Festival

কিস ডে কবে, কি কি কারনে কিস করা হয়? কিস ডে এসএমএস 2022

কিস ডে বা চুম্বন দিবস। সপ্তাহের শুরু রোজ ডে বা গোলাপ দিবস নিয়ে এর পর প্রপোজ ডে বা প্রস্তাব দিবস, চকোলেট ডে বা চকোলেট দিবস, টেডি ডে, প্রমিস ডে বা প্রতিজ্ঞা দিবস, হাগ ডে বা আলিঙ্গন দিবস পেরিয়ে আসে কিস ডে কবে বা চুম্বন দিবস এই দিবসটি ১৩ইফেব্রুয়ারী । এবং অবশেষে আসে ভ্যালেন্টাইন ডে। কিস ডে কবে , কি কি কারনে কিস করা হয়?  এসএমএস সহ বিস্তারিত নিচে আলোচনা করা হলো:

কিস বা চুম্বন এর কারণ সমুহ

বিশেষজ্ঞদের পর্যবেক্ষণ ও মন্তব্যে তারা বলেছেন সাত ধরনের কাজে চুমুর ব্যবহার লক্ষ্য বেশি লক্ষনীয় হয়েছে-
(ক) বয়ঃসন্ধিকালের চুমু- কিশোর কিশোরীরা তাদের ভালবাসা প্রকাশে ইউরোপ বা আমেরিকায় চুমু খেয়ে থাকে। তবে তা নিছক খেলার ছলে ।
(খ) রোমান্সে চুমু- প্রেমে বা বিবাহিত জীবনে সহবাসের আগে স্বামী স্ত্রীকে চুমু খায়।
(গ) আনুষ্ঠানিক কাজে চুমু- প্রাচীন রোমান সমাজের কিছু আনুষ্ঠানিক কাজে চুমু ব্যবহার করা হয়। যেমন যুদ্ধে যাওয়ার আগে তরবারিতে চুমু খাওয়া হয়।
(ঘ) স্নেহের সম্পর্কে চুমু- পিতামাতা বা গুরুজনরা তাদের সন্তানদের ভালবাসা প্রকাশে চুমু খেয়ে থাকেন।
(ঙ) শান্তির জন্য চুমু- চার্চের উপাসনার কাজে শান্তি স্থাপনের উদেশে চুমু খাওয়া পৌরনীক কালের রেওয়াজ তা এখন পর্যন্ত বহাল আছে।
(চ) সম্মান প্রদর্শনের জন্য চুমু- বিভিন্ন দেশের নেতারা পরস্পরের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য চুমুর ব্যবহার করে থাকেন এবং এখনও সেই নিয়ম আছে।
(ছ) বন্ধুত্বের হাত বাড়াতে চুমু- ইউরোপ ও আমেরিকায় সামাজিক ভাবে বন্ধুত্বের বন্ধন আরো ভালো করতে চুমু ব্যবহার হয়ে থাকে।

কিস ডে সএমএস 

আজ বিশ্ব কিস ডে প্রেমিক-প্রেমিকারা তার প্রিয়জনকে কিস ডে এসএমএস ও শুভেচ্ছা বার্তা জানানোর প্রচলিত নিয়ম আছে। এর জন্য আপনি হয়তো আপনার প্রিয়জনকে কিস দিবসের একটি এসএমএস পাঠাতে যাচ্ছেন। কিন্তু আপনার মনের মত কোন এসএমএস খুঁজে পাচ্ছেন না। চিন্তিত হবার কারনেই আমরা কিছু সুন্দর সুন্দর এসএমএস এখানে যুক্ত করা হয়েছে।

আমি তোমাকে চুমু খেতে ভালোবাসি আর তুমি বললে আমি তোমাকে সারাদিন চুমু দিতে পারি। শুভ চুম্বন দিবস প্রিয়তমা!

সবচেয়ে বিস্ময়কর উপহারগুলির মধ্যে একটি যা আপনি যাকে ভালবাসেন তাকে দিতে পারেন একটি প্রেমময় চুম্বন শুভ চুম্বন দিবস!

আপনার চুম্বন জ্বালানী মত. আমার প্রতিদিন সকালে আমার দিন শুরু করার জন্য, প্রতি সন্ধ্যায় আমার মন স্থির করার জন্য, প্রতি রাতে একটি আরামদায়ক ঘুমের জন্য এটি প্রয়োজন। শুভ চুম্বন দিবস, প্রিয়তমা!

তোমার ঠোঁটের অর্ধেক কারণ আমি প্রতিদিন তোমার প্রেমে পড়ি। আজ আমি শুধু তোমাকে তোমার ঠোঁটে চুমু খেতে চাই। শুভ চুম্বন দিবস আমার ভালবাসা!

যদি একটি চুম্বন আমার সমস্ত অসুস্থতার ওষুধ হয় তবে আমি সারা জীবন অসুস্থ থাকতে চাই। হ্যাপি কিস ডে।

আনন্দের সবচেয়ে বড় মুহূর্ত হল যখন আমি তোমাকে তোমার ঠোঁটে চুমু দিচ্ছি। শুভ চুম্বন দিবস, প্রিয়তমা!

Leave a Reply

Your email address will not be published.