গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী

গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী ২০২৩

গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী: সহনীয় পাঠক বন্ধুগণ স্বাগতম জানাচ্ছি আমাদের আজকের আলোচনায়। টেন সম্পর্কিত আরো একটি আলোচনায় আমরা কথা বলব গাইবান্ধা টু দিনাজপুর যাত্রা করে থাকেন এমন একটি ট্রেন সম্পর্কে। পরিবহন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে এবং সেই প্রয়োজনীয়তা থেকেই মানুষ ট্রেন সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে প্রকাশ করে থাকেন। সম্মানীয় পাঠক বন্ধুগণ আমরা সকলেই জেনে থাকব গাইবান্ধা টু দিনাজপুর যাত্রা করে থাকেন দোলনচাঁপা এক্সপ্রেস। এটি মূলত বাংলাদেশ রেলওয়ের অধীনে পরিচালিত একটি ট্রেন। অন্তনগর এই ট্রেনটি উত্তরবঙ্গের জনপ্রিয় একটি ট্রেন । ট্রেনটি দীর্ঘদিন ধরে আমাদের সেবা প্রদান করে আসছেন। আলোচিত ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস দিনাজপুর থেকে সান্তাহার পর্যন্ত ভ্রমণসীমা রেখেছে। অর্থাৎ আপনি যদি সান্তাহার থেকে দিনাজপুর যেতে চান তাহলে নির্বাচন করে নিতে পারেন এই ট্রেন।

আলোচিত এই ট্রেনটির যাত্রার গড় সময় ১০ ঘণ্টা এবং এই সময়ের মধ্যে 15 টি স্টেশনে বিরতি রাখেন। দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনটি ছাব্বিশে মার্চ ১৯৮৬ সালে প্রথম পরিষেবা চালু করেন এবং সেই সময় থেকে এখন পর্যন্ত নিয়মিত যাত্রীসেবা দিয়ে আসছেন। এমন একটি ট্রেনের বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরার উদ্দেশ্যে উপস্থিত হয়েছে আমরা আশা রাখছি ট্রেনটিতে ভ্রমণের জন্য যে সমস্ত তথ্য জানা প্রয়োজন সেই সমস্ত তথ্যই থাকবে আমাদের এই আলোচনায়। আলোচনা সাপেক্ষে আমাদের সাথে থাকুন এবং ট্রেনটির ভ্রমণ সহযোগী সকল তথ্যই সংগ্রহ করুন।

আরও পড়ুন: ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী 2023- রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনের সময়সূচী

গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনে ভ্রমণ করতে চাইলে নির্বাচন করতে পারেন দোলনচাঁপা এক্সপ্রেস। দোলনচাঁপা এক্সপ্রেস ব্যতীত অন্য কোন ট্রেন এই পথে চলাচল করেন না। এর ফলে ট্রেন ভ্রমণের ইচ্ছা থেকে থাকলে একটি অপশন আপনার জন্য সেটি হচ্ছে আলোচিত ট্রেন দোলনচাঁপা। তিনটি সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার ইচ্ছে থেকে থাকলে এখান থেকে জেনে নিন। সেই সাথে আপনাদের সহযোগিতায় ট্রেনটি সপ্তাহিক ছুটির বিষয়টি উল্লেখ করছি আমরা এই ট্রেনটি সপ্তাহিক ছুটি রাখেন ছুটির দিন ট্রেনটির চলাচল বন্ধ থাকে। এবং এর ছুটির দিন হচ্ছে রবিবার। বিস্তারিত সময়সূচি অর্থাৎ ছাড়ার সময় এবং পৌঁছার সময় নিচে তুলে ধরা হচ্ছে।

ট্রেনের নাম ছুটির দিন প্রস্থান আগমন
দোলনচাপা এক্সপ্রেস (767) রবিবার 15:37 20:10

গাইবান্ধার টু দিনাজপুর ট্রেনের ভাড়া

ট্রেন ভ্রমণের ক্ষেত্রে বেশ কিছু বিষয় লক্ষ্য করে থাকেন সাধারণ মানুষ। এক্ষেত্রে একটি বিষয়ের উপর ভিত্তি করে অনেকেই ভ্রমণ করে থাকেন ট্রেনে সেটি হচ্ছে স্বল্প ব্যয়ে ভ্রমণ। অন্যান্য পরিবহনের তুলনায় খুব কম অর্থ ব্যয় করে ট্রেনে ভ্রমণ করা সম্ভব আপনি যদি গাইবান্ধা টু দিনাজপুর ট্রেনে ভ্রমণ করতে চান তাহলে আপনার ভাড়া কত হবে আসুন ভেদে তা সুন্দরভাবে তুলে ধরা হচ্ছে নিচে। আশা করছি ভাড়ার বিষয়টি সম্পর্কে জেনে উপকৃত হবেন।

আসন বিভাগ টিকিটের মূল্য (15% ভ্যাট)
শুভন 130
শুভন চেয়ার 155
প্রথম আসন 210

বাংলাদেশের ট্রেন নিরাপদ, তবে আপনাকে সতর্ক থাকতে হবে, আপনার পণ্যগুলি সাবধানে রাখতে হবে এবং তাদের যত্ন নিতে হবে। এই নিবন্ধে আমরা টিকিটের মূল্য সহ গাইবান্ধা থেকে দিনাজপুর ট্রেনের সময়সূচী সম্পর্কে যে তথ্য দিয়েছি তা বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ভিত্তিক। সমস্ত ট্রেন যাত্রীদের সাহায্য করার জন্য আমাদের সমর্থন করার জন্য আপনাকে ধন্যবাদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *