নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

নেত্রকোনা জেলা থেকে আমাদের আলোচনায় যুক্ত হয়ে থাকলে সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন। সঠিকভাবে সিয়াম পালনের জন্য রমজানের সময়সূচি সম্পর্কে জানা বিশেষ গুরুত্বপূর্ণ। তাইতো রমজানের সময়সূচী সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে অনেকেই আসেন অনলাইনে। তাদের সহযোগিতার জন্য জেলা ভিত্তিক রমজানের ক্যালেন্ডার ও সময়সূচি সম্পর্কে জানতে পারবেন এই আলোচনা থেকে। আজকের এই বিশেষ আলোচনাটি শুধুমাত্র নেত্রকোনা জেলায় বসবাসকৃত মুসলিম ব্যক্তিদের উদ্দেশ্যে নিয়ে। এই আলোচনাটির সাথে থাকার মাধ্যমে নেত্রকোনা জেলায় বসিতো মুসলিম ব্যক্তিগণ রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে পারবেন। বাংলাদেশের বিশ্বস্ত প্রতিষ্ঠান ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত রমজানের ক্যালেন্ডারের উপর ভিত্তি করে বিভিন্ন জেলার রমজান সম্পর্কিত সময়সূচির বিষয় সম্পর্কে জানানোর উদ্দেশ্য নিয়ে কাজ করছি আমরা। ধারাবাহিকভাবে আজকের আলোচনায় নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানাবো আপনাদেরকে।

সুতরাং আমাদের এই আলোচনার সাথে যুক্ত থাকার মাধ্যমে নেত্রকোনা জেলার সেহরির শেষ সময় ও ইফতারের সময়সূচী সম্পর্কে জানতে পারেন । যেহেতু জেলা ভিত্তিক রমজানের এই গুরুত্বপূর্ণ বিষয় সময়সূচির বিষয়টি ভিন্ন হয়ে থাকে তাই সকল জেলা থেকে সকল মুসলিম ব্যক্তিগণ এই তথ্য জানার ইচ্ছে প্রকাশ করে অনুসন্ধান করেন। এবং এই অনুসন্ধান চলতে থাকে পুরো রমজান মাস ধরে এর কারণ প্রতিদিনই সেহরীর সময় পরিবর্তনশীল। তাই একজন রোজাদার ব্যক্তির ক্ষেত্রে পুরো রমজানের সময়সূচী কোনভাবেই মনে রাখা সম্ভব নয়। এক্ষেত্রে প্রায় প্রতিদিনই রমজানের সময়সূচী সম্পর্কে জানতে নেত্রকোনা জেলা থেকে অনেকেই আসেন আমাদের ওয়েবসাইটে। রোজাদার ব্যক্তিদের সহযোগিতার উদ্দেশ্যে আমাদের এই আর্টিকেলে একাধিক উপায়ে সময়সূচি সম্পর্কিত বিষয়টি প্রকাশ করা হবে।

আরও পড়ুন: ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী 2023- রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

নেত্রকোনা জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩

বছর ঘুরে আমাদের মাঝে আবারও উপস্থিত হয়েছে রমজান মাস বিশেষ রহমত পূর্ণ এই মাসে প্রয়োজনীয় তথ্য রমাজানের ক্যালেন্ডার। রমজানের এই ক্যালেন্ডার এর মাধ্যমে বিভিন্ন বিষয় সম্পর্কে জানা সম্ভব। ক্যালেন্ডার সম্পর্কিত তথ্যের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে সেহরি ও ইফতারের সময়সূচি এটি সম্পর্কে জানার আর্দ্র প্রকাশ করে প্রায় সকল ব্যক্তিগণ অনুসন্ধান করে থাকেন। সবার সাথে সম্পর্কে জানার আগ্রহ থেকে থাকলেও ক্যালেন্ডারের মাধ্যমে তা প্রকাশ করে থাকেন সাধারণ মানুষ। এক্ষেত্রে নিচে প্রদান করছি নেত্রকোনা জেলার রমজানের ক্যালেন্ডার।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন 
০১ ২৪ মার্চ শুক্র ৪:৩৯ am ৪:৪৫ am ৬:১৩ pm
০২ ২৫ মার্চ শনি ৪:৩৮ am ৪:৪৪ am ৬:১৪ pm
০৩ ২৬ মার্চ রবি ৪:৩৬ am ৪:৪২ am ৬:১৪ pm
০৪ ২৭ মার্চ সোম ৪:৩৫ am ৪:৪১ am ৬:১৫ pm
০৫ ২৮ মার্চ মঙ্গল ৪:৩৪ am ৪:৪০ am ৬:১৫ pm
০৬ ২৯ মার্চ বুধ ৪:৩৩ am ৪:৩৯ am ৬:১৬ pm
০৭ ৩০ মার্চ বৃহস্পতি ৪:৩১ am ৪:৩৭ am ৬:১৬ pm
০৮ ৩১ মার্চ শুক্র ৪:৩০ am ৪:৩৬ am ৬:১৭ pm
০৯ ০১ এপ্রিল শনি ৪:২৯ am ৪:৩৫ am ৬:১৭ pm
১০ ০২ এপ্রিল রবি ৪:২৮ am ৪:৩৪ am ৬:১৮ pm

মাগফিরাতের ১০ দিন 

১১ ০৩ এপ্রিল সোম ৪:২৭ am ৪:৩৩ am ৬:১৮ pm
১২ ০৪ এপ্রিল মঙ্গল ৪:২৬ am ৪:৩২ am ৬:১৮ pm
১৩ ০৫ এপ্রিল বুধ ৪:২৪ am ৪:৩০ am ৬:১৯ pm
১৪ ০৬ এপ্রিল বৃহস্পতি ৪:২৪ am ৪:৩০ am ৬:১৯ pm
১৫ ০৭ এপ্রিল শুক্র ৪:২৩ am ৪:২৯ am ৬:২০ pm
১৬ ০৮ এপ্রিল শনি ৪:২২ am ৪:২৮ am ৬:২০ pm
১৭ ০৯ এপ্রিল রবি ৪:২১ am ৪:২৭ am ৬:২০ pm
১৮ ১০ এপ্রিল সোম ৪:২০ am ৪:২৬ am ৬:২১ pm
১৯ ১১ এপ্রিল মঙ্গল ৪:১৯ am ৪:২৫ am ৬:২১ pm
২০ ১২ এপ্রিল বুধ ৪:১৮ am ৪:২৪ am ৬:২২ pm
নাজাতের ১০ দিন
২১ ১৩ এপ্রিল বৃহস্পতি ৪:১৭ am ৪:২৩ am ৬:২২ pm
২২ ১৪ এপ্রিল শুক্র ৪:১৫ am ৪:২১ am ৬:২২ pm
২৩ ১৫ এপ্রিল শনি ৪:১৪ am ৪:২০ am ৬:২৩ pm
২৪ ১৬ এপ্রিল রবি ৪:১৩ am ৪:১৯ am ৬:২৩ pm
২৫ ১৭ এপ্রিল সোম ৪:১২ am ৪:১৮ am ৬:২৩ pm
২৬ ১৮ এপ্রিল মঙ্গল ৪:১১ am ৪:১৭ am ৬:২৪ pm
২৭ ১৯ এপ্রিল বুধ ৪:১০ am ৪:১৬ am ৬:২৪ pm
২৮ ২০ এপ্রিল বৃহস্পতি ৪:০৯ am ৪:১৫ am ৬:২৫ pm
২৯ ২১ এপ্রিল শুক্র ৪:০৮ am ৪:১৪ am ৬:২৫ pm
৩০ ২২ এপ্রিল শনি ৪:০৭ am ৪:১৩ am ৬:২৬ pm

নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

সঠিকভাবে সিয়াম পালনের ক্ষেত্রে সময়সূচি সম্পর্কিত বিষয়ে সচেতন থাকতে হবে আমাদের। তবে ইফতারের সময়সূচি সম্পর্কে সচেতন অনেকেই তবে বিশেষ কিছু ব্যক্তি রয়েছে যারা ইফতারি সময়সূচির পাশাপাশি সেহরির সময়সূচীতে গুরুত্ব প্রদান করেন তবে অনেক ব্যক্তি রয়েছেন যারা সেহরির সময় গুরুত্ব প্রদান করেন না। তাদেরকে সেহরির শেষ সময়ের পূর্বে সেহেরী সম্পন্ন করার গুরুত্ব সম্পর্কে জানানোর আহ্বান জানাচ্ছি। আমরা আপনাদের সহযোগিতার জন্য সহজ পদ্ধতিতে একই তালিকায় সেহরির শেষ সময় ও ইফতারের সময় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। তালিকাটি প্রদান করছি নিচে যার মাধ্যমে রমজান সম্পর্কিত প্রয়োজনীয় এই তথ্যগুলো জেনে উপকৃত হবেন।

শেষ কথা: প্রিয় ভিউয়ার্স আশা করি নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। এছাড়া নেত্রকোনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি নিয়ে আপনাদের যদি ব্যক্তিগত কোন মতামত থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে অবশ্যই তা আমাদের জানাতে ভুলবেন না। আমরা যথাসাধ্য চেষ্টা করি বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করে সবার আগে আপনাদের মাঝে আপডেট তথ্য প্রকাশ করতে। পাঠক বন্ধুরা আমাদের জন্য দুনিয়া ও আখিরাতে সফলতা লাভের প্রধান অন্তরায়। তাই মহান আল্লাহ তা’আলার দরবারে একটি চাওয়া আল্লাহ তায়ালা যেন রমজান মাসের উসিলা করে আমাদের সবাইকে ক্ষমা করে দেন এবং সবার জীবনে সফলতা লাভের সুযোগ করেন দেন আমিন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *