travel

বিমানবন্দর টু যশোর ট্রেনের সময়সূচী, 2022- টিকিটের মূল্য, ভাড়া, ট্রেন ট্রাকিং, রুট ম্যাপ এবং ছুটির দিন

প্রতিদিন কর্ম ব্যস্ত জীবনে কত জায়গায় যেতে হয় যা বলা মুশকিল। সেরকমই যদি কখনো কাজের জন্য বিমানবন্দর থেকে যশোরে যাতায়াত করতে হয় তখন অবশ্যই আপনি ভালো পরিবহন সম্পর্কে জানতে চাবেন যেখানে আপনি নিরাপদ ও স্বস্তি বোধ করবেন। তবে অন্যান্য যানবাহনে যাতায়াত এর চেয়ে ট্রেনে যাতায়াত করা অধিক নিরাপদ। তার জন্য আপনি বিমানবন্দর থেকে যশোর যাওয়ার ট্রেন সম্পর্কিত সকল তথ্য খুঁজতে মরিয়ান হয়ে যাবেন। অথবা আপনারা যদি বিমানবন্দর টু যশোর ট্রেনের তত্ত্ব সম্পর্কে জানতে ইচ্ছে হয় তাহলে আপনি সঠিক পোস্ট এ চলে এসেছেন। আজকের এই পোস্টে আমি বিমানবন্দর টু যশোর ট্রেনের সমস্ত কথাগুলি উপস্থাপন করবো। নিচে বিমানবন্দর থেকে যশোর গামী ট্রেন ট্রেনের সময়সূচী ট্রেনের টিকিটের মূল্য ট্রেন ট্রাকিং গুদমারা ছুটির দিন সাজিয়ে দিয়েছি।

আরো বিমানবন্দর থেকে যশোর এবং যশোর থেকে বিমানবন্দর, কমলাপুর যাতায়াতের জন্য চিত্রা, সুন্দরবন এবং বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিটের ভাড়া অনলাইন বুকিং সিস্টেম বাংলাদেশ রেলওয় ট্রেন ট্রাকিং সিস্টেম ইত্যাদি আলোচনা করা হয়েছে।

বিমানবন্দর টু যশোর ট্রেনের সময়সূচী (অন্তঃনগর):

যাতায়াতের ক্ষেত্রে সকলেই ভালো মাধ্যমটি বেঁচে নেয়। তাই ভাল মাধ্যম হিসেবে সবার আগে ট্রেন কেই প্রাধান্য দেয় বেশী কারণ ট্রেন নিরাপদ ও আনন্দদায়ক হয়। সবার সুবিধার্থে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ বিমানবন্দর থেকে যশোর জেলায় যাতায়াতের জন্য ট্রেনের ব্যবস্থা করেছে।

বিমানবন্দর থেকে যশোর যাতায়াত করার জন্য যে ট্রেনগুলো চলাচল করে সেগুলো হলো চিত্রা এক্সপ্রেস(৭৬৪) সুন্দরবন এক্সপ্রেস(৭২৬), বেনাপোল এক্সপ্রেস (৭৯৬) ট্রেন। এসব আন্তঃনগর এক্সপ্রেস গুলো সঠিক সময়ে নিরাপদ ভাবে রেলপথে চলাচল করে। এক্সপ্রেস গুলোর অভ্যন্তরে ভালো মানের খাবারের ব্যবস্থা ঘুমানোর জন্য সিতাতাপ রুম, নামাজের জন্য আলাদা ব্যবস্থা রয়েছে।
যাতায়াতের জন্য আপনি সর্বপ্রথম আন্তঃনগর ট্রেনগুলো কে বেছে নিবেন কারণ আন্তঃনগর ট্রেনগুলো যাতায়াত নিরাপদ আরামদায়ক ও কোনরকম ভোগান্তিতে পড়তে হবে না। আমার প্রিয় ভিজিটর দের জন্য নিচে বিমানবন্দর টু যশোর সময়সূচী তালিকা আকারে নিচে দেওয়া হল-
ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬) বুধবার ০৮ঃ৪২ ১৬ঃ২০
চিত্রা এক্সপ্রেস (৭৬৪) সোমবার ১৯ঃ২৭ ০২ঃ২০
বেনাপোল এক্সপ্রেস (৭৯৬) বুধবার ২৩ঃ৪৩ ০৭ঃ০৫

বিমানবন্দর টু যশোর ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া):

রেলওয়ে কর্তৃপক্ষ সবার কথা বিবেচনা করে একেকটি আসনের জন্য আলাদা করে ভাড়া ঠিক করেছে। নিচে আসেন এর উপর ভিত্তি করে ভাড়া উল্লেখ করা হয়েছে।
তালিকা দেখে আপনি আপনার পছন্দের আসন নির্বাচন করতে পারবেন। আপনি দুইভাবে টিকিট গ্রহণ করতে পারবেন এক সশরীরে এসে কিংবা অনলাইনে টিকিট বুকিং এর মাধ্যমে।
আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ৩৮০ টাকা
শোভন চেয়ার ৪৫৫ টাকা
প্রথম সিট ৬১০ টাকা
প্রথম বার্থ ৯১০ টাকা
স্নিগ্ধা ৭৬০ টাকা
এসি সিট ৯১০ টাকা
এসি বার্থ ১৩৬৫ টাকা

Leave a Reply

Your email address will not be published.