ফোন রিভিউ

নতুন সস্তা স্মার্টফোন ইনফিনিক্স হট 12i এলো সবার প্রকাশে

স্মার্টফোন ইনফিনিক্স হট 12i: সুপ্রিয় ভিজিটর বন্ধুরা আপনাদের সবার সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আরো একটি টিপস। বন্ধুরা আরো একটি নতুন বাজেট নিয়ে এলো স্মার্টফোন ইনফিনিক্স। দেশের বাজারে এন্ট্রি লেভেলের বাজেটে ইনফিনিক্স এর স্মার্টফোন বর্তমানে বেশ জনপ্রিয়। এবার হট ১২আই (Hot 12i) নিয়ে এলো ইনফিনিক্স। তাহলে চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক ইনফিনিক্স হট ১২আই ফোনটি কম দামে ভালো ফোন কিনা।

ডিজাইন ও ডিসপ্লে

বন্ধুরা ইনফিনিক্স হট ১১ এর পর হট ১২আই বাজারে এসেছে হট ১২ এর লাইট ভার্সন হিসেবে। ইনফিনিক্স হট ১২আই এর ডিজাইন যে কারো পছন্দ হওয়ার মতই। ফোনটির ব্যাক প্যানেল দেখতে বেশ সুন্দর করা হয়েছে যাতে ক্যামেরার পাশাপাশি ফিংগারপ্রিন্ট সেন্সর স্থান পেয়েছে। ফোনের ব্যাকে থাকা কালার গ্র্যাডিয়েন্ট দেখতে বেশ ভালোই লাগে। এছাড়াও ফোনের বোটমে স্পিকার গ্রিল, মাইক্রো-ইউএসবি চার্জিং পোর্ট ও হেডফোন জ্যাক রয়েছে।

ইনফিনিক্স হট ১২আই ফোনটিতে ৬.৬ইঞ্চির বিশাল ডিসপ্লে রয়েছে। ফোনের ডিসপ্লেতে রয়েছে নচ। বর্তমানে প্রায় সকল ফোনে পাঞ্চ-হোল কাটআউট দেখা যায়, তাই এই ফোনের নচ ডিসপ্লে অনেকের পছন্দ না ও হতে পারে। তবে দাম বিবেচনায় এই বিষয়টি কিন্তু মেনেই নেওয়া যায়।

ক্যামেরা

এবারে ইনফিনিক্স হট ১২আই ফোনটির ব্যাকে ১৩ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটাপ রয়েছে। বন্ধুরা এখানে মেইন সেন্সর ১৩মেগাপিক্সেলের হলেও বাকি দুইটি মূলত ভিজিএ ক্যামেরা। এই ফোনের ফ্রন্টে রয়েছে ৮মেগাপিক্সেল এর সেল্ফি ক্যামেরা। এখানে মজার ব্যাপার হলো ফোনের ফ্রন্ট ও ব্যাক, উভয় পাশেই এলইডি ফ্ল্যাশ লাইট রয়েছে যা ক্যামেরা ব্যবহারে বেশ সুবিধা প্রদান করে।

এআই ক্যাম, বোকেহ, বিউটি, সুপার নাইট মোড, প্যানারোমা, ইত্যাদি অনেক ক্যামেরা মোড রয়েছে ইনফিনিক্স ফোনটিতে। এছাড়া নাইট মোড ও রয়েছে ফোনটির ক্যামেরা অ্যাপে যা দাম বিবেচনায় বেশ অসাধারণ।

পারফরম্যান্স

ইনফিনিক্স হট ১২আই ফোনটিতে মিডিয়াটেক এর হেলিও এ২২ প্রসেসর ব্যবহার করা হয়েছে যা ইতিমধ্যে আমরা অনেক বাজেট ফোনে দেখেছি। এই চিপসেট আহামরি কিছু না হলেও এই ফোনটির মূল আকর্ষণ হলো এর ৪জিবি র্যাম ও ৬৪জিবি স্টোরেজ। এছাড়া এক্সপেন্ডেবল র্যাম ফিচার এর মাধ্যমে ৭জিবি পর্যন্ত র্যাম এর সুবিধা পাওয়া যাবে। এন্ড্রয়েড ১১ ভিত্তিক হাইওএস ৭.৬ দ্বারা চলবে এই ফোনটি। ইনফিনিক্স হট ১২আই এর ব্যাটারি থাকছে ৫০০০মিলিএম্প এর।

দাম

সম্মানিত ভিজিটরস এতোক্ষণ আপনারা ইনফিনিক্স হট ১২আই সম্পর্কে তো বিস্তারিত জানলেন, এবার পালা ফোনটির দাম জানার। ১০,৯৯৯টাকার মধ্যে পাওয়া যাবে ইনফিনিক্স হট ১২আই ফোনটি।

এবার তাহলে একনজরে ইনফিনিক্স হট ১২আই এর ফিচারসমূহ দেখে নেওয়া যাক।

  • ডিসপ্লেঃ ৬.৬ইঞ্চি
  • প্রসেসরঃ মিডিয়াটেক হেলিও এ২২
  • ্যামঃ ৪জিবি
  • স্টোরেজঃ ৬৪জিবি
  • ব্যাক ক্যামেরাঃ ১৩মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা
  • ফ্রন্ট ক্যামেরাঃ ৮মেগাপিক্সেল
  • ব্যাটারিঃ ৫০০০মিলিএম্প
  • দামঃ ১০,৯৯৯টাকা

উপরিউক্ত দাম বিবেচনায় আমাদের কাছে মোটামুটি ভালো লেগেছে ইনফিনিক্স হট ১২আই ফোনটি। আপনাদের কাছে ইনফিনিক্স হট ১২আই ফোনটি কেমন লেগেছে অবশ্যই আমাদের, তা জানাবেন কমেন্ট সেকশনের মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published.