টিপস

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম 2022

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম: আসসালামুয়ালাইকুম বন্ধুরা আপনারা কি কাউকে বিকাশে টাকা পাঠাতে চান, কিন্তু সেই ব্যক্তির বিকাশ একাউন্ট না থাকায় বিকাশে সেন্ড মানি করা হয়ে উঠছে না ? এই রকম পরিস্থিতিতে অনেক সময় আমাদের পড়তে হয় । এসব পরিস্থিতির কথা ভেবে বিকাশ একাউন্ট নেই এমন একাউন্টে সেন্ড মানি করার উপায় নিয়ে নতুন আপডেট নিয়ে এসেছে বিকাশ।

অত‌এব কারো যদি বিকাশ একাউন্ট না থাকে, তবুও তার সেই ব্যক্তির নাম্বারে বিকাশ থেকে সেন্ড মানি করে টাকা পাঠানো যাবে। বিকাশ মোবাইল মেন্যু ও বিকাশ অ্যাপ ব্যবহার করে বিকাশ একাউন্ট খোলা নেই এমন নাম্বারে টাকা পাঠানো যাবে । একাউন্ট বিহীন কোনো নাম্বারে টাকা পাঠানোর ৭২ঘন্টার মধ্যে বিকাশ একাউন্ট খুললে পাঠানো টাকা নতুন বিকাশ একাউন্টে জমা হয়ে যাবে।

তাহলে বন্ধুরা চলুন জেনে নেওয়া যাক বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার উপায় ও বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা পাঠানোর শর্তসমূহ সম্পর্কে।

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার নিয়ম

বিকাশ একাউন্ট খোলা নেই, এমন নাম্বারে বিকাশ অ্যাপস থেকে সেন্ড মানি করার জন্য করতে হবে:

  • বিকাশ অ্যাপে পিন প্রদান করে প্রবেশ করতে হবে।
  • “সেন্ড মানি” অপশন সিলেক্ট করতে হবে।
  • প্রাপকের মোবাইল নাম্বার কনটাক্ট লিস্ট থেকে সিলেক্ট করে বা নাম্বার টাইপ করতে হবে।
  • এরপর কত টাকা পাঠাতে চাচ্ছেন, তার এমাউন্ট লিখে পরবর্তী ধাপে এগিয়ে গিয়ে বিকাশ পিন প্রদান করে সেন্ড মানি সম্পন্ন করতে হবে।

বিকাশ সেন্ট মানি করার পর যেই নাম্বারে টাকা পাঠিয়েছেন তিনি বিকাশ অ্যাপস ডাউনলোড এর লিংকসহ একটি মেসেজ নোটিফিকেশন পাবেন। অর্থাৎবিকাশ সেন্ড মানি করা অর্থ হলো একাউন্টে জমা করতে হলে লিংক ব্যবহার করে বিকাশ অ্যাপস ডাউনলোড করে অ্যাপ থেকে বিকাশ একাউন্ট খুলতে হবে।

বিকাশ একাউন্ট খোলার কাজ সম্পন্ন হলে যাকে টাকা পাঠানো হয়েছে তিনি তার বিকাশ ব্যালেন্সে পাঠানো অর্থ পেয়ে যাবেন। আবার বিকাশ একাউন্ট ছাড়া নাম্বারে টাকা পাঠিয়ে দিলে একাউন্ট খোলার আগে সেন্ড মানি রিকোয়েস্ট ক্যানসেল করা ও যাবে। সেন্ড মানি রিকোয়েস্ট ক্যানসেল করার পর সেন্ড মানি করা অর্থ হলো পুনরায় ব্যালেন্সে যোগ হয়ে যাবে।

বিকাশ একাউন্ট বিহীন নম্বরে বিকাশ থেকে সেন্ড মানি করার শর্তসমূহ

বিকাশ একাউন্ট খোলা আছে এমন নাম্বারে সাধারণভাবে টাকা পাঠানো যায় । কিন্তু যেসকল নাম্বারে বিকাশ একাউন্ট খোলা নেই, সেসকল নাম্বারে সেন্ড মানি করা টাকা একাউন্টে যোগ করতে নতুন একাউন্ট খুলানো। গ্রাহক নিজ থেকে একাউন্ট খুলতে না পারলে বিকাশ ডিজিটাল রেজিস্ট্রেশন পয়েন্ট থেকেও বিকাশ একান্ট খুলতে পারবে।

বিকাশ একাউন্ট নেই এমন নাম্বারে সেন্ড মানি করলে নতুন একাউন্ট খুলে প্রাপ্ত অর্থ বিকাশ একাউন্টে যোগ করতে হবে। তবে প্রাপক বিকাশ একাউন্ট খোলার আগে প্রেরক চাইলে সেন্ড মানি রিকোয়েস্ট বাতিল করতে পারবেন। এতে সেন্ড মানি করা টাকা প্রেরকের একাউন্টে যোগ হয়ে যাবে।

যেই ব্যক্তি কে টাকা পাঠানো হয়েছে, তিনি যদি টাকা পাঠানোর ৭২ঘন্টার মধ্যে একাউন্ট খুলে টাকা গ্রহণে ব্যর্থ হন, তাহলে প্রেরকের একাউন্টে পুনরায় পাঠানো টাকা ফেরত যাবে। অর্থাৎ পাঠানো টাকা বিকাশ একাউন্টে যোগ হতে সময় পাওয়া যাবে ৭২ঘন্টা।

এসএমএস এর মাধ্যমে সেন্ড মানি সম্পর্কিত সকল তথ্য প্রেরক ও প্রাপককে জানানো হবে। উল্লেখ্য যে, বিকাশ নেই এমন নাম্বারে একই সময়ে সর্বোচ্চ একটি সেন্ড মানি রিকুয়েস্ট যাবে। অর্থাৎ বিকাশ নেই এমন নাম্বারে একাধিক সেন্ড মানি করা যাবেনা।

Leave a Reply

Your email address will not be published.