travel

সিলেট থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী 2022, টিকিটের মূল্য, বন্ধের দিন, ট্রেনের তালিকা এবং ট্রেন ট্রাকিং

সিলেট থেকে চট্টগ্রাম এ যে সমস্ত ট্রেন নিয়মিত যাতায়াত করে আজকে আমি সেই সমস্ত ট্রেন সম্পর্কে আপনাদেরকে জানাবো। কেউ যদি সিলেট থেকে চট্টগ্রাম এর সময়সূচী সম্পর্কে ভাবছেন তাহলে এই পোস্টটি আপনাদের অনেক সহযোগিতা করবে। যাতায়াতের জন্য আপনারা পাহাড়িয়া এক্সপ্রেস উদয়ন এক্সপ্রেস জালালাবাদ এক্সপ্রেস এ যাতায়াত করতে পারেন। এই এক্সপ্রেস গুলো নিয়মিত সিলেট থেকে চট্টগ্রাম রেল পথে যাতায়াত করে। এখানে উল্লেখিত সমস্ত তথ্য আমরা বাংলাদেশ রেলওয়ে এর অফিশিয়াল ওয়েবসাইট থেকে সংগ্রহ করেছি। আপনারা হয়তো জানেন চট্টগ্রামকে বাংলাদেশের অর্থনীতির দ্বার বলা হয়। বাংলাদেশের যেকোনো স্থান থেকে যদি কেউ সিলেট থেকে চট্টগ্রাম যাওয়ার কথা ভাবেন তাহলে এই পোস্টটি আপনাদের সাহায্য করবে। তাই শেষ পর্যন্ত পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন এবং আমাদের সঙ্গে থাকুন যাবতীয় তথ্য সংগ্রহ করার জন্য।
চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের সময়সূচী 2021
বাংলাদেশ রেলওয়ে সিলেট থেকে চট্টগ্রাম রুটে যাতায়াতের জন্য তিনটি ট্রেনের মাধ্যমে সেবা প্রদান করে থাকেন। সেগুলো হচ্ছে:
TRAIN NO TRAIN NAME DEPARTURE TIME (CTG) ARRIVAL TIME(SYLHET) OFF DAY
719 Paharika Express 09:00 17:50 Monday
723 Uddayan Express 21:45 06:20 Saturday
13 Jalalabad express 19:30 11:00 No Off Day

চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের টিকিটের মূল্য 2021

এই এক্সপ্রেস গুলোতে এসি এবং ননএসি 2 এর সুবিধা রয়েছে। অবশ্য রেলের ভাড়া ঠিক করা হয় আসনের উপর নির্ভর করে যে আসনের মান যেরকম সেই আসনকে সেরকমই ভাড়া ধার্য করা হয়। বিশ্বের সকল শ্রেণীর মানুষের কথা বিবেচনায় আসেন ভিত্তিক ভাড়া তালিকা দেওয়া হল:
  • AC (Berth) – 1190 BDT
  • AC (Seat) – 790 BDT
  • 1st Class (Barth) -700 BDT
  • 1st Class Seat – 460 BDT
  • Snigdha – 660 BDT
  • S. Chair – 345 BDT
  • Shuvon – 300 BDT
  • Shulov – 175 BD

                     চট্টগ্রাম থেকে সিলেট যাওয়ার জন্য অনলাইনে কিভাবে টিকিট বুকিং করব

বর্তমানে বাংলাদেশে ডিজিটাল বাংলাদেশ হওয়ার কারণে রেলওয়ে অনলাইন টিকিট বুকিং সিস্টেম চালু করতে পেরেছে। এ যেন বাংলাদেশের যেকোনো স্থান থেকে খুব সহজে ট্রেনের টিকিট বুকিং করা সম্ভব হচ্ছে। বিডি রেল অ্যাপস এর মাধ্যমে ট্রেনের টিকিট বুকিং সম্ভব এই অ্যাপসটি বাংলাদেশ রেল মন্ত্রণালয় থেকে প্রকাশিত করা হয়েছে।

এই ট্রেন সম্পর্কে আপনাদের যদি আরো কোন জানার আগ্রহ থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার তত্ত্বটি আপনাকে দেওয়ার। সবার আগে তথ্য পেতে ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন।

অনলাইন টিকিট বুকিং সিস্টেম

এসএমএসের মাধ্যমে ট্রেনের অবস্থান নির্ণয়

#Check

চট্টগ্রাম থেকে সিলেট যাওয়ার জন্য আমাদের সম্মানিত ভিজিটরদের যদি কোন প্রশ্ন থেকে থাকে তবে আমাদেরকে জানান। আমরা যথাসাধ্য চেষ্টা করব আপনার তত্ত্বটি আপনাকে দেওয়ার। সবার আগে তথ্য পেতে ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.