বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট

বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট

বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট: আজকের আলোচনাটি বিশেষ সহযোগিতা সম্পন্ন হতে চলেছে সেই সমস্ত পাঠক বন্ধুদের জন্য যারা কিনা বাংলাদেশ থেকে অনলাইনে কাজ করার সাইট সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে ইচ্ছুক। শুনতে অবিশ্বাস্য হলেও সত্যি বর্তমান সময়ে বাংলাদেশে অবস্থান করেও অসংখ্য মানুষ লাখ লাখ টাকা ইনকাম করছে অনলাইনে কাজ করার মাধ্যমে। সঠিক নির্দেশনা ও কাজের দক্ষতার উপর ভিত্তি করে খুব সহজেই অনলাইনে কাজ করা যায়। বর্তমান সময়ে অনলাইনে কাজ করার ক্ষেত্রে বিভিন্ন ধরনের কাজ রয়েছে যেগুলোতে কাজের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা ইনকাম করা সম্ভব। এর মধ্যে অনেকেই রয়েছেন যারা নতুনভাবে অনলাইনে কাজ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন এক্ষেত্রে বাংলাদেশ থেকে কোনগুলোতে কাজ করে সহজেই প্রেমের নেয়া সম্ভব হয়ে থাকে এমন কাজের বিষয় সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে অনলাইনে অনুসন্ধান করে। সেই সকল ব্যক্তিদের আমরা সুপরামর্শ প্রদান করব যার মাধ্যমে অবশ্যই আপনি ইনকাম করার সাইট সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে পারবেন।

বর্তমান সময়ে অসংখ্য মানুষ অনলাইনে কর্মরত রয়েছেন এবং সেটি করেই জীবিকা নির্বাহ করছে। শুধুমাত্র ল্যাপটপ কম্পিউটার এবং ইন্টারনেট সংযোগ কে কেন্দ্র করে নিজের পেশা তৈরি করে নিয়েছেন অনেক ছেলে এবং মেয়ে। শুধুমাত্র অল্প সময়ের কাজের দক্ষতার উপর ভিত্তি করেই ইনকাম করছেন লক্ষ লক্ষ টাকা। আপনিও যদি অনলাইন থেকে ইনকাম করার আগ্রহ নিয়ে আমাদের যুক্ত থেকে থাকেন তাহলে অবশ্যই আমাদের সাথে থাকবেন । আজকের আলোচনায় আমরা বাংলাদেশ থেকে অনলাইনে কাজ করার সাইটের বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব। বেশি সহযোগিতা সম্পূর্ণ এই আলোচনা সাথে থেকে আপনারা এমন সাইটের বিষয় সম্পর্কে জানতে পারবেন যেখানে কাজ করে আপনি ইনকাম করতে পারেন।

বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট

অনেকেই অনলাইনের কাজগুলোতে হতাশ হয়ে পড়েন। শুরুতেই ভরসা হারিয়ে ফেলেন এর ফলে কাজে ব্যর্থ হয়ে যান । অনেকেই আবার ধারণা করে থাকেন অনলাইনে কাজ করার ক্ষেত্রে অনেক বিষয় সম্পর্কে জানতে হয়। দীর্ঘদিনের দক্ষতা ও অভিজ্ঞতার আলোকে কাজ করতে হয়। এমন ধারণা নিয়ে অনলাইনে কাজ শুরু করতে চাইলে আপনি হতাশায় পড়বেন। সামান্যতম অভিজ্ঞতা থেকে কাজ শুরু করলেও সময়ের পরিবর্তে আপনি একজন সফল ব্যক্তি হতে পারে। তাহলে চলুন বন্ধুরা জেনে নেয়া যাক আজকের আলোচনার মূল বিষয় বিস্বস্থ অনলাইন ইনকাম সাইট সম্পর্কে।

আরও পড়ুন: এটিএম বুথে ছেঁড়া নোট পেলে করণীয়

বাংলাদেশ থেকে অনলাইনে কাজ করার সাইট

বাংলাদেশ থেকে অনলাইনে কাজ করার অনেক সাইট রয়েছে বর্তমান সময়ে। যেগুলো সাইটে কাজ করে অসংখ্য টাকা ইনকাম করছেন অনেক মানুষ। এই সাইটগুলোর বিষয় সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন কিছু সংখ্যক ব্যক্তি। সেই সমস্ত ব্যক্তিদের সহযোগিতা করার আগ্রহ নিয়ে এই আলোচনাটি লিখছি আমরা। এই সাইটগুলোর নাম সম্পর্কে জানার মাধ্যমে আপনারা পরবর্তী সময়ে বিস্তারিত তথ্যগুলো সম্পর্কে জানতে পারবেন। সাধারণ অর্থে যে সাইটগুলোতে কাজ করে ইনকাম করা সম্ভব এমন সাইটগুলোর বিষয় সম্পর্কে নিচে সাধারণ তথ্যগুলো উপস্থাপন করছি। অবশ্যই এমন কিছু সাইটের নাম উল্লেখ করবো আমরা। অর্থাৎ বাংলাদেশ থেকে অনলাইনে কাজ করার সাইট গুলো নিচে তুলে ধরা হলো:

  1. ক্রিয়েটিভ মার্কেট
  2. পিপল পার আওয়ার
  3. থিমফরেস্ট
  4. Pond5
  5. ইউটিউব
  6. আপওয়ার্ক
  7. ফাইবার
  8. Ajkerdeal
  9. 99 Design
  10. bikroy.com
  11. অ্যামাজন
  12. Freelancer.com
  13. ফেসবুক
  14. Shutter Stock
  15. SEO CLERK

আসুন এসব অনলাইন ইনকাম করার ওয়েবসাইটগুলো সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

1. ক্রিয়েটিভ মার্কেট | ডিজাইনারদের জন্য বেস্ট অনলাইন ইনকাম সাইট

Creative Market মূলত একটি ডিজিটাল প্রোডাক্ট মার্কেটপ্লেস। এখানে ওয়েবসাইটের বিভিন্ন সফটওয়্যার যেমন;

  • বিভিন্ন টেমপ্লেট
  • ব্লগ বা ওয়েবসাইট থি
  • ফন্ট
  • স্টক ফটো
  • ফটোশপের বিভিন্ন সেট ও
  • বিভিন্ন ধরনের গ্রাফিক্স ডিজাইন পাওয়া যায়

অনলাইন ইনকাম করার এই সাইটে বিশ্বের বিভিন্ন দেশের কাস্টমাররা এই মার্কেটপ্লেসে আসেন। তাদের প্রোজেক্টের জন্য এই ধরনের অ্যাসেট গুলো তারা কিনে থাকেন। আপনিও এই ধরনের বিভিন্ন ডিজিটাল অ্যাসেট তৈরি করে মার্কেটপ্লেসে লিস্টিং করে সেল করতে পারেন।

এটি দিয়ে আপনি বেসিক একটি আর্নিং সোর্স তৈরি করে নিতে পারবেন। একটি অ্যাসেট আপনি একবার তৈরি করবেন এবং এটি যতবারই সেল হবে আপনি সেখান থেকে ততোবারই আর্ন করতে পারবেন।

ক্রিয়েটিভ মার্কেট সম্পর্কিত কোনো ডিজিটাল প্রোডাক্ট তৈরি করতে পারলে যদি আপনার দক্ষতা থেকে থাকে তাহলে, অনায়াসেই ক্রিয়েটিভ মার্কেট থেকে আপনি ভালো টাকা ইনকাম করতে পারবেন এবং আপনার ক্যারিয়ার ডেভেলপ করতে পারবেন।

2. পিপল পার আওয়ার | সেরা পার্ট টাইম অনলাইন জব করার সাইট

এটি একটি সার্ভিস বেজ মার্কেটপ্লেস। এখানে আপনি যেকোন ডিজিটাল সার্ভিস প্রোভাইড করার মাধ্যমে ভালোভাবে আপনার ক্যারিয়ার ডেভেলপ করতে পারবেন। যেমন:

  • ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট ডেভেলপমেন্ট
  • ভিডিও এডিটিং
  • কন্সালটিং
  • এমএস ওয়ার্ড
  • এক্সেল
  • গ্রাফিক্স ডিজাইন
  • কনটেন্ট রাইটিং ইত্যাদি এই মার্কেটপ্লেসে পাবেন

এছাড়া, আরও বিভিন্ন ধরনের কাজ এই মার্কেটপ্লেসে পাওয়া যায়। ডিজিটাল উপায় ডেলিভার করা যায় এমন যেকোন কাজ এই ফ্রিল্যান্সিং সাইট এ করতে পারবেন।

আরো পড়ুন:  গুগল অ্যাডসেন্স বিকল্প এড নেটওয়ার্ক | 7 best Google Adsense Alternatives

আপনি যদি মেন্যু থেকে জবস বাটন এ ক্লিক করেন তাহলে এখানে অনেক ধরনের জব পেয়ে যাবেন। সেখান থেকে ধারণা নিয়ে পছন্দের কাজ বাছাই করতে পারবেন।

আপনি যদি ছাত্র হন এবং পড়াশুনার পাশাপাশি কিছু করতে চান তাহলে পিপল পার আওয়ার মার্কেটপ্লেস দিয়ে স্টুডেন্ট অবস্থায়ই অনলাইন ইনকাম শুরু করতে পারেন। বেসিক ধারণা নিয়েই এই অনলাইন ইনকাম করার সাইট থেকে ভালো এমাউন্ট আয় করতে পারবেন।

3. থিমফরেস্ট | ডিজিটাল প্রোডাক্ট বিক্রি করে ইনকাম করার সাইট

এই মার্কেটপ্লেস সম্পর্কে আমরা হয়ত অনেকে জানি না, আবার অনেকে জেনে থাকতে পারেন। এটি একটি জনপ্রিয় ডিজিটাল প্রোডাক্ট মার্কেটপ্লেস।

একটি ওয়েবসাইটের জন্য যত ধরনের সফটওয়্যার প্রয়োজন হয় তার সব ধরনের সফটওয়্যার এর থিমফরেস্ট এ পাওয়া যায়। পাশাপাশি,

  • বিভিন্ন গ্রাফিক্স ডিজাইন
  • মিউজিক ক্লিপস
  • ভিডিও ক্লিপস
  • স্টক ফটো ইত্যাদি এই ধরনের ডিজিটাল প্রোডাক্ট এখানে সেল হয়।

বাংলাদেশ, ইন্ডিয়া সহ পৃথিবীর বিভিন্ন দেশের টুলস ডেভেলপারগণ এই সাইটের মাধ্যমে ডিজিটাল অ্যাসেটগুলো সেল করছে।

উল্লেখিত যেকোন ধরনের ডিজিটাল অ্যাসেট তৈরি করে সেল করার জন্য থিমফরেস্ট সবচেয়ে বিশ্বস্ত অনলাইন ইনকাম করার সাইট।

4. Pond5 | ফটোগ্রাফি করে ইনকাম করার সাইট

যারা ফটোগ্রাফী বা ভিডিওগ্রাফিতে ক্যারিয়ার গড়তে চায় তাদের জন্য Pond5 বেস্ট অণলাইন ইনকাম করর সাইট হতে পারে। এই মার্কেটপ্লেসটি ভিডিও ফুটেজ এবং স্টক ফটোর জন্য খুবই জনপ্রিয়। এখানে ডিজিটাল অ্যাসেটগুলো খুব ভালো দামে সেল হয়ে থাকে।

যদি ফটোগ্রাফি বা ভিডিওগ্রাফিকে আপনার পেশা হিসেবে নিতে চান তাহলে এই মার্কেটপ্লেস এ কাজ করতে পারেন। এই Online Earning site এ আপনার ক্যাপচার করা ছবি বা ভিডিওগুলোকে ভালো দামে সেল করে আয় করতে পারবেন।

5. ইউটিউব | বাংলাদেশ থেকে অনলাইন টাকা ইনকাম করার সেরা সাইট

বাংলাদেশে অনলাইন ইনকাম করার সাইট হিসেবে ইউটউবকে পরিচয় করানোর যদিও কিছু নেই। ইউটিউব বর্তমানে সবচেয়ে জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম।

এখানে একজন ইউজার খুব সহজেই ভিডিও দেখতে পারে এবং তার জানা বিভিন্ন বিষয়ের উপরে ভিডিও আপলোড করতে পারে। এই আপলোড করা ভিডিও ভিউজ থেকে গুগল এডসেন্স এর মাধ্যমে ইনকাম করতে পারেন। এডসেন্স ছাড়াও, অ্যাফিলিয়েট মার্কেটিং, বিজ্ঞাপন, স্পন্সরশীপ, প্রোডাক্ট প্রমোশন, কোর্স বিক্রি, প্রভৃতি উপায়ে ইউটিউব থেকে ভালো মানের ইনকাম করা সম্ভব

ইউটিউবে ভিডিও আপলোড করার জন্য কোন এপ্রুভালের প্রয়োজন হয়না। যেকোন বিষয়ের উপরে ভিডিও তৈরি করে খুব সহজে সেটা ইউটিউবে আপলোড করা যায়।

অনেকেই এখন ঘরে বসেই ইউটিউবে ভিডিও আপলোড করে ভালো ইনকাম করছেন। আপনিও এই কাজে আগ্রহী থাকলে নির্দিষ্ট একটি বিষয়ের ওপর ভিডিও আপলোড করে আপনার ক্যারিয়ার ডেভলপ করতে পারেন।

ওয়েবসাইট থেকে ইনকাম

আপনারা যারা ভাল মানের কনটেন্ট লিখতে পারেন সেটা হতে পারে বাংলা কিংবা ইংলিশ । এক্ষেত্রে এই কনটেন্ট লেখার মাধ্যমে আপনি এটি ওয়েবসাইট পরিচালনা করতে পারেন। অনলাইনে অনুসন্ধানকৃত তথ্য গুলোর উপর ভিত্তি করে কন্টেন লিখে ওয়েবসাইটে পাবলিশ করে গুগল এড চালিয়ে ইনকাম করা যায়। আর বর্তমান সময়ে বাংলা এবং ইংলিশ অসংখ্য ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে ইনকাম করা সম্ভব। আপনারা আপনাদের ইচ্ছেমতো ভাষা বেছে নিয়ে কনটেন্ট লেখার মাধ্যমে ওয়েবসাইট পাবলিশ করে গুগল এডসেন্সে ইনকাম করতে পারেন। এক্ষেত্রে আপনাকে শুধুমাত্র ডিভাইস এর পাশাপাশি ডোমেন ও হোস্টিং ক্রয় করতে হবে। আর অনলাইন সংযোগের মাধ্যমে এই কাজ করে ইনকাম করা সম্ভব।
এছাড়াও যে সমস্ত ওয়েবসাইটের বিষয় সম্পর্কে জানিয়েছি উপরোক্ত আলোচনায় সেই ওয়েবসাইটগুলো ভিন্ন ভিন্ন কাজ এর উপর ভিত্তি করে তৈরি কৃত। আশা করছি আপনারা আপনাদের পছন্দের কাজটি বেছে নিয়ে ওয়েবসাইটগুলোতে কাজ করবেন। তবে কাজ শুরুর পূর্বে কাজের বিষয় সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করবেন এর পরবর্তী সময়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *