লালমনিরহাট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

লালমনিরহাট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

লালমনিরহাট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি: লালমনিরহাট জেলা থেকে মুক্ত হয়ে থাকলে এখান থেকে রমজানের প্রয়োজনীয় বেশ কিছু বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারেন। আমরা মূলত সময়সূচির উপর ভিত্তি করে আজকের এই আর্টিকেলটি নিয়ে এসেছি। অবশ্যই সম্পূর্ণ আলোচনার সাথে থাকার মাধ্যমে লালমনিহাট জেলার সকল বসবাস কৃত ব্যক্তিদের প্রয়োজনীয় তথ্য রমজানের সময়সূচী সম্পর্কে পূর্ণাঙ্গ জ্ঞান অর্জন করতে পারবেন সংগ্রহ করতে পারবেন রমজানের এই বিশেষ প্রয়োজনীয় তথ্য। রমজান হচ্ছে একটি খুবই গুরুত্বপূর্ণ মাস প্রতিটি মুসলিমের জন্য খুবই আনন্দের ও আমলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ মাস। এই মাসে আগ্রহের সাথে সকলেই আমল করে থাকে। আমরা আপনাদের জানাবো লালমনিরহাট জেলার রমজানের ক্যালেন্ডার সম্পর্কিত বিষয়ের পাশাপাশি সেহরি ও ইফতারের সময়সূচি। আমাদের এই আলোচনার সাথে যুক্ত থাকে বিশেষ প্রয়োজনীয় তথ্যগুলো জেনে সঠিক নিয়ম মেনে সিয়াম পালন করুন কবুল করবে।

প্রতিদিন অনেকেই আলোচিত এই জেলা থেকে অনুসন্ধান করেন রমজানের সময় সূচি সম্পর্কিত বিষয়। কিছু সংখ্যা ব্যক্তি লালমনিরহাট জেলার রমজানের ক্যালেন্ডার করেন আবার অনেকেই লিখে থাকেন আজকের রমজানের সময়সূচী লালমনিরহাট জেলা। যেহেতু এটি বিশেষ গুরুত্বপূর্ণ তাই প্রত্যেকটি জেলা থেকে মুসলিম ব্যক্তিগণ এমন তথ্য জানার আগ্রহ প্রকাশ করে। তাদের আগ্রহের উপর ভিত্তি করে রমাদান সম্পর্কিত বিশেষ গুরুত্বপূর্ণ এই আর্টিকেলে তুলে ধরবো রমজানের ক্যালেন্ডার পাশাপাশি পিডিএফ ফাইল এর মাধ্যমে পুনর রমজানের সময়সূচী ও সময়সূচির সাধারণ তালিকাটি তুলে দেবো আমরা। আমাদের পূর্ণ আলোচনার মাধ্যমে এমন তথ্য গুলো সংগ্রহ করে নিয়ে সঠিক সময়ে সেহরি ও ইফতার সম্পন্ন করার মাধ্যমে সিয়াম পালন করতে পারেন। সেই সাথে আপনাদের উদ্দেশ্যে জানিয়ে রাখছি একটি বিষয় আপনি চাইলে আপনার পরিচিত ব্যক্তিদের মাঝে আমাদের এই আলোচনাটির বিষয় উল্লেখ করতে পারেন এতে করে তিনি রমজানের প্রয়োজন এই বিষয় সম্পর্কে জেনে উপকৃত হতে পারবেন।

আরও পড়ুন: জয়পুরহাট জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

লালমনিরহাট জেলার রমজানের ক্যালেন্ডার ২০২৩

আমরা এই নিবন্ধন শুধুমাত্র লালমনিরহাট জেলায় বসবাস কিন্তু মুসলিম ব্যক্তিদের সহযোগিতায় নিয়ে এসেছি। অনেকেই বাংলাদেশের রাজধানীর উপর ভিত্তি করে জেলাভিত্তিক পার্থক্যগুলো কম বেশি মিনিট উল্লেখ করে প্রকাশ করে থাকে এক্ষেত্রে অনেকের বুঝতে সমস্যা হয়ে থাকে এরা চায় সরাসরি রমজানের সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে। এক্ষেত্রে আমরা সহজ পদ্ধতিতে আপনাদের মাঝে তুলে ধরব সেহেরি ও ইফতারের সময় এর জন্য আমাদের আলোচনা শেষ পর্যন্ত থাকতে হবে আপনাকে। প্রথমত লালমনিরহাট জেলার রমজানের ক্যালেন্ডার উল্লেখ করছি আমরা।

লালমনিরহাট জেলার সেহেরি ও ইফতারের সময়সূচী ২০২৩

সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কিত আলোচনায় আজকে জানতে পারছেন লালমনিরহাট জেলার সেহরি ও ইফতার সম্পর্কিত বিষয়ে। নিঃসন্দেহে লালমনিরহাট জেলায় বসবাসিত ব্যক্তিগণ পুরো রমজান মাসজুড়ে এমন তথ্যের মাধ্যমে সঠিক সময়সূচির উপর ভিত্তি করে সিয়াম পালন করবেন। একই তালিকায় সেহরি ও ইফতারের সময়সূচি প্রদান করছি আমরা।

প্রথম দশক রহমত

রমাদান তারিখ দিন/দিবস সেহরির শেষ সময় ইফতারের সময়
০১ ০৩/০৪/২০২২ রবিবার ৪.২৭ ৬.১৯
০২ ০৪/০৪/২০২২ সোমবার ৪.২৬ ৬.১৯
০৩ ০৫/০৪/২০২২ মঙ্গলবার ৪.২৪ ৬.২০
০৪ ০৬/০৪/২০২২ বুধবার ৪.২৪ ৬.২০
০৫ ০৭/০৪/২০২২ বৃহস্পতিবার ৪.২৩ ৬.২১
০৬ ০৮/০৪/২০২২ শক্রবার ৪.২২ ৬.২১
০৭ ০৯/০৪/২০২২ শনিবার ৪.২১ ৬.২১
০৮ ১০/০৪/২০২২ রবিবার ৪.২০ ৬.২২
০৯ ১১/০৪/২০২২ সোমবার ৪.১৯ ৬.২২
১০ ১২/০৪/২০২২ মঙ্গলবার ৪.১৮ ৬.২৩

দ্বিতীয় দশক মাগফেরাত

রমাদান তারিখ দিন/দিবস সেহরির শেষ সময় ইফতারের সময়
১১ ১৩/০৪/২০২২ বুধবার ৪.১৭ ৬.২৩
১২ ১৪/০৪/২০২২ বৃহস্পতিবার ৪.১৫ ৬.২৩
১৩ ১৫/০৪/২০২২ শুক্রবার ৪.১৪ ৬.২৪
১৪ ১৬/০৪/২০২২ শনিবার ৪.১৩ ৬.২৪
১৫ ১৭/০৪/২০২২ রবিবার ৪.১২ ৬.২৪
১৬ ১৮/০৪/২০২২ সোমবার ৪.১১ ৬.২৫
১৭ ১৯/০৪/২০২২ মঙ্গলবার ৪.১০ ৬.২৫
১৮ ২০/০৪/২০২২ বুধবার ৪.০৯ ৬.২৬
১৯ ২১/০৪/২০২২ বৃহস্পতিবার ৪.০৮ ৬.২৬
২০ ২২/০৪/২০২২ শুক্রবার ৪.০৭ ৬.২৭

তৃতীয় দশক নাজাত

রমাদান তারিখনজাত দিন/দিবস সেহরির শেষ সময় ইফতারের সময়
২১ ২৩/০৪/২০২২ শনিবার ৪.০৬ ৬.২৭
২২ ২৪/০৪/২০২২ রবিবার ৪.০৫ ৬.২৮
২৩ ২৫/০৪/২০২২ সোমবার ৪.০৫ ৬.২৮
২৪ ২৬/০৪/২০২২ মঙ্গলবার ৪.০৪ ৬.২৯
২৫ ২৭/০৪/২০২২ বুধবার ৪,০৩ ৬.২৯
২৬ ২৮/০৪/২০২২ বৃহস্পতিবার ৪.০২ ৬.২৯
২৭ ২৯/০৪/২০২২ শুক্রবার ৪.০১ ৬.৩০
২৮ ৩০/০৪/২০২২ শনিবার ৪.০০ ৬.৩০
২৯ ০১/০৫/২০২২ রবিবার ৩.৫৯ ৬.৩১
৩০ ০২/০৫/২০২২ সোমবার ৩.৫৮ ৬.৩১

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *