নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত বিশেষ একটি আলোচনায় আপনাদের স্বাগতম জানাচ্ছি। নড়াইল জেলার বাসিন্দাদের সহযোগিতার আগ্রহ প্রকাশ করে রমজানের সময়সূচী সম্পর্কিত বিশেষ এই আলোচনা। আমাদের এই আলোচনাটি সাথে থাকার মাধ্যমে নড়াইল জেলার সেহরি ও ইফতারের সঠিক সময় সম্পর্কে জানতে পারবেন। সময়সূচী তালিকা বদ্ধভাবে প্রকাশের পাশাপাশি আমরা প্রদান করব নড়াইল জেলার রমজানের ক্যালেন্ডার। আমাদের আলোচনার সাথে থেকে রমজান সম্পর্কিত বেশ কিছু বিষয় সম্পর্কে জানতে পারবেন একজন মুমিন ব্যক্তি হিসেবে এমন তথ্যগুলো সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। আপনারা যারা সিয়াম পালন করেন তারা অবশ্যই জেনে থাকবেন সেহরির শেষ সময়ের গুরুত্ব কতটুকু এছাড়াও ইফতারের সময় সম্পর্কে জানার প্রয়োজনীয়তা সকলেই অনুভব করতে পারেন। আমরা আমাদের জীবনে আরও একটি রমজান মাস পেয়েছি এর জন্য অবশ্যই মহান রাব্বুল আলামিনের শুকরিয়া আদায় করব। সঠিক নিয়ম মেনে সিয়াম পালন করবো। রমজান মাসে যে সমস্ত বিধি-নিষেধ রয়েছে সেগুলো সম্পূর্ণভাবে মেনে চলার চেষ্টা করব তবেই আমরা মহান রাব্বুল আলামিনের কাছে পুরস্কৃত হব।

সিয়াম পালনে মহান রাব্বুল আলামিন খুশি হয়ে থাকেন অন্যান্য ইবাদতের তুলনায় খুব সহজভাবে আল্লাহকে খুশি করতে চাইলে সিয়াম পালন করুন। আপনারা যারা আমাদের আলোচনায় উপস্থিত হয়েছেন তারা অবশ্যই জেনে থাকবেন ইসলামের পাঁচটি স্তম্বের মধ্যে তৃতীয় হচ্ছে সিয়াম। প্রাপ্তবয়স্ক সকল মুসলিম ব্যক্তিদের উচিত সিয়াম পালন করা। সিয়াম পালনে যে বিষয়টি বিশেষ গুরুত্বপূর্ণ তার মধ্যে একটি হচ্ছে সময়সূচি সম্পর্কিত বিষয় সঠিক সময়ে সেহরি ও ইফতার করার প্রয়োজনীয়তা রয়েছে এমন বিষয় সম্পর্কে আপনাদের জানানোর ইচ্ছে নিয়ে জেলাভিত্তিক তথ্যগুলো প্রকাশ করে থাকি আমরা। জেলা ভিত্তিক রমজানের সময়সূচি সম্পর্কিত আলোচনায় আজকে কথা বলছি নড়াইল জেলাকে কেন্দ্র করে। আপনি যদি নড়াইলে বসবাস করে থাকেন তাহলে এখান থেকে আপনার রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিতে পারবেন।

আরও পড়ুন: সাতক্ষীরা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

/নড়াইল জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩

নড়াইল জেলার সচেতন মুসলিম ব্যক্তিগণ রামাযানের ক্যালেন্ডার অর্থাৎ সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার জন্য বিশেষ আগ্রহ প্রকাশ করে রমজান মাসের পূর্বেই অনুসন্ধান শুরু করেছে। পূর্বের অভিজ্ঞতার আলোকে বলতে পারি পুরো রমজান মাস ধরে সময়সূচি সম্পর্কিত অনুসন্ধান চলতে থাকবে। আর এক্ষেত্রে আমরা আপনাদেরকে নড়াইল জেলার রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা করব প্রথমত ক্যালেন্ডারটি উল্লেখ করছি এবং আলোচনা শেষ দিকে নড়াইল জেলা সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করব।

নড়াইল জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

আলোচিত এই জেলার পুরো রমজানের সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানাবো আপনাকে। আপনি সম্পূর্ণ রমজানে আমাদের এই আলোচনাটির সাথে যুক্ত থাকার মাধ্যমে প্রতি দিনের সেহরি ও ইফতারের সময়সূচি বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন আমরা সুন্দর ও সহজ পদ্ধতিতে সময়সূচির তালিকাটি উপস্থাপন করছি নিচে ।

রহমতের ১০ দিন

 তারিখ দিন সেহরির শেষ সময় ইফতারের সময়
২৪ মার্চ শুক্রবার ৪ঃ৪৩ am ৬ঃ১৮ pm
২৫ মার্চ শনিবার ৪ঃ৪২ am ৬ঃ১৯ pm
২৬ মার্চ রবিবার ৪ঃ৪০ am ৬ঃ১৯ pm
২৭ মার্চ সোমবার ৪ঃ৩৯ am ৬ঃ২০ pm
২৮ মার্চ মঙ্গলবার ৪ঃ৩৭ am ৬ঃ২০ pm
২৯ মার্চ বুধবার ৪ঃ৩৬ am ৬ঃ২১ pm
৩০ মার্চ বৃহস্পতিবার ৪ঃ৩৫ am ৬ঃ২১ pm
৩১ মার্চ শুক্রবার ৪ঃ৩৪ am ৬ঃ২২ pm
০১ এপ্রিল শনিবার ৪ঃ৩৩ am ৬ঃ২২ pm
০২ এপ্রিল রবিবার ৪ঃ৩২ am ৬ঃ২৩ pm

 মাগফিরাতের ১০ দিন

 তারিখ দিন সেহরির শেষ সময় ইফতারের সময়
০৩ এপ্রিল সোমবার ৪ঃ৩১ am ৬ঃ২৩ pm
০৪ এপ্রিল মঙ্গলবার ৪ঃ৩১ am ৬ঃ২৪ pm
০৫ এপ্রিল বুধবার ৪ঃ৩০ am ৬ঃ২৪ pm
০৬ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ২৯ am ৬ঃ২৫ pm
০৭ এপ্রিল শুক্রবার ৪ঃ২৮ am ৬ঃ২৫ pm
০৮ এপ্রিল শনিবার ৪ঃ২৭ am ৬ঃ২৬ pm
০৯ এপ্রিল রবিবার ৪ঃ২৬ am ৬ঃ২৬ pm
১০ এপ্রিল সোমবার ৪ঃ২৫ am ৬ঃ২৭ pm
১১ এপ্রিল মঙ্গলবার ৪ঃ২৪ am ৬ঃ২৭ pm
১২ এপ্রিল বুধবার ৪ঃ২৩ am ৬ঃ২৮ pm

নাজাতের ১০ দিন

 তারিখ দিন সেহরির শেষ সময় ইফতারের সময়
১৩ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ২২ am ৬ঃ২৮ pm
১৪ এপ্রিল শুক্রবার ৪ঃ২১ am ৬ঃ২৯ pm
১৫ এপ্রিল শনিবার ৪ঃ২০ am ৬ঃ২৯ pm
১৬ এপ্রিল রবিবার ৪ঃ১৯ am ৬ঃ৩০ pm
১৭ এপ্রিল সোমবার ৪ঃ১৮ am ৬ঃ৩১ pm
১৮ এপ্রিল মঙ্গলবার ৪ঃ১৭ am ৬ঃ৩১ pm
১৯ এপ্রিল বুধবার ৪ঃ১৬ am ৬ঃ৩২ pm
২০ এপ্রিল বৃহস্পতিবার ৪ঃ১৫ am ৬ঃ৩২ pm
২১ এপ্রিল শুক্রবার ৪ঃ১৪ am ৬ঃ৩৩ pm
২২ এপ্রিল শনিবার ৪ঃ১৩ am ৬ঃ৩৩ pm

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *