কাউনিয়া টু বগুড়া ট্রেনের সময়সূচী

কাউনিয়া টু বগুড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

কাউনিয়া টু বগুড়া ট্রেনের সময়সূচী: ট্রেন সম্পর্কিত আরো একটি আলোচনায় আমরা কথা বলব সেই সমস্ত ট্রেনগুলোর বিষয়ে যে ট্রেনগুলো কাউনিয়া টু বগুড়া যাত্রা করে থাকেন। অনেকেই এই পথে ট্রেন ভ্রমণ করতে চান প্রয়োজনে ট্রেনে ভ্রমণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন এর ফলে ট্রেন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে আমাদের আলোচনায় যুক্ত হয়েছেন। আলোচনা শুরুতে আমরা জানিয়ে রাখি এই পথে চলাচল করে থাকেন চার টি ট্রেন। ট্রেন চারটির বিষয়ে বিস্তারিত সকল তথ্যই থাকবে আমাদের আলোচনা। আলোচনা সাপেক্ষে আপনারা জানতে পারবেন ট্রেনগুলোতে ভ্রমণ সহযোগী সকল ধরনের তথ্য। কাউনিয়া টু বগুড়া ট্রেন ভ্রমণের ক্ষেত্রে আপনারা পাবেন করতোয়া এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস ও দোলনচাঁপা এক্সপ্রেস। এখান থেকে সময় এর উপর ভিত্তি করে ট্রেন নির্বাচন করতে পারবেন আমাদের এই আলোচনায় ট্রেনগুলোর সময়সূচী ভাড়ার তালিকা সহ ছুটির দিন এর বিষয় উল্লেখ করা থাকবে।

আপনি যদি এই পথে যাত্রা করতে চান তাহলে নির্বাচন করতে পারেন দোলনচাঁপা এক্সপ্রেস যেটি বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্যতম দ্রুতগামী একটি ট্রেন। এটি একটি প্রথম পরিষেবা দিয়ে থাকেন ১৭ ই জানুয়ারি ১৯৮৬ সালে। দীর্ঘদিন ধরে আমাদের মাঝে সেবা প্রদান করে আসছেন এই করতোয়া এক্সপ্রেস ট্রেনটি। এছাড়াও রয়েছে লালমনি এক্সপ্রেস। লালমনি এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের ঢাকা ও লালমনিরহাট জেলার মধ্যে একটি অন্তনগর যাত্রীবাহী ট্রেন। এছাড়াও এই তালিকায় থাকা রংপুর এক্সপ্রেস ও দোলনচাঁপা এক্সপ্রেস সবগুলোই বাংলাদেশ রেলওয়ের অধীনে পরিচালিত হয়ে থাকে। কাউনিয়া থেকে বগুড়া যাওয়ার জন্য এই চারটি ট্রেন এর মধ্যে যেকোনো একটিতে নির্বাচন করতে পারেন নির্বাচনের ক্ষেত্রে যে বিষয়গুলো সম্পর্কে জানা প্রয়োজন সেই সমস্ত তথ্য তুলে ধরব আজকের প্রতিবেদনে।

আরও পড়ুন: গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৩

কাউনিয়া টু বগুড়া ট্রেনের সময়সূচী

উপরোক্ত আলোচনার মাধ্যমে আপনারা নিশ্চিত হয়েছেন এই পথে চারটি ট্রেন নিয়মিত চলাচল করে থাকে এর মধ্যে সময়সূচির তালিকায় আমরা চারটি টিনের সময়সূচি উল্লেখ করে সহযোগিতা করব আপনাদের। অনেকেই গুরুত্বপূর্ণ কাজে কাউনিয়া থেকে বগুড়া যাত্রা করেন এর ফলে সময়সূচির উপর ভিত্তি করে ট্রেন নির্বাচন করার প্রয়োজনীয়তা রয়েছে তাই আমরা সময়সূচির তালিকায় চারটি ট্রেনের সময়সূচী উল্লেখ করছি। আশা করছি সময়সূচির এই তালিকাটি সম্পর্কে জেনে আপনারা উপকৃত হবেন আপনাদের বোঝার সুবিধার্থে সহজ ভাবে কাওনিয়া টু বগুড়া ট্রেনের সময়সূচী উপস্থাপন করছি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ার সময় পৌঁছানোর সময়
করতোয়া এক্সপ্রেস (৭১৪) নেই ১৮:৪৭ ২১:৪৭
লালমনি এক্সপ্রেস (৭৫২) শুক্রবার ১০:৪০ ১৩:০৪
রংপুর এক্সপ্রেস (৭৭২) রবিবার ২০:৩০ ২৩:১৪
দোলনচাঁপা এক্সপ্রেস (৭৬৮) নেই ০৮:৫০ ১১:৩৫

কাউনিয়া টু বগুড়া ট্রেনের ভাড়া

ট্রেনে রয়েছে আসন বিভাগ। মূলত এই সমস্ত বিষয়ের উপর ভিত্তি করেই ট্রেন পরিবহন হিসেবে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। আপনি আপনার সামর্থ্য অনুযায়ী আসন নির্বাচন করে সুন্দর একটি ভ্রমণ নিশ্চিত করতে পারেন। ট্রেনের আসন বিভাগের মধ্যে থেকে থাকে শোভন চেয়ার, শোভন, স্নিগ্ধা, এসি সিট, এসি বাদ,প্রথম সিট ও প্রথমবার্থ। সুন্দরভাবে আমরা সকল আসনের টিকিটের মূল্য প্রদান করছি নিচে।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট সহ)
শোভন চেয়ার ১৫২
শোভন ১২৫
স্নিগ্ধা ২৫০
এসি সিট ৩০০
এসি বার্থ ৪৫০
প্রথম সিট ২০০
প্রথম বার্থ ৩০০

আপনি যখন ট্রেনে ভ্রমণ করবেন তখন সর্বোচ্চ গুরুত্ব দিবেন নিজের নিরাপত্তার দিকে। আপনার কাউনিয়া থেকে বগুড়া যাওয়ার প্রত্যেকটা মুহূর্ত আনন্দময় হয়ে উঠুক সেই প্রত্যাশা নিয়েই এখানেই আজকের পোস্টটি এখানেই শেষ করছি, দেখা হবে পরবর্তী কোনো ট্রেনের সিডিউল নিয়ে! ততক্ষণ পর্যন্ত নিজের খেয়াল রাখুন ভালো থাকুন ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *