ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী

ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী ২০২৩

ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী: বাংলাদেশের একটি বিভাগ হচ্ছে ময়মনসিংহ। যার আয়তন হচ্ছে মোট ৪,৩৬৩,৪৮ বর্গ কিলোমিটার। ২০২২ সালের ভিত্তিতে মোট জনসংখ্যা ৫৮৯৯০৫২ জন। এছাড়াও বিভিন্ন কাজে বিভিন্ন প্রয়োজনে দেশের বিভিন্ন স্থান থেকে অনেকে এসে থাকেন ময়মনসিংহে। সম্মানীয় পাঠক বন্ধুগণ আজকের আলোচনায় আমরা ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ ভ্রমণ করেন এমন ট্রেনের বিষয় সম্পর্কে জানাবো। এর প্রধান কারণ হচ্ছে ময়মনসিংহ থেকে অসংখ্য মানুষ প্রতিদিন দেওয়ানগঞ্জ যাওয়া আসা করে থাকেন। ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ একটি ব্যস্ত সড়ক এটি আমরা সকলেই জানি। তবে বিশাল এই যাত্রী সেবায় নিয়োজিত রয়েছেন বাংলাদেশের জনপ্রিয় পরিবহন ট্রেন। আজকের আলোচনায় আমরা এই পথে চলাচলকৃত দুইটি টেইটের বিষয় সম্পর্কে জানাবো এর মধ্যে একটি হচ্ছে তিস্তা এক্সপ্রেস অন্যটি ব্্রক্ষপুত্র এক্সপ্রেস। ট্রেন দুইটি সময়সূচী সম্পর্কিত বিষয় সম্পর্কে জানার পাশাপাশি ছুটির দিন বিরতি স্টেশন সময়সূচী এবং ভাড়ার তালিকার বিষয় সম্পর্কে জানতে পারবেন।

নিঃসন্দেহে ট্রেন ভ্রমন হচ্ছে আনন্দের এবং নিরাপদ একটি ভ্রমণ নিশ্চিত করে থাকেন। দীর্ঘ পথ পাড়ি দেওয়ার জন্য ট্রেন নির্বাচন করে থাকেন সকলেই। তবে বর্তমান সময়ের ট্রেনের জনপ্রিয়তা এতটাই বেশি আপনারা যারা ট্রেনে ভ্রমণ করে থাকেন তারা অবশ্যই এ বিষয়টি লক্ষ্য করুন। ট্রেন ভ্রমণের জন্য বেশ কিছু বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে। এবং আজকের আলোচনাটি সেই সমস্ত বিষয় সম্পর্কে আপনাদের জানানোর উদ্দেশ্যে নিয়ে এসেছি আমরা আমাদের এই আলোচনাটি ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ ভ্রমণার্তি ব্যক্তিদের জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। অর্থাৎ ভ্রমণ সহযোগী প্রয়োজনীয় তথ্যগুলো সম্পর্কে জানতে আমাদের সম্পূর্ণ আর্টিকেলটির সাথে যুক্ত থাকুন।

আরও পড়ুন: ময়মনসিংহ থেকে জামালপুর ট্রেনের সময়সূচী ২০২৩

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ ট্রেনের নাম:

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ রুটে বেশ কযেকটি ট্রেন চলাচল করে নিয়মিত আর এই ট্রেন গুলোর নাম সম্পর্কে আপনাকে আগে জানতে হবে।আপনাদের সুবিধার্থে ট্রেনের গুলোর নাম নিচে তুলে ধরা হলো —

আন্ত:নগর ট্রেনের নাম

  • তিস্তা এক্সপ্রেস (৭০৭)
  • ব্রক্ষপুএ  এক্সপ্রেস (৭৪৩)

মেইল এক্সপ্রেস ট্রেনের নাম

  • দেওয়ানগঞ্জ কমিউটার (৪৭)
  • জামালপুর কমিউটার (৫১)
  • ভাত্তাল এক্সপেস

ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ ট্রেনের সময়সূচী

অত্যন্ত ব্যস্ত একটি শহর হচ্ছে ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ। প্রতিদিন অসংখ্য মানুষ বিভিন্ন পরিবহনে পাড়ি দিয়ে থাকেন এই পথ। পরিবহনের ক্ষেত্রে ট্রেন নির্বাচন করে থাকলে এখান থেকে সময়সূচি সম্পর্কিত বিষয় সম্পর্কে জেনে নিতে পারেন। আলোচিত এই পথে দুইটি ট্রেন অন্তনগর পরিবার থেকে পাড়িয়ে থাকেন এর মধ্যে একটি হচ্ছে তিস্তা এক্সপ্রেস অন্যটি ব্্রক্ষপুত্র এক্সপ্রেস। এছাড়া মেইল এক্সপ্রেস ট্রেন রয়েছে তিনটি। ১) দেওয়ানগঞ্জ কমিউটার ২) জামালপুর কমিউটার ৩) ভাত্তাল এক্সপ্রেস। আলোচনায় উল্লেখিত পাঁচটি ট্রেনের সময়সূচী সম্পর্কিত তথ্য সুন্দরভাবে উপস্থাপন করছি আপনাদের মাঝে আশা করছি এখান থেকে সময়সূচি সম্পর্কিত সঠিক তথ্য জেনে নিরাপদ ভ্রমণ নিশ্চিত করবেন।

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ আন্ত:নগর ট্রেনের সময়সূচী
সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ তিস্তা এক্সপ্রেস (৭০৭) ১০.২০ ১২.৪০ সোমবার
০২ ব্রক্ষপুএ  এক্সপ্রেস (৭৪৩) ২১.১৫ ২৩.৫০ নাই

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী:

নিচে তা দেওয়া হলো —

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ মেইল এক্সপ্রেস ট্রেনের সময়সূচী
সিরিয়াল নং ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
০১ দেওয়ানগঞ্জ কমিউটার (৪৭) ০৯.২০ ১১.৪০ নাই
০২ জামালপুর কমিউটার (৫১) ১৯.১৫ ২২.১৫ নাই
০৩ ভাত্তাল এক্সপেস ০১.২০ ০৫.৪০ নাই

ময়মনসিংহ টু দেওয়ানগঞ্জ ট্রেনের ভাড়ার তালিকা

আমরা অনুসন্ধানের উপর ভিত্তি করে আর্টিকেল নিয়ে আসি। আপনাদের জানতে চাওয়ার বিষয়গুলো উল্লেখ করে সহযোগিতা করার উদ্দেশ্য নিয়ে এই ওয়েবসাইটটির পরিচালনা করা হয়ে থাকে। অনেকেই ট্রেন ভ্রমণের খরচ অর্থাৎ ভাড়ার তালিকা সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে ইচ্ছে প্রকাশ করে থাকেন এবং ভাড়ার তালিকা লিখে লিখে অনলাইন অনুসন্ধান করেন। এক্ষেত্রে আমরা আমাদের আর্টিকেলটিতে ভাড়ার তালিকা সুন্দরভাবে উপস্থাপন করছি।

সিরিয়াল নং আসন বিন্যাস ভাড়ার তালিকা
০১ শোভন ৯০ টাকা
০২ শোভন চেয়ার ১০৫ টাকা
০৩ প্রথম সিট ১৪০ টাকা
০৪ প্রথম বার্থ ২২০ টাকা
০৪ স্নিগ্ধা ২০২ টাকা
০৫ এসি সিট ২৮২ টাকা
০৬ এসি বার্থ ৩৬৩ টাকা

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *