প্রবাসীদের কষ্টের এসএমএস

প্রবাসীদের কষ্টের এসএমএস ও স্ট্যাটাস

প্রবাসীদের কষ্টের এসএমএস: প্রবাসী বলতে আমরা তাদেরকে বুঝি যারা কর্মসূত্রে কিংবা জীবন জীবিকা নির্বাহের জন্য নিজের জন্মভূমি আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব ও আপনজনদের শ্রেণী বিশ্বের বিভিন্ন দেশে একাকী জীবন অতিবাহিত করে থাকেন তাদেরকে প্রবাসী বলা হয়। পৃথিবীর প্রতিটি মানুষ তাদের জীবনের সুখ-দুঃখে আপনজনদের সাথে মিলেমিশে বসবাস করতে চাই কিন্তু প্রবাসীদের জীবনের বাস্তব পরিস্থিতির কারণে তাদের ইচ্ছেগুলো বিসর্জন দিতে হয় তাই তো তাদের জীবনে আত্মীয়-স্বজন কিংবা আপনজনদের ছেড়ে দূর প্রবাসে বসবাস করার জন্য কষ্ট তৈরি হয়। এই যে সাধারণ মানুষের তুলনায় একজন প্রবাসী জীবনের কষ্ট গুলোর পার্থক্য রয়েছে। কেননা তারা তাদের জীবনের সকল হাসি আনন্দের দিনে দূর প্রবাসে একাকী বসবাস করতে হয় তাইতো তাদের দুঃখ কষ্ট গুলো অন্য মানুষের দুঃখ কষ্ট গুলো তুলনায় ভিন্ন হয়ে থাকে। আজকে আমরা প্রবাসীদের বাস্তব জীবনের কথা ভেবে নিয়ে এসেছি প্রবাসীদের কষ্টের এসএমএস ও স্ট্যাটাস সম্পর্কিত প্রতিবেদনটি। আমরা আপনাদের উদ্দেশ্যে প্রবাসীদের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো সুন্দরভাবে স্ট্যাটাসের মাধ্যমে উপস্থাপন করেছি যেগুলো আপনাদের সকলকে প্রবাসীদের বাস্তব জীবনে দুঃখ-কষ্ট বুঝতে সাহায্য করবে।

আমাদের সমাজে কিংবা আমাদের চারপাশে যারা জীবন জীবিকা নির্বাহের জন্য অথবা কর্মসূত্রে বিশ্বের বিভিন্ন দেশে দীর্ঘদিন যাবত একাকী জীবন অতিবাহিত করে থাকে তাদেরকে আমরা প্রবাসী বলে থাকি। প্রবাসীরা অনেক সময় শুধুমাত্র জীবন জীবিকা নির্বাহের জন্য নিজের আত্মীয়-স্বজন বন্ধু বান্ধবের প্রিয় জন্মভূমির মায়া ত্যাগ করে সুদূর প্রবাসে একাকী জীবন অতিবাহিত করে থাকেন। পৃথিবীর প্রতিটি মানুষের মতো তাদের পরিবারের মানুষদের সাথে হাসি আনন্দে মিলেমিশে থাকা স্বপ্নগুলো বিসর্জন দিতে হয়। কেননা বাস্তব পরিস্থিতির কারণে তারা প্রবাসে জীবন অতিবাহিত করে থাকে যার কারণে প্রতিনিয়ত আপনজনদের ছেড়ে প্রবাসী থাকার কষ্টগুলো তীব্র হয়ে ওঠে। একজন সাধারণ মানুষের বাস্তবতার তুলনায় প্রবাসীদের জীবনের বাস্তবতা গুলো বড় কঠিন হয়ে থাকে। কেননা যারা মূলত আপনজন কিংবা নিজের দেশে বিভিন্ন জায়গায় বসবাস করে থাকে তারা জীবনের বিভিন্ন হাসিখুশি কিংবা আনন্দের দিনে আপনজনদের কাছে ফিরে আসতে পারে কিন্তু প্রবাসীরা ইচ্ছে করলে আপনজন কিংবা নিজের বন্ধু বান্ধব প্রিয়জনদের কাছে ফিরে আসতে পারে না। তাদের মূলত জীবনের ইচ্ছে ও স্বপ্নগুলোকে বিসর্জন দিয়ে নিজের সমস্ত চাওয়া পাওয়া গুলোকে বিসর্জন দিয়েই প্রবাসে অর্থ উপার্জনের জন্যই বেঁচে থাকতে হয়।

আরও পড়ুন: মেয়ে পটানোর মেসেজ, সুন্দরী মেয়ে পটানোর এসএমএস।

প্রবাসীদের কষ্টের এসএমএস

পৃথিবীর প্রতিটি মানুষ নিজের জন্মভূমিতে আপনজনদের সাথে হাসিখুশি ও মিলেমিশে বসবাস করতে চায়। কিন্তু যারা প্রবাসী তাদের এই স্বপ্নগুলো কখনোই পূরণ হয় না কেননা প্রবাসী তাদের একাকী জীবন কাটাতে হয়। তাইতো প্রবাসীদের বাস্তব জীবনে অনেক কষ্ট রয়েছে প্রথমত তাদের কষ্ট হচ্ছে আপনজন ও মাতৃভূমি ছেড়ে একাকী দূর প্রবাসী জীবন কাটানো। তাই তো অনেকেই প্রবাসীদের জীবনের এই কষ্টগুলো উপলব্ধি করার জন্য প্রবাসীদের কষ্টের এসএমএস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমরা প্রবাসীদের কষ্টের এসএমএস গুলো নিয়ে এসেছি। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে প্রবাসীদের কষ্টের এসএমএস গুলো সংগ্রহ করতে পারবেন। আপনার বন্ধুবান্ধব কিংবা প্রবাসীদের কাছে আমাদের এই কষ্টের এসএমএস গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে প্রবাসীদের কষ্টের এসএমএস গুলো তুলে ধরা হলো,

“আমরা কখনো প্রবাসীদেরকে বুঝতে চায় না, আমরা শুধু জানি তারা টাকার মেশিন।”

“কাছে থাকলে প্রিয় মানুষদেরকে কত কিছু বলা যায় কিন্তু প্রবাসে থাকলে ইচ্ছে থাকলেও বলা যায় না।

“প্রবাস জীবন এমন একটা জীবন যেখানে এতটা কষ্ট হয় যা কখনো কারো সাথে শেয়ার করার যোগ্য থাকে না।”

প্রবাসীদের কষ্টের এসএমএস_1
প্রবাসীদের কষ্টের এসএমএস_1

“প্রবাসীদের কষ্টের কথা কেউ বুঝতে চায় না, তাই কখনো কখনো কষ্ট কাউকে বলা হয় না।”

“প্রবাস জীবন আরাম আয়েশের জায়গা না তাই এখানে কেউ সারা জীবন সুখী থাকতে পারে না।”

“সবচেয়ে বেশি কষ্ট হয়, যখন ঈদের দিনটাও প্রবাসে কাজ করতে হয়।”

“প্রিয় মানুষটিকে ছেড়ে বিদেশে চলে যাওয়া এতটা সহজ নয় তাইতো প্রবাস জীবন কষ্টে কাটে।”

প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস

অনেকেই প্রবাসীদের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলোর সোশ্যাল মিডিয়ার স্ট্যাটাসের মাধ্যমে সকলের মাঝে জানানোর জন্য শেয়ার করে থাকেন। তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি আমরা নিয়ে এসেছি যেখানে প্রবাসীদের কষ্টের বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে। আপনারা আমাদের এই প্রতিবেদন থেকে প্রবাসীদের কষ্টের সকল ধরনের স্ট্যাটাস পেয়ে যাবেন আপনি এই স্ট্যাটাস গুলোর মাধ্যমে তাদের বাস্তব জীবন ও তাদের ব্যক্তিগত জীবনের দুঃখ কষ্টগুলো সহজেই উপলব্ধি করতে পারবেন। আপনার প্রবাসী বন্ধু বান্ধব কিংবা আত্মীয়দের মাঝে আমাদের এই প্রবাসীদের জীবনের কষ্টের স্ট্যাটাস গুলো শেয়ার করে তাদেরকে বাস্তব জীবন সম্পর্কে তুলে ধরতে পারবেন। নিচে প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো,

“প্রবাস জীবন কতটা সুখের, সেটা শুধু প্রবাসীরাই জানে।”

“নিজের বুকের মাঝে কষ্ট চেপে রেখে পরিবারের সবাইকে ভালো আছে বলার নাম হলো প্রবাস জীবন।”

“প্রিয় মানুষদের মায়া ত্যাগ করে প্রবাসে থাকাটা অনেক কষ্টের, যখন আপনজনকে মনে পড়ে তখন কাজের চাইতেও বেশি কষ্ট অনুভব হয়।”

প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস
প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস

“প্রবাস জীবন এমন একটি জীবন যেখানে আপনি চাইলেও আপনার পছন্দমত কিছু করতে পারবেন না। মন চাইলে পিতা-মাতা ও ভাই-বোনদের সাথে দেখা করা যায় না।”

“সমস্ত মায়া ত্যাগ করতে পারলে, তবেই প্রবাসে সুখে থাকা সম্ভব।”

“প্রিয় মাত্রভূমিকে ছাড়তে হয় শুধু পরিবারের সুখের জন্য, তাই প্রবাস জীবন এতটা কষ্টের হয়ে থাকে।”

“সবটুকু শ্রম ও শক্তি দিয়ে প্রবাসীরা টাকায় করে, একটা সময় সেই প্রবাসীকেই আমরা উপহাস করে কষ্ট দেই।”

“জীবনের মর্ম সেদিন বুঝতে পেরেছি যেদিন প্রবাসে প্রথম আসলাম, প্রতিদিন এত কাজ আর কাজ ভালো লাগেনা।”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *