সমস্যা এবং সমাধান

JPG থেকে PDF করার পদ্ধতি-how to convert jpg to pdf

JPG থেকে PDF পদ্ধতি
বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ প্রযুক্তির প্রসারের এখন সবাই এগিয়ে চলেছে। জেপিজি ও পিডিএফ এর ব্যবহার দিনে দিনে বেড়েই চলেছে। আমাদের দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসপত্র গুলোর ছবি তুলে রাখি যাতে করে খুব সহজে মনে রাখতে পারি। কিন্তু অনেক সময় যে পিজিতে আমাদের পছন্দের ছবিগুলো ঝাপসা দেখায় তাই আজ আমরা JPG থেকে PDF পদ্ধতি

আমাদের পছন্দের মুহূর্তগুলো সুন্দর করে রাখতেই আমরা দুইভাবে জেপিজি থেকে পিডিএফ করতে পারি।যেমন ওয়েবসাইটের মাধ্যমে থার্ড পার্টি অ্যাপসের মাধ্যমে। এখন আমি আপনাদেরকে এই পদ্ধতি গুলো নিচে দেখাবো।

JPG থেকে PDF পদ্ধতি

পদ্ধতি 1:

hipdf.com ওয়েবসাইটে‌ প্রবেশ করে সিলেক্ট ইমেজ টু পিডিএফ নেক্সটে জেপিজি টু পিডিএফ সিলেক্ট করুন এরপর আপলোড হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। আপলোড করা হয়ে গেলে পিডিএফে পরিবর্তন হলে ডাউনলোড করে নিন।

পদ্ধতি 2:

Small PDF.com ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এরপর আপনার ইমেইল সিলেক্ট করে নিতে হবে। আপলোড করে অপেক্ষা করুন যতক্ষণ না পিডিএফ এ পরিবর্তন না হয়। এরপর ডাউনলোড করুন।

পদ্ধতি 3:

acrobat website প্রবেশ করে আপনার পছন্দের ইমেজ সিলেট করে আপলোড করুন পিডিএফ এ পরিবর্তন হয়ে গেলে ডাউনলোড করুন।

পদ্ধতি 4:

jpgtopdf.com ওয়েব সাইটে প্রবেশ করে নির্দিষ্ট ইমেজ সিলেট করার পর আপলোড করুন। পিডিএফে পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং পিডিএফ হয়ে গেলে ডাউনলোড করুন।

পদ্ধতি 5:

Pdfcandy.com ওয়েবসাইটে প্রবেশ করুন। আপনার পছন্দের ইমেজ সিলেক্ট করুন। ইমেজ আপলোড করা হয়ে গেলে পিডিএফে পরিবর্তন না হ‌ওয়া পর্যন্ত অপেক্ষা করুন এরপর ডাউনলোড করুন।
এছাড়াও থার্ড-পার্টি অ্যাপসের মধ্যে রয়েছে-

পদ্ধতি 6:

Adobe reader অ্যাপস ডাউনলোড করুন নিদৃষ্ট ইমেজ আপলোড করে পিডিএফ পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন ।  পিডিএফ হয়ে গেলে ডিভাইস টি সেইভ করে রাখুন।

পদ্ধতি 7:

FineReader অ্যাপস ইনস্টল করে নির্দৃষ্ট ইমেজ সিলেক্ট করুন তারপর আপলোড করে পিডিএফ এ পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করুন,পিডিএফ হয়ে গেলে ডিভাইস টি সেইভ করে রাখুন।

পদ্ধতি 8:

Pdf expert অ্যাপস ইনস্টল করুন সিলেট করে আপলোড করুন পিডিএফ এ পরিবর্তন না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন পিডিএফ হয়ে গেলে ডিভাইস টি সংরক্ষণ করে রাখুন।

পদ্ধতি 9:

Pdf Sam অ্যাপসটি ইনস্টল করুন। ইমেজ সিলেক্ট করে আপলোড করুন। পিডিএফ পরিবর্তন না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, ডিভাইস টি সংরক্ষন করুন।

পদ্ধতি 10:

Soda pdf অ্যাপসটি ইন্সটল করুন আপলোড করার জন্য ইমেজ সিলেট করুন। পিডিএফে পরিবর্তন হওয়া পর্যন্ত অপেক্ষা করে সংরক্ষন করুন।

Leave a Reply

Your email address will not be published.