চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী

চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী ২০২৩, টিকিটের মূল্য, ভাড়ার তালিকা ও ছুটির দিন

প্রিয় ভিজিটরস বন্ধুরা আপনারা যদি চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য রোডম্যাপ ট্রেন ট্রাকিং ভাড়া ছুটির দিন সম্পর্কে জানার জন্য তাহলে আমাদের এই পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার চেষ্টা করুন কারণ আজকের এই পোস্টে আমরা চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী টিকিটের মূল্য রোডম্যাপ ভাড়া ছুটির দিন গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। বাংলাদেশের সবচেয়ে বড় বড় শহর গুলোর মধ্যে চট্টগ্রাম একটি। এই চট্টগ্রাম শহরে বিভিন্ন স্থান থেকে অনেক মানুষ আসে তাদের জীবিকা নির্বাহের জন্য। যাতায়াতের জন্য তাদের ট্রেনের নিদৃষ্ট সময় সূচি জানা প্রয়োজনীয় হয়ে উঠে। তাই আজকে আমরা চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী ও অন্যান্য বিষয়গুলো এখানে বিস্তারিত দিয়ে দিয়েছি।

সরকারি চাকরিজীবীদের এবং অন্যান্য পেশাজীবী মানুষদের সুবিধার জন্য আমাদের ওয়েব সাইটে সরকারি ছুটির তালিকা ২০২৩ প্রদান করা হলো। আপনারা এই পোষ্টের মাধ্যমে সরকারি ছুটির তালিকা উল্লেখ আছে এমন সম্বলিত ক্যালেন্ডার পেয়ে যাবেন এবং এই ক্যালেন্ডার পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করতে পারবেন।

আরও পড়ুন: ঢাকা টু পার্বতীপুর ট্রেনের সময়সূচী 2023 – ভাড়া ও ছুটির দিন

চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী (আন্তঃনগর)

চট্টগ্রাম থেকে ফেনী তে যে সমস্ত ট্রেন গুলো রেলপথে চলাচল করে সেগুলো হচ্ছে মহানগর গোধূলি (703), পাহাড়িকা এক্সপ্রেস (719), মহানগর এক্সপ্রেস (720), উদয়ন এক্সপ্রেস (724) , মেঘনা এক্সপ্রেস (730), তৃণা এক্সপ্রেস (742), এবং বিজয় এক্সপ্রেস (786) ।

এই ট্রেনগুলো প্রতি সপ্তাহে চলাচল করে এবং একটি নির্দিষ্ট দিনে বন্ধ থাকে। ট্রেনে চলাচল কলেজ এমন সময় সাশ্রয় হয় তেমনি যাতায়াত নির্বিঘ্ন ও নিরাপদ কেটে যায়। তাই অন্যান্য যানবাহনে পরিবহনের চেয়ে ট্রেনে যাতায়াত করা অধিক ভালো। যাতায়াতের সুবিধার কথা বিবেচনা করে চট্টগ্রাম থেকে ফেনী যাতায়াতের নির্দিষ্ট সময় সূচি সম্পর্কে সঠিক তথ্য জানা জরুরী। তাই নিচে এই প্রশ্নের সঠিক অনিদৃষ্ট সময়সূচি গুলো উল্লেখ করে দেওয়া হল।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
মহানগর গোধুলি (৭০৩) নাই ১৫ঃ০০ ১৬ঃ২৫
পাহাড়িকা এক্সপ্রেস (৭১৯) সোমবার ০৯ঃ০০ ১০ঃ৩১
মহানগর এক্সপ্রেস (৭২০) রবিবার ১২ঃ৩০ ১৪ঃ০০
উদয়ন এক্সপ্রেস (৭২৪) শনিবার ২১ঃ৪৫ ২৩ঃ২০
মেঘনা এক্সপ্রেস (৭৩০) নাই ১৭ঃ১৫ ১৮ঃ৪৬
তূর্ণা এক্সপ্রেস (৭৪২) নাই ২৩ঃ০০ ০০ঃ২৯
বিজয় এক্সপ্রেস (৭৮৬) বুধবার ০৭ঃ২০ ০৮ঃ৫৫

চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী (মেইল এক্সপ্রেস):

চট্টগ্রাম থেকে ফেনী রেলপথের পাশাপাশি কিছু মেইল এক্সপ্রেস ট্রেন চলাচল করে। সেই ট্রেনগুলো হলো-

  1. চট্টগ্রাম এক্সপ্রেস (০২)
  2. কর্ণফুলী এক্রপ্রেস (০৪)
  3. জালালাবাদ এক্সপ্রেস (১৪)
  4. সাগরিকা এক্সপ্রেস (৩০)
  5. ময়মনসিংহ এক্সপ্রেস (৩৮)
  6. চট্টলা এক্সপ্রেস (৬৮) এবং
  7. লাকসাম কমিউটার (৮০) ট্রেন।

এই ট্রেনগুলো চলাচল করে যাত্রীদের অনেক সুবিধা দিয়ে থাকে। নিচে চট্টগ্রাম থেকে ফেনী রেল পথে মেইল এক্সপ্রেস ট্রেনগুলো ছাড়া সময় এবং গন্তব্য স্থানে পৌঁছানোর সময়সূচী সাথে ছুটির তালিকাটি দেওয়া হয়েছে-

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
চট্টগ্রাম এক্সপ্রেস[ ০২]: নাই ২২ঃ৩০ ০০ঃ১৫
কর্ণফুলী এক্সপ্রেস (০৪) নাই ১০ঃ০০ ১১ঃ৫৫
জালালাবাদ এক্সপ্রেস (১৪) নাই ১৯ঃ৩০ ২১ঃ৫১
সাগরিকা এক্সপ্রেস (৩০) নাই ০৭ঃ৩০ ০৯ঃ৩৫
ময়মনসিংহ এক্সপ্রেস (৩৮) নাই ১৫ঃ৩০ ১৮ঃ০৫
চাটলা এক্সপ্রেস (৬৮) মঙ্গলবার ০৮ঃ১৫ ০৯ঃ৫৫
লাকসাম কমিউটার (৮০) শুক্রবার ১৭ঃ৩০ ১৯ঃ০০

 ট্রেনের টিকিটের মূল্য (ভাড়া)

বিভিন্ন ধরনের ট্রেনের টিকিটের মূল্য বিভিন্ন ধরনের হয়ে থাকে তেমনি চট্টগ্রাম টু ফেনী রেলপথে যে ট্রেনগুলো চলাচল করে তাদেরও টিকিটের মূল্য আলাদা আলাদা। তাই অবশ্যই আপনি টিকিট সংগ্রহ করার আগে মূল্য সম্পর্কে জেনে নিবেন। এবং আপনি আপনার পছন্দের আসন গ্রহণ করে নিরাপদ ও স্বাচ্ছন্দ্যবোধ এর সঙ্গে আপনার গন্তব্য স্থলে ভ্রমণ করুন।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৯০ টাকা
শোভন চেয়ার ১১০ টাকা
প্রথম সিট ১৪৫ টাকা
প্রথম বার্থ ২১৫ টাকা
স্নিগ্ধা ২০৭টাকা
এসি সিট ২৪৮ টাকা
এসি বার্থ ৩৬৮ টাকা

শেষ কথা প্রিয় ভিউয়ার আশা করি চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী নিয়ে আলোচিত নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। আমরা যথাসাধ্য চেষ্টা করছি আপনাদের সামনে চট্টগ্রাম টু ফেনী ট্রেনের সময়সূচী সুন্দরভাবে উপস্থাপন করার। এতক্ষণ পর্যন্ত ধৈর্য সহকারে নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাদের প্রতি অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। নিবন্ধটি তে যদি কোন ধরনের ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এছাড়া আরো সুন্দর সুন্দর পোস্ট সহ বিভিন্ন ধরনের ইনফরমেটিভ ও স্বাস্থ্য বিষয়ক পোস্ট পেতে ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন। আমাদের লিখিত নিবন্ধটির সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে আমাদের ফেসবুক পেইজে অথবা ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে জানাতে পারেন আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাদের প্রশ্নগুলির উত্তর দেয়ার।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *