ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের সময়সূচী

ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩

ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের সময়সূচী: আপনারা যারা এই মুহূর্তে ময়মনসিংহে অবস্থান করছেন এবং জামালপুর টেনে ভ্রমণ করতে যাচ্ছেন তাদের জন্য বিশেষ সহযোগিতা সম্পূর্ণ একটি আলোচনা হতে চলেছে এটি। আমরা বিভিন্ন স্থান থেকে ট্রেনগুলো সময়সূচী সম্পর্কিত তথ্য আপনাদের মাঝে তুলে ধরি পাশাপাশি একই আর্টিকেলে সময় সূচির পাশাপাশি ভাড়ার তালিকা বিরোধী স্টেশন সময়সূচী সহ প্রয়োজনীয় বেশ কিছু তথ্য প্রদান করে সহযোগিতা করে থাকি। পরিবহন হিসেবে ট্রেন খুবই জনপ্রিয়তা পেয়েছে আনন্দ পূর্ণ নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে ট্রেনের বিকল্প নেই। এছাড়াও ট্রেন দ্রুতগামী একটি পরিবহন বাংলাদেশ রেলওয়ে পরিবারের বেশ কিছু ট্রেন রয়েছে যেগুলো খুবই গতিসম্পন্ন। এছাড়াও ট্রেন জনপ্রিয়তার কারণ গুলোর মধ্যে রয়েছে স্বল্প ব্যয় ভ্রমণ আনন্দপূর্ণ ভ্রমণ। দীর্ঘ পথ যাত্রার ক্ষেত্রে ট্রেনের বিকল্প নেই। ট্রেনে রয়েছে বিরতি স্টেশন সময়সূচী যা সত্যিই আনন্দের । এছাড়াও ট্রেনে যাত্রী সেবার প্রচলন রয়েছে। রয়েছে বিনোদন ও খাওয়া-দাওয়ার সুযোগ সুবিধা।

সম্মানীয় পাঠক বন্ধুগণ আজকের আলোচনায় আমরা ময়মনসিংহ থেকে জামালপুর যে ট্রেনগুলো নিয়মিত যাত্রা করে থাকেন সেই ট্রেনগুলোর বিষয় সম্পর্কে জানাবো। এই পথে ভ্রমণ করতে চাইলে আপনাকে তিনটি ট্রেনের বিষয় সম্পর্কে জানতে হবে। সুতরাং আপনারা ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনে ভ্রমনের ক্ষেত্রে পাচ্ছে তিনটি ট্রেন এর মধ্যে একটি হচ্ছে তিস্তা এক্সপ্রেস, ব্রক্ষপুত্র এক্সপ্রেস ও যমুনা এক্সপ্রেস। আমরা আমাদের আলোচনার মাধ্যমে এই তিনটি ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকার বিষয়টি সম্পর্কে আপনাদের জানাবো। সুতরাং আপনি এই পথ ট্রেনে যাত্রা করতে চাইলে আলোচনাটি আপনার জন্য।

আরও পড়ুন: ঢাকা টু নাটোর ট্রেনের সময়সূচী 2023- রুট ম্যাপ, ছুটির দিন ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের সময়সূচী

আলোচনা সাপেক্ষে আপনার ইতিমধ্যেই জানতে সক্ষম হয়েছেন ময়মনসিংহ টু জামালপুর রোডে মোট তিনটি অন্তনগর ট্রেন নিয়মিত যাত্রা করেন ট্রেনটির নাম সহ উল্লেখ করেছি উপলক্ষ্য আলোচনায়। এই তিনটি ট্রেনের সময়সূচি অর্থাৎ ট্রেনটি কখন ময়মনসিংহ থেকে যাত্রা শুরু করেন এবং কখন জামালপুরে যাত্রা শেষ করেন এই বিষয়টি উল্লেখ করবো আমরা। ভ্রমণের ক্ষেত্রে সময়সূচি সম্পর্কিত তথ্য জানা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ট্রেন মূলত সময়ের উপর ভিত্তি করে চলাচল করে থাকেন তাই সঠিক সময়ে স্টেশন পৌঁছানোর জন্য সময়সূচি সম্পর্কে জানা বিশেষ গুরুত্বপূর্ণ। এই পথে চলাচলকৃত তিনটি ট্রেনের সময়সূচি তুলে ধরেছি নিচে:

ট্রেনের নাম ছুটির দিন প্রস্থান আগমন
তিস্তা এক্সপ্রেস (707) সোম 10:20 11:29
ব্রহ্মপুত্র এক্সপ্রেস (743) না 21:20 22:45
যমুনা এক্সপ্রেস (745) না 20:00 21:20

ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের ভাড়া

ট্রেন জনপ্রিয়তার অন্যতম কারণ গুলোর মধ্যে রয়েছে স্বল্প ব্যয়ে ভ্রমণ। ময়মনসিংহ টু জামালপুর ট্রেনের ভ্রমণ করার ক্ষেত্রে আপনারা বিভিন্ন ক্যাটাগরির আসন পাবেন আসন ভেদে টিকিটের মূল্য নির্ধারণ হয়ে থাকে। এসি নন এসি কেবিন সহ আরো কয়েকটি ক্যাটাগরি আসন রয়েছে আলোচিত ট্রেন গুলোতে। আসুন ভেদে কোন টিকিটের মূল্য কত তা আপনাদের সহযোগিতায় সুন্দরভাবে উপস্থাপন করছি নিচে আশা করছি এখান থেকে খুব সহজেই টিকিটের মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে সক্ষম হবেন।

আসন বিভাগ টিকিটের মূল্য (15% ভ্যাট)
শুভন 55
শুভন চেয়ার 65
প্রথম আসন 90
প্রথম জন্ম 130
স্নিগ্ধা 127
এসি 150
এসি জন্ম 219

ময়মনসিংহ থেকে জামালপুর রুটের সকল ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্য এখানে আগেই দিয়েছি। আপনি যদি বিষয় সম্পর্কে আরও তথ্য জানার কোন উদ্দেশ্য থাকে, তাহলে একটি মন্তব্য করুন. আরও আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সাথে সংযুক্ত থাকুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *