটের রেজিস্ট্রেশন করবেন সেহেতু আপনারা রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করবেন তারপর আপনার কিছু তথ্য এখানে চাওয়া হবে। আপনারা সেই তথ্যগুলো পূরণ করলেই একটি একাউন্ট খোলা হয়ে যাবে।

অ্যাকাউন্ট খোলার পর আপনার নিউ পোস্ট নামে একটি বাটন দেখতে পারবেন এবং সেখানে ক্লিক করে আপনারা আপনাদের আর্টিকেলটি এখানে পাবলিশ করতে পারেন।

তো এখানে একটি কথা বলে রাখি আপনার প্রথম তিনটে আর্টিকেল এডমিনরা রিভিউ করবে যদি আপনার আর্টিকেলগুলো ভালো হয় তাদের ওয়েবসাইটে পাবলিশ করা যায় তবে আপনাকে আর্টিকেল পাবলিশ করার অনুমতি দেওয়া হবে।

প্রত্যেক আর্টিকেল 10 থেকে 100 টাকা পর্যন্ত পাবেন এবং এই টাকার পরিমাণ যখন 500 টাকা হয়ে যাবে তখন আপনারা বিকাশ নগদ অন্যান্য মোবাইল ব্যাংকিং এ টাকা উত্তোলন করতে পারবেন।

জেআইটি.কম.বিডি (jit.com.bd)

Site Link : <a href=” https://jit.com.bd” Click Here</a>

বাংলা আর্টিকেল লিখে উপার্জন করার আরো একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট জেআইটি। এখন আপনাদেরকে পরিচয় করিয়ে দেব আরো একটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট এর সাথে এখানে আপনারা আর্টিকেল লিখে আপনার আর্টিকেলের মালের উপর নির্ভর করে আপনারা উপার্জন করতে পারবেন। তো প্রথমে আপনাকে এই ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট খুলতে হবে আশা করি আপনারা খুব সহজে একটি অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন।

তারপর আপনারা তাদের ওয়েব সাইটে একটি আর্টিকেল পাবলিশ করবেন। তখন আপনার এই আর্টিকেলটি রিভিউ করা হবে।

পরবর্তীতে আপনাকে সেই আর্টিকেলটি মান অনুযায়ী আপনার উপার্জিত অর্থ আপনার প্রোফাইলে শো করাবে। পরবর্তীতে আপনার ব্যালেন্স আপনারা উইথড্র করতে পারবেন যেকোন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে। এই ওয়েবসাইটটি একটি ট্রাস্টেড ওয়েবসাইট আর আপনার আর্টিকেলের মানের উপর যেহেতু আপনার উপার্জিত অর্থ প্রদান করা হবে সেহেতু আপনারা চেষ্টা করবেন যেন আপনাদের আর্টিকেলগুলো ভালো হয়।

অর্ডিনারি আইটি.কম(Ordinaryit.com)

Site Link : <a href=” https://ordinary.com” Click Here</a>

এখন আমরা একটি ভিন্নধর্মী ওয়েবসাইটের সাথে আপনাদেরকে পরিচয় করে দেবো। এখন যে ওয়েবসাইটে নিয়ে কথা বলছি এই ওয়েবসাইটের নাম হল অর্ডিনারি আইটি। আপনারা যারা ফ্রিল্যান্সিং করে উপার্জন করেছেন বা করার চিন্তাভাবনা করছেন তারা অবশ্যই জেনে থাকবেন অনেক সময় ফ্রিল্যান্সারদের নানাভাবে চুক্তি করা হয়। এই ওয়েবসাইটের মাধ্যমে কনটেন্ট রাইটারদের নানারকম চুক্তি দেওয়া হয় এবং মাস শেষে তাদের চুক্তি অনুযায়ী টাকা পেমেন্ট করা হয়।

এখানে কাজ করতে গেলে অবশ্যই আপনাকে খুব দক্ষতা সম্পন্ন কনটেন্ট রাইটার হতে হবে। এজন্য আপনারা চাইলে এখানে একটি কোর্স করতে পারেন। যদি আপনি অর্ডিনারি আইটিতে কাজ করতে চান তাহলে আপনাকে একটি কোর্স করতে হবে। এই কোর্স করার পর আপনাকে এখানে কন্টেন্ট রাইটারের দায়িত্ব দেওয়া হবে। আপনারা আপনাদের ভালো মানের কন্টেন্ট এখানে দিয়ে তিন থেকে আট হাজার টাকা উপার্জন করতে পারবেন।

শেষ কথা

তো আজকে আমরা আলোচনা করলাম বাংলা আর্টিকেল লিখে আয় করার সাইট আশা করা যায় আপনারা সবাই আমাদের এই আর্টিকেলটি পড়ে উপকৃত হয়েছেন দেখা হবে পরবর্তীতে নতুন কোন আর্টিকেল নিয়ে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

Leave a Reply

Your email address will not be published.