রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা ২০২৩

সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে স্বাগত সাকসেস বিডি নেট তথ্য প্রচারনার পক্ষ থেকে। আজকে আমরা আপনাদের জানাবো রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী, ভাড়ার তালিকা, সাপ্তাহিক বন্ধের দিন, টিকিট কাউন্টারের ঠিকানা 2023 ইত্যাদি বিষয় নিয়ে কিছু তথ্য । প্রিয় ভ্রমণপিপাসু ভিজিটর বন্ধুরা আপনারা যারা রংপুর থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী সম্পর্কে ইন্টারনেট ব্রাউজিং করে সার্চ করছেন। তাদের জন্য সুখবর, কারণ আজকে আমরা এই আর্টিকেলে রংপুর টু লালমনিরহাট ট্রেনের খুঁটিনাটি সম্পর্কে জানব।

ট্রেনে ভ্রমণ করা সব বয়সী মানুষের কাছে একটি আনন্দময় এবং মজাদার ভ্রমণ। কারন ট্রেনে যাত্রাকালে কোনরকম ঝামেলার সম্মুখীন হতে হয় না। নেই কোন ট্র্যাফিক জ্যাম, এক জায়গা থেকে অন্য জায়গায় অনায়াসেই যাওয়া যায়। দুর্ঘটনা কিংবা স্টেশন ব্যতীত ট্রেন সচারাচর কোথায় থামে না। ট্রেনে যাত্রা করলে আপনারা সব ধরনের ফ্যাসিলিটি পেয়ে যাবেন। ট্রেনের মধ্যে রয়েছে নামাজের ব্যবস্থা, এসি এবং ননএসি রুমের ব্যাবস্থা, ওয়াশরুমের ব্যবস্থা এবং খানা পিনার জন্য ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন: দিনাজপুর টু রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

বন্ধুরা আরো একটি মজাদার ব্যাপার হল যে,ট্রেনে ভ্রমণকালে প্রকৃতির সৌন্দর্য খুব কাছ থেকেই উপভোগ করা যায়। কারণ ট্রেন চলাচল করে গ্রামের আঁকাবাঁকা মেঠো পথ দিয়ে। গ্রামীণ জনজীবন খুব কাছ থেকেই উপভোগ করা যায়। যারা একঘেয়ামি শহরে বসবাস করে, তারা যদি দূরের পথ ভ্রমণ করে। তাহলে আমরা উপদেশ হিসেবে বলবো ট্রেনে ভ্রমণ করার জন্য।

টিকিট কাউন্টারের ঠিকানা

বন্ধুরা প্রতিনিয়ত যেভাবে জিনিসপত্রের দাম বেড়ে যাচ্ছে সে হারে যানবাহনে চলাচলের জন্য দাম ও অনেক বৃদ্ধি পাচ্ছে। আপনারা একটা বিষয় লক্ষ করলে বুঝতে পারবেন অন্যান্য যানবাহন এর তুলনায় ট্রেনের টিকিটের দাম অনেক কম। তাই যারা টাকার অভাবে অন্য কোথাও যেতে পারছেনা, আমরা তাদের সাজেস্ট করব তারা যেন অবশ্যই ট্রেনের মধ্যে ভ্রমণ করে।

আপনারা যদি শুয়ে কিংবা বসে যেতে চান সেটাও পারবেন, এমনকি লাক্সারিয়াস আসনের ব্যবস্থা করা হয়েছে ট্রেনে। আপনারা সেখানেও চাইলেও বসে ভ্রমণ করতে পারেন। আর আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব অনলাইনে কিভাবে ট্রেনের টিকিট বুকিং দিবেন ইত্যাদি। তাহলে চলুন বন্ধুরা, আর অপেক্ষা না করে আমাদের আজকের আলোচ্য বিষয় গুলো শুরু করা যাক।

রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী

সুপ্রিয় পাঠক বন্ধুরা এ পর্যায়ে আমরা আপনাদের জানাবো রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী সম্পর্কে বিস্তারিত তথ্য । সময়সূচী সম্পর্কে সঠিক জ্ঞান না থাকলে অনেকেই অনেক রকম হয়রানির শিকার হয়ে থাকে। সঠিক সময়ের অভাবে ট্রেন মিস করে থাকে কিংবা অহেতুক সময় রেল স্টেশনে কাটাতে হয়। আর আপনাদের চিন্তার অবসান ঘটানোর জন্য আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের জানিয়ে দেওয়ার চেষ্টা করব রংপুর টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী।

বন্ধুরা রংপুর থেকে লালমনিরহাট ভ্রমণকালে আপনারা বেশকিছু আন্তঃনগর ট্রেন এবং মেইল এক্সপ্রেস ট্রেন গুলো পেয়ে যাবেন। আন্তঃনগর ট্রেন গুলোর মধ্যে লালমনি এক্সপ্রেস ট্রেন এবং বুড়িমারী এক্সপ্রেস ট্রেন অন্যতম। আর নিম্নে মেইল এক্সপ্রেস ট্রেন গুলোর নাম উল্লেখ করা হলো।

  • রংপুর কমিউটার ১
  • রংপুর কমিউটার ২
  • বগুড়া এক্সপ্রেস
  • পদ্মরাগ এক্সপ্রেস

দিনাজপুর ও পার্বতীপুর হতে লালমনিরহাট অভিমুখে ডাউন ট্রেন সমূহ:

ক্রঃনং পরিবহনেরনাম গাড়ী নং প্রারম্ভিক যাত্রারস্থান গন্তব্য ষ্টেশন ছাড়ারসময় পৌছানোরসম্ভাব্যসময়
১. লালমনি কমিউটার ৬৪ ডাউন পার্বতীপুর লালমনিরহাট সকাল ৫.৩০ মি: সকাল ৭.৪০ মি:
২. দিনাজপুর কমিউটার ৬২ ডাউন দিনাজপুর লালমনিরহাট সকাল ১০.৪০ মি: দুপুর ২.১০ মি:
৩. লোকাল ৪৬২ ডাউন পার্বতীপুর লালমনিরহাট বিকাল ৩.৫০ মি: বিকাল ৬.৪০ মি:
৪. ডেমু স্পেশাল ডেমু স্পেশাল পার্বতীপুর লালমনিরহাট সকাল ৯.০০ মি: সকাল ১১.০০ মি:

রংপুর টু লালমনিরহাট ট্রেনের ভাড়ার তালিকা

পাঠক বন্ধুরা এ পর্যায়ে আমরা রংপুর টু লালমনিরহাট ট্রেনের ভাড়ার তালিকা সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরার চেষ্টা করব। আপনারা যারা রংপুর থেকে লালমনিরহাট পর্যন্ত যেতে চাচ্ছেন। তাদের মনে সংশয় থেকেই থাকে যে টিকিটের মূল্য কত হতে পারে। তাই আপনাদের সংশয় দূর করার জন্য ভাড়া তালিকা সংযোজন করছি।

রংপুর থেকে লালমনিরহাট এর দূরত্ব বেশি দূরে নয়। আর তাই এই কম দূরত্বের পথে টিকিটের মূল্য খুবই কম। আপনারা যারা রংপুর থেকে লালমনিরহাটে যেতে চাচ্ছেন। তাদের ট্রেনের ভাড়া সম্পর্কে জানা অত্যন্ত জরুরী। কারণ ট্রেনের ভাড়া সম্পর্কে না জানলে অনেক রকম বিভ্রান্তির শিকার হতে হয়। নিম্নে ভারত তালিকা সংযোজন করা হয়েছে ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *