প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস

প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস:প্রথম সন্তান সকল বাবা মায়ের কাছে অমূল্য সম্পদ। প্রথম সন্তান পেয়ে বাবা মা হওয়ার অনুভূতি বলে প্রকাশ করা সম্ভব নয়। এমন অনুভূতির বিষয় সম্পর্কে অন্যকে জানানোর চেষ্টা করে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম যেমন ফেসবুকে স্ট্যাটাসহ জ্ঞানী ব্যক্তিদের মতামত ও সেরা কিছু ক্যাপশন সংগ্রহের আগ্রহ দেখিয়ে অনেকেই আসেন অনলাইনে। মূলত তাদের সহযোগিতা করে আজকের আলোচনায় আমরা প্রথম সন্তান সম্পর্কিত ফেসবুক স্ট্যাটাস, স্ট্যাটাস ক্যাপশন উক্তি প্রদান করার আগ্রহ দেখিয়ে কাজ করেছি। প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা প্রথম সন্তান পেয়ে বাবা কিংবা মা হয়েছেন তাদেরকে স্বাগতম জানিয়ে আজকের এই আলোচনাটি শুরু করছি। নিশ্চয়ই প্রথম সন্তান পেয়ে আপনি আনন্দিত। সৃষ্টিকর্তার কাছে অনেক শুকরিয়া জানিয়ে প্রথম সন্তান সম্পর্কিত স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারেন আমাদের আলোচনা থেকে। প্রতিদিন অসংখ্য শিশু জন্মগ্রহণ করেন এবং তাদের বাবা-মা হন প্রথম সন্তানের বাবা মা।

এক্ষেত্রে তাদের আনন্দ অনুভূতির বিষয়গুলো প্রকাশের আগ্রহ দেখিয়ে অনেকেই অনলাইন থেকে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন গুলো খুজে থাকেন। সেই সমস্ত পিতা-মাতাকে সহযোগিতা করার আগ্রহ নিয়ে প্রথম সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে জানাবো আমরা। একজন নারী পরিপূর্ণতা পায় সন্তান গর্ভধারণের পরবর্তী সময়ে। মাতৃতের স্বাদ শুধুমাত্র তারাই অনুভব করতে সক্ষম যারা সন্তান জন্ম লাভ করেছেন। প্রথম সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে বিভিন্ন ব্যক্তি বিভিন্ন ধরনের স্ট্যাটাস গুলো সংগ্রহ করেন অনেকেই নিজের প্রথম সন্তানের জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস করেন আবার অনেকেই রয়েছেন প্রথম সন্তানের সুস্থতা কামনা করে স্ট্যাটাস প্রদান করেন। এছাড়াও ভিন্ন ভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে অনেক বাবা-মা স্ট্যাটাস প্রদান করেন অনেকেই রয়েছেন যারা আনন্দে অনুভূতির বিষয়গুলো অন্যের মাঝে প্রকাশ করার আগ্রহ দেখিয়ে স্ট্যাটাস দিয়ে থাকেন ফেসবুকে। এমন খুশির দিনে আমরা আপনাদেরকে প্রথম সন্তান সম্পর্কিত স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন দিয়ে সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে উপস্থিত হয়েছি।

আরও পড়ুন: কাছের মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস কবিতা, ও বাণী

প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস

সন্তান সম্পর্কিত স্ট্যাটাস গুলো ব্যাপক অনুসন্ধান হয়ে থাকে। প্রথম সন্তান পেয়ে আনন্দিত হয়ে থাকে সকলেই। এমন আনন্দের দিন স্মরণীয় করে রাখতে অনেকেই স্ট্যাটাস প্রদান করেন। অনেকেই মহান রাব্বুল আলামিনের শুকরিয়া আদায়ের মাধ্যমে স্ট্যাটাস প্রদান করেন। আবার অনেকেই রয়েছেন যারা নবজাতক শিশুর জন্য দোয়া চেয়ে স্ট্যাটাস প্রদান করেন। এছাড়া প্রথম সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে বিভিন্ন ধরনের স্ট্যাটাস লক্ষ্য করা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। সেই ধারাবাহিকতায় আমরা আমাদের আলোচনার মাধ্যমে নতুন কিছু প্রথম সন্তান সম্পর্কিত স্ট্যাটাস উল্লেখ করার আগ্রহ নিয়ে কাজ করেছি। আপনি যদি প্রথম বাবা কিংবা মা হয়ে থাকেন তাহলে আপনার সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে একটি সুন্দর স্ট্যাটাস প্রদান করতে পারেন যা সংগ্রহ করার সুযোগ থাকছে এখানে।

প্রথম সন্তান মা-বাবার কাছে শ্রেষ্ঠতম নিয়ামত

ছেলে মেয়ে যতই বড় হোক না কেন বাবা-মার কাছে সারাজীবনের ছোট থেকেই যায়

প্রথম সন্তান ছেলে বা মেয়ে যাই হোক না কেন সবাই খুশি থাকে

নারীর কাছে সন্তান প্রসব এক তৃপ্তিদায়ক শান্তি

আপনার সন্তান আপনাদের শিক্ষার্থী বেশি আপনাকে দেখে শিখি, তাই আপনাকে সর্বদা ভালো কাজ করার চেষ্টা করতে হবে

প্রথম সন্তানকে সবার কাছে আদরের হয়

মা বাবার কাছে প্রত্যেক  সন্তান নই সমান

মা বাবার মতো আরা আপন পৃথিবীতে কেউ হয়না

প্রথম সন্তানকে নিয়ে প্রত্যেক মা বাবা অনেক স্বপ্ন দেখে থাকে

প্রথম সন্তানকে লক্ষ করে বাকি সন্তানেরা বড় হয়ে ওঠে

মানুষের মতো মানুষ হতে পারে একটি সন্তানই যথেষ্ট

প্রথম সন্তান নিয়ে উক্তি

প্রথম সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে বিশেষ জ্ঞানীগুণী ব্যক্তিগণ অনেক মতামত প্রদান করেছেন। প্রথম সম্পর্কে ঘিরে প্রতিটি বাবা-মায়ের অনেক স্বপ্ন। বিশেষ একটি অনুভূতি কাজ করে থাকে নতুন সন্তান জন্মদানের পরবর্তী সময়ে প্রতিটি বাবা-মায়ের। আর এই বিষয়গুলোকে কেন্দ্র করে বিশেষ জ্ঞানী ব্যক্তিগণ কিছু মতামত প্রদান করেছেন যাকে আমরা উক্তি বলে থাকি। আমাদের আজকের আলোচনায় আমরা মূলত সেই সমস্ত উক্তিগুলোই আপনাদের মাঝে তুলে ধরব। অনেকেই এমন উক্তিগুলো ব্যবহার করে থাকেন বিভিন্ন ক্ষেত্রে আশা করছি আমাদের সাথে থেকে সুন্দর এই উক্তিগুলো সম্পর্কে জানবেন পাশাপাশি অন্যকে জানানোর সুযোগ করে দিতে পারেন।

মা- বাবার প্রথম সন্তান হলো চমৎকার একটি জীবন্ত খেলনা। এই খেলনার সবই ভালো। খেলনা যখন হাসে, বাবা – মা হাসে। খেলনা যখন কাঁদে, তখন বাবা- মার মুখ অন্ধকার হয়ে যায়।

— হুমায়ূন আহমেদ।

নারীর কাছে সন্তান প্রসব এক তৃপ্তিদায়ক শান্তি।

— উইলিয়াম শেকসপিয়ার।

সন্তান হলো এমন এক বার্তা যা আমরা সময়ের কাছে প্রেরণ করি, যে সময়টা আমরা দেখতে পাবো না।

— জন. এফ. কেনেডি।

আমার একটি স্বপ্ন আছে। আমার চার সন্তানেরা একদিন এমন এক পৃথিবীতে বাস করবে যেখানে তাদের গায়ের রং দ্বারা বিচার করা হবে না, বিচার করা হবে তাদের চরিত্রের বিষয়বস্তু দ্বারা।

— মার্টিন লুথার কিং জুনিয়র।

 একজন সন্তান থাকলেই আপনি পিতামাতা হয়ে উঠবেন আর দুজন থাকলে আপনি রেফারি।

— ডেভিড ফ্রস্ট।

আপনার সন্তান আপনার দেয়া শিক্ষার চেয়ে বেশি আপনাকে দেখে শেখে।

— ডব্লিউ. ই. বি. ডু বয়েস।

প্রথম সন্তান নিয়ে ক্যাপশন

প্রথম সন্তান সম্পর্কিত বিষয় সম্পর্কে অন্যের মাঝে জানাতে সুন্দর একটি ক্যাপশন খুজে থাকলে এই আলোচনাটি আপনার জন্য। উপরোক্ত আলোচনায় আপনি প্রথম সন্তান সম্পর্কিত স্ট্যাটাস উক্তি সম্পর্কে জানার পাশাপাশি এখান থেকেই সংগ্রহ করতে পারছেন সুন্দর কিছু ক্যাপশন। এই ক্যাপশনগুলো আমরা নতুনভাবে স্থাপন করছি আমাদের আলোচনায়। আশা করছি আমাদের সাথে থেকে সুন্দর এই ক্যাপশন গুলো সংগ্রহের মাধ্যমে আপনি স্ট্যাটাস প্রদান করতে পারবেন ফেসবুক সহ অন্যান্য প্ল্যাটফর্ম।

সন্তান-সন্ততি বান্দার প্রতি আল্লাহর উপহার। কারণ, সুসন্তান জীবনের অন্যতম শ্রেষ্ঠ সম্পদ। সন্তানকে মানবজীবনের সৌন্দর্য ও রূপ বলা হয়েছে পবিত্র কোরআনে। আল্লাহ তাআলা বলেন, ‘সম্পদ ও সন্তানাদি পবিত্র কোরআনে দুনিয়ার জীবনের সৌন্দর্য।’ (সুরা কাহাফ, আয়াত : ৪৩)

নিশ্চয়ই তোমাদের সম্পদ ও সন্তান ফিতনাস্বরূপ। আর আল্লাহর কাছে রয়েছে উত্তম প্রতিদান।
(সুরা তাগাবুন, আয়াত : ১৫)

যে ব্যক্তি দুইজন কন্যা সন্তানকে লালনপালন ও দেখাশুনা করল (বিয়ের সময় হলে ভালো পাত্রের কাছে বিবাহ দিল) সে এবং আমি জান্নাতে এরূপ একসঙ্গে প্রবেশ করব যেরূপ এ দুটি আঙুল। তিনি নিজের দুই আঙুল মিলিয়ে দেখালেন। (জামে তিরমিযী, হাদীস ১৯১৪)

যে ব্যক্তির তিনটি কন্যা সন্তান বা তিনজন বোন আছে অথবা দু’জন কন্যা সন্তান বা বোন আছে। সে তাদের সঙ্গে ভালো ব্যবহার করেছে এবং তাদের ব্যাপারে আল্লাহ তায়ালাকে ভয় করেছে। তার জন্য রয়েছে জান্নাত।’ (জামে তিরমিযী, হাদীস ১৯১৬)

বাবা হওয়াটাই গর্বের বিষয়, সফল সন্তানের বাবা হওয়াটা তো আরো গর্বের৷

— ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজার বাবা।

একশত মূর্খ সন্তানের চেয়ে একজন গুণী সন্তান বরং ভালো। একটি চন্দ্র যতটা অন্ধকার দূর করে, সকল তারা মিলেও তা পারে না।

— চাণক্য।

শেষ কথা:

দশ মাস দশ দিন গর্ভধারণের পরবর্তী সময়ে মাতৃত্বের স্বাদ অনুভব করে মায়েরা। দীর্ঘ এই দিন কষ্টের পর নিজের সন্তানের মুখ দেখে সব কিছু ভুলে যায় সকল মা। সমস্ত বিষয়ে মিলিয়ে আনন্দঘন একটি পরিবেশ তৈরি হয়ে থাকে নবজাতক শিশু জন্ম গ্রহণের পরবর্তী সময়ে। প্রিয় ভিউয়ার্স আশা করি প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। এছাড়া প্রথম সন্তান নিয়ে স্ট্যাটাস সম্পর্কে আপনাদের যদি ব্যক্তিগত কোন মতামত থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে অবশ্যই তা আমাদের জানাতে ভুলবেন না। আমরা যথাসাধ্য চেষ্টা করি বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করে সবার আগে আপনাদের মাঝে আপডেট তথ্য প্রকাশ করতে। আমাদের আজকের এই নিবন্ধটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইট সম্পর্কে আপনার বন্ধু বান্ধব এবং আত্মীয় স্বজনদের মাঝে তুলে ধরবেন। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ এতক্ষণ মনোযোগ সহকারে আমাদের এই নিবন্ধটি পড়ার জন্য। সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *