সোলার প্যানেলের দাম

সোলার প্যানেলের দাম ২০২৩

সোলার প্যানেলের দাম: বর্তমান সময়ে সোলার প্যানেলের চাহিদা অনেক বেশি। বিদ্যুৎ সমস্যার বিকল্প ব্যবস্থা হিসেবে অনেকেই বেছে নিচ্ছে আই পি এস আবার অনেকেই সোলার সিস্টেম। তবে সোলার প্যানেলের চাহিদা ইতি পূর্বে লক্ষনীয় ছিল বর্তমান সময়েও অনেকেই সোলার প্যানেল ক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। তবে পূর্বের তুলনায় বর্তমান সময়ে সোলার প্যানেলের কোম্পানি অনেক বৃদ্ধি পেয়েছে অনেক প্রতিদ্বন্দিতার মধ্য দিয়ে ব্যবসা করছেন অনেক প্রতিষ্ঠান। এরমধ্যে উল্লেখযোগ্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে গ্রামীণ শক্তি, এই কোম্পানির সোলার প্যানেলগুলো অনেক ভালো হয়ে থাকে দীর্ঘদিন ধরে সুনামের সাথে ব্যবসা করে আসছেন এই প্রতিষ্ঠান। সোলার প্যানেলের কোম্পানির তালিকায় রয়েছে গ্রামীণ শক্তির পাশাপাশি রহিম আফরোজ সোলার প্যানেল। আপনারা অবশ্যই এই প্রতিষ্ঠানের নাম শুনে থাকবেন সোলার প্যানেল ব্যাটারি ও আইপিএস এর ক্ষেত্রে ব্যাপক সুনামর্জিত একটি কোম্পানি। এছাড়াও রয়েছে গ্রিনজি সলিউশন, XOLAREN Bangladesh, শাপ সেলার, সোলার পাওয়ার লিমিটেড, সানটেক, ত্রিনা সোলার, সোলার ল্যান্ড ও কানাডিয়ান। এছাড়াও আরো বেশ কিছু কোম্পানির সোলার রয়েছে মার্কেটে।

সবগুলো কোম্পানির সকল সোলারের মূল্যের বিষয় সম্পর্কে তথ্য প্রদান করা অনেকটাই কষ্টকর তবে প্রয়োজনীয় ও জনপ্রিয় মডেলের সোলার গুলোর বিষয় সম্পর্কে আমরা বিস্তারিত তথ্য প্রদান করব। ফিচার ও মূল্যের বিষয় সম্পর্কে সঠিক জ্ঞান লাভের ইচ্ছে থেকে থাকলে আমাদের সাথে যুক্ত থাকুন।বিগত বছরগুলোর তুলনায় বর্তমান সময়ের সোলার গুলো আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে। ব্যাটারি ও সোলার প্যানেলের বিষয়ে কোম্পানিগুলো ব্যাপক সচেতন। সৌরশক্তিকে কাজে লাগিয়ে সোলারের ক্ষমতা বৃদ্ধিতে গবেষণা চলছে বিশ্বের উন্নত দেশগুলোতে। সৌরশক্তিকে কাজে লাগিয়ে পরিবাহন চলাচলের মতো প্রজেক্ট নিয়ে কাজ চলছে এ বিষয়গুলো আমরা অনেকেই জানি। সাধারণ অর্থে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়ির জন্য যে সোলার গুলো ব্যবহার করা হয় যে কোম্পানিগুলো জনপ্রিয় হয়ে উঠেছে এমন কিছু কোম্পানির জনপ্রিয় মডেল গুলোর মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানানোর ইচ্ছে নিয়ে উপস্থিত হয়েছি আমরা আশা রাখছি আপনারা যারা সোলার ক্রয় করবেন তারা আমাদের সাথে থেকে সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিবেন।

গ্রামীণ শক্তি সোলারের দাম

প্রশংসিত ও পরীক্ষিত একটি সোলার কোম্পানির নাম হচ্ছে গ্রামীণ শক্তি। শহর থেকে গ্রাম সকল স্তরে পৌঁছে গিয়েছে এই প্রতিষ্ঠানের সোলার প্যানেল। প্রশংসিত হয়েছে বেশ কিছু মডেল। দীর্ঘদিন ব্যবহার উপযোগী ও কোয়ালিটি মেইনটেইন করে তৈরিকৃত এই সোলার প্যানেলগুলো আপনি নিঃসন্দেহে ক্রয় করতে পারেন। তবে মূল্যের দিক থেকে রয়েছে কিছুটা বেশি অন্যান্য কোম্পানির সাথে তুলনা করলে। গ্রামীণ শক্তির বেশ কিছু সোলার প্যানেলের মূল্য নিচে তুলে ধরছি:

বাসা বাড়িতে বা অফিস আদালতে ব্যবহারের জন্য গ্রামীণ শক্তি সোলার খুবই উপযোগী। আপনি ছোট আকৃতি থেকে শুরু করে মাঝারি বা বড় আকৃতির গ্রামীণ শক্তি সোলার কিনতে পারবেন। অনেকেই আছেন যারা বাংলাদেশের তৈরি কোম্পানির পণ্য ব্যবহার করতে ইচ্ছুক। তাদের জন্য গ্রামীণ শক্তি সোলার বেশ উপকারী।

পণ্যের গুণগতমানের উপর নির্ভর করে গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম বিভিন্ন রকম হয়ে থাকে। বর্তমান বাজারে প্রতি ১ওয়াট ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলারের দাম প্রায় ৫০ টাকা। অর্থাৎ আপনি যদি ১০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলার ক্রয় করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে প্রায় ৫০০০ টাকা খরচ করতে হবে।

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপে এন্ড্রয়েড থেকে আইফোনে ডাটা নেয়ার উপায়

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম

ব্যাটারি আইপিএস ও সোলার প্যানেলের আস্থার একটি প্রতিষ্ঠান হচ্ছে রহিম আফরোজ। সোলার প্যানেলের ক্ষেত্রে সেনাপ্রতিষ্ঠানগুলোর তালিকায় অবস্থান করছে এই প্রতিষ্ঠানটি। গ্রাহকদের কথা চিন্তা করে নিয়ে এসেছে নতুন মডেলের কিছু সোলার প্যানেল। রহিম আফরোজ এর কিছু সোলার প্যানেলের মূল্য সম্পর্কিত তথ্য অর্থাৎ দাম উল্লেখ করে সহযোগিতা করছি আমরা।

রহিম আফরোজ সোলার প্যানেল ব্যবহারের অসংখ্য সুবিধা রয়েছে । তবে অন্যান্য সোলার প্যানেল এর তুলনই রহিম আফরোজ সোলার প্যানেলের দাম বেশি । দাম বেশি হওয়ার অন্য একটি কারন হল অনেকদিন পর্যন্ত ওয়ারেন্টি পাওয়া যায় ও স্থায়িত্বকাল অনেক বেশি । বাংলাদেশের অনেকে রহিম আফরোজ সোলার প্যানেল ব্যবহার করে থাকে । বাংলাদেশে ১০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ২২০০০ টাকা, যদিও দাম ওয়াটের উপর ভিত্তি করে এর দাম কম বেশি হতে পারে ।

১০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ২২০০০ টাকা
২০০ ওয়াটের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আনুমানিক ৪৪০০০ টাকা

সোলার প্যানেলের দাম ২০২৩

বর্তমান সময়ে মার্কেটে এভেলেবেল যে সোলার প্যানেলগুলো বিক্রি হয়ে থাকে সেগুলোর মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে ধারণা প্রদান করছি এখানে। এখানে থাকবে বিভিন্ন কোম্পানির সোলার প্যানেলের দাম। আপনার বাজেট বিবেচনায় যে প্যানেলটি আপনার জন্য ভালো হবে তা পছন্দ করে ক্রয় করতে পারবেন। নিচে সোলার প্যানেলগুলোর দাম উল্লেখ করছি আমরা।

সোলার প্যানেল মডেল বাংলাদেশে দাম
বাণিজ্যিক 1KW সোলার পাওয়ার প্ল্যান্ট ৳ ৮০,০০০
গ্রিড সোলার পাওয়ার প্ল্যান্টে বাণিজ্যিক 10KW ৳ ৮০০,০০০
বাণিজ্যিক 6KW সোলার পাওয়ার প্ল্যান্ট ৳ ৪৮০,০০০
বাণিজ্যিক 15KW সোলার পাওয়ার প্ল্যান্ট ৳ ১,২০০,০০০
বাণিজ্যিক 8KW সোলার পাওয়ার প্ল্যান্ট ৳ ৬৪০,০০০
বাণিজ্যিক 4KW সোলার পাওয়ার সিস্টেম ৳ ৩০০,০০০
সোলার পাওয়ার সিস্টেম 1KW ৳ ১০০,০০০
টোএনার্জি 290W সোলার প্যানেল ৳ ৮,৫০০
বাণিজ্যিক 5KW সোলার পাওয়ার প্ল্যান্ট ৳ ৪০০,০০০
বাণিজ্যিক 3KW অন-গ্রিড সোলার পাওয়ার সিস্টেম ৳ ২৪০,০০০

শেষ কথা প্রিয় ভিউয়ার আশা করি ইসোলার প্যানেলের দাম ২০২৩ নিয়ে আলোচিত নিবন্ধটি আপনাদের ভালো লেগেছে। আমরা যথাসাধ্য চেষ্টা করছি আপনাদের সামনে সুন্দর সোলার প্যানেলের দাম ২০২৩ গুলো সুন্দরভাবে উপস্থাপন করার। এতক্ষণ পর্যন্ত ধৈর্য সহকারে নিবন্ধটি শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাদের প্রতি অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। নিবন্ধটি তে যদি কোন ধরনের ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। এছাড়া আরো সুন্দর সুন্দর  বিভিন্ন ধরনের ইনফরমেটিভ ও স্বাস্থ্য বিষয়ক পোস্ট পেতে ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন। আমাদের লিখিত নিবন্ধটির সম্পর্কে যদি আপনাদের কোন মতামত থাকে তাহলে আমাদের ফেসবুক পেইজে অথবা ওয়েবসাইটের কমেন্ট সেকশনে গিয়ে কমেন্ট করে জানাতে পারেন আমরা যথাসম্ভব চেষ্টা করব আপনাদের প্রশ্নগুলির উত্তর দেয়ার। successbd সর্বদাই আপডেট তথ্য এবং সবার আগে যে  যেকোনো ধরনের পোস্ট প্রকাশ করে থাকে। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *