টিপস

হোয়াটসঅ্যাপে মুছে ফেলা মেসেজ উদ্ধারের নতুন উপায়

হোয়াটসঅ্যাপে মেসেজ উদ্ধারের উপায়-সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে স্বাগতম আমাদের এই ওয়েবসাইটে। বন্ধুরা প্রায় সময় অনাকাঙ্ক্ষিত কারো কাছে হোয়াটসঅ্যাপে মেসেজ করার মত ভুল হয়ে থাকেন। আবার অনেক সময় অনিচ্ছাকৃত বিষয় ভুলে মেসেজে পাঠানো হয়ে যায়। তবে হোয়াটসঅ্যাপ মেসেজ ডিলিট করা যায় বলে এসব ভুল থেকে রক্ষা পাওয়া সম্ভব। কিন্তু আপনারা যদি একটি মেসেজ মুছতে গিয়ে ভুলে আরেকটি মেসেজ ডিলিট করেন তখন? এজন্য ভুল করে ডিলিট করে দেওয়া মেসেজ উদ্ধার করার উপায় অনেক বন্ধুরা খুঁজে থাকেন।

আরও পড়ুনঃ ৫ টি কার্যকরী ওয়ার্ডপ্রেস প্লাগিন সম্পর্কে জানুন!

বন্ধুরা ব্যাক্তিগত বা গ্রুপ চ্যাটে কোনো অনাকাঙ্ক্ষিত মেসেজ শুধুমাত্র নিজের জন্য ডিলিট করলে সেটাও বাজে একটা পরিস্থিতি তৈরি করতে পারে। বন্ধুরা এই ধরনের পরিস্থিতি থেকে রক্ষা পেতে ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনার ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ।
পাঠক বন্ধুরা জুন মাস থেকে ভুলে ডিলেট করা মেসেজ ফিরিয়ে আনার একটি ফিচার নিয়ে কাজ করছিলো হোয়াটসঅ্যাপ। WABetaInfo প্রদত্ত তথ্যমতে এই ফিচার অ্যান্ড্রয়েড এর হোয়াটসঅ্যাপ ২.২২.১৮.১৩ ভার্সনের বেটা টেস্টারদের কাছে ইতিমধ্যে পৌঁছে গেছে। আবার কিছু আগের ভার্সনের ব্যবহারকারীগণও ডিলেট করা মেসেজ ফিরিয়ে আনার অপশন ও পেয়েছেন। বেটা টেস্টারদের জন্য এই ফিচারটি আসন্ন কয়েক সপ্তাহের মধ্যেই পৌঁছে যাবে।

হোয়াটসঅ্যাপে মেসেজ উদ্ধারের উপায়

বন্ধুরা মেসেজ ডিলেট করার পর স্ক্রিনের নিচের দিকে একটি ফ্লোটিং স্ন্যাকবার নোটিফিকেশন আপনারা দেখতে পাবেন যা দ্বারা মেসেজ ডিলেট এর বিষয়টি কনফার্ম করা হবে। এসময় হোয়াটসঅ্যাপ চ্যাট বক্সের নিচের একটি Undo বাটন থাকবে যার মাধ্যমে ডিলিট করা মেসেজ ফিরিয়ে আনা সম্ভব। তবে এই স্ন্যাকবার মাত্র কয়েক সেকেন্ডের জন্য দেখা যাবে।
বন্ধুরা এই ফিচারটি এখনো শুধুমাত্র বিটা ভার্সনে রয়েছে, তার মানে এই ফিচারটি হোয়াটসঅ্যাপ এর পাবলিক ভার্সনে আসবে কিনা সে সম্পর্কে নিশ্চিত করে বলা যাচ্ছেনা। তবে বন্ধুরা যেহেতু এটি একটি গুরুত্বপূর্ণ ফিচার ও হোয়াটসঅ্যাপ অনেকদিন ধরেই এটি নিয়ে পরীক্ষা চালাচ্ছে, তাই ধারণা করা যায় এই ফিচারটি সবার জন্য নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ।

Leave a Reply

Your email address will not be published.