রহিম আফরোজ সোলার প্যানেলের দাম

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম ২০২৩

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম: আজকের এই প্রতিবেদনটি সেই সমস্ত ব্যক্তির জন্য সহযোগিতা পূর্ণ হবে যারা কিনা সোলার প্যানেলের ভিসা সম্পর্কে জানতে ইচ্ছুক। বিদ্যুৎ সমস্যা সম্মুখীন হয়ে অনেকেই সৌরশক্তিকে কাজে লাগিয়ে বিদ্যুৎ সমস্যার সমাধান করতে যাচ্ছেন। বর্তমান প্রযুক্তি অনেক এগিয়ে আপনারা চাইলে সোলার প্যানেল ব্যবহার করে বাসা বাড়ির সমস্ত ইলেকট্রিক চাহিদা পূরণ করতে পারেন। বর্তমান সময়ের সোলার প্যানেলগুলো অনেক শক্তিশালী অনেক ভালো মানের সোলার প্যানেল এসেছে বাজারে। আমরা অনেকেই ভেবে থাকি সোলার প্যানেলের মাধ্যমে শুধুমাত্র লাইট কিংবা ছোট বৈদ্যুতিক পাখাগুলো ব্যবহার করা সম্ভব। ইতি মূলত আমাদের ভুল ধারণা অনেক শক্তিশালী সোলার প্যানেল রয়েছে যা আমাদের দৈনন্দিন জীবনের সকল ইলেকট্রিক ডিভাইস কিংবা পণ্য সচল রাখতে সক্ষম। বাসা বাড়ি অফিস আদালত কিংবা কলকারখানা সকল ক্ষেত্রে সকল যান্ত্রিক মেশিনসহ পরিচালনা করা সম্ভব বিদ্যুতিক সোলার প্যানেল ব্যবহার করতে এক্ষেত্রে আপনাকে উন্নত মানের সোলার সিস্টেম ব্যবহার করতে হবে।

সোলার সিস্টেম সম্পর্কিত বিষয়ে অনেকের ভ্রান্ত ধারণা রয়েছে তাই আমরা এ বিষয়গুলো উল্লেখ করেছি। সত্যিই টেকনোলজি অনেক এগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান এই বিষয়টি নিয়ে দীর্ঘদিন গবেষণার পরবর্তী সময়ে এমন সোলার সিস্টেম নিয়ে এসেছে আমাদের মাঝে। অনলাইন অনুসন্ধানে আপনারা অবশ্যই এ বিষয়গুলো সম্পর্কে জানতে পারবেন আমরা আমাদের আলোচনার মূল পর্ব রহিম আফরোজের সোলার প্যানেলের মূল্য সম্পর্কিত বিষয় সম্পর্কে আপনাদের সামনে কথা বলব। বহুল পরিচিত একটি কোম্পানি হচ্ছে রহিম আফরোজ। রহিম আফরোজ কোম্পানির বিভিন্ন পণ্য রয়েছে এর মধ্যে ব্যাটারি আইপিএস ও সোলার এর ক্ষেত্রে রয়েছে ব্যাপক সুনাম। দীর্ঘদিন ব্যবহারের জন্য রহিমা প্রয়োজন এই পণ্যগুলো নিঃসন্দেহে নির্বাচন করা সম্ভব। তবে আমাদের এই প্রতিবেদনটির মাধ্যমে আমরা রহিম আফরোজ এর সোলার প্যানেলগুলোর আপডেট মূল্যের বিষয় সম্পর্কে জানাবো আপনাদের। সোলার প্যানেলের ক্ষেত্রে মূল্য সম্পর্কিত বিষয়ের ধারণা থাকা অত্যন্ত জরুরী এর কারণ এগুলো চেনার বিষয়ে অভিজ্ঞতা খুব কম সংখ্যক ব্যক্তির থেকে থাকে। তাই মডেল উল্লেখ করে আমরা মূল্য সম্পর্কে জানাবো আপনাদের।

আরও পড়ুন: সোলার প্যানেলের দাম ২০২৩

রহিম আফরোজ সোলার প্যানেলের দাম

আলোচিত এই কোম্পানির বেশ কিছু মডেলের সোলার প্যানেল রয়েছে। আপনি যদি একজন সচেতন ব্যক্তি হয়ে থাকেন এবং রহিম আফরোজ এর সোলার প্যানেল ক্রয়ের কথা চিন্তা করে থাকেন তাহলে অবশ্যই এখান থেকে মূল্যের বিষয় সম্পর্কে জেনে নেবেন। বর্তমান পণ্য ের মূল্য সম্পর্কিত বিষয়ে ধারণা রাখতে হলে আপনাকে আপডেট মূল্যের বিষয় সম্পর্কে জানতে হবে এর কারণ প্রতিনিয়ত বিভিন্ন পণ্যের দাম কমবেশি হয়েই চলেছে। এক্ষেত্রে আমরা চেষ্টা করেছি আপডেট মূল্যের বিষয় সম্পর্কে আপনাদের জানাতে বর্তমানে বাজারে রয়েছে এমন কিছু মডেলের রহিম আফরোজ সোলার প্যানেলের দাম আপনাদের মাঝে তুলে ধরছি। আমরা আপনাদের অফিসিয়াল মূল্যের বিষয় সম্পর্কে জানিয়ে সহযোগিতা প্রদান করব আপনারা মার্কেট যাচাইয়ের পরবর্তী সময়ে হয়তো এর থেকে তুলনামূলক কিছুটা কম দামে ক্রয় করতে সক্ষম হবেন। অবশ্যই আপনার চাহিদার উপর ভিত্তি করে সোলার প্যানেল ও ব্যাটারি নির্বাচন করতে হবে, নিচে রহিম আফরোজ সোলার প্যানেলের মূল্য তুলে ধরছি আমরা।

প্যানেলের আকারের উপর নির্ভর করে এর দাম কম বেশি হয়ে থাকে। বাসা বাড়িতে ব্যবহারের জন্য ২০ ওয়াট থেকে শুরু করে ১০০ বা ১০০০ ওয়াট পর্যন্ত রহিম আফরোজ কোম্পানির সোলার প্যানেল লাগানো হয়ে থাকে। অপরদিকে অফিস আদালতে ব্যবহার করার জন্য আপনাকে বাণিজ্যিক সোলার ক্রয় করতে হবে। এজন্য আপনাকে সর্বনিম্ন এক কিলোওয়াট, দুই কিলোওয়াট অথবা পাঁচ কিলোওয়াট সোলার প্যানেল বসাতে হবে।

বর্তমান বাজারে পণ্যের গুণগত মানের উপর নির্ভর করে প্রতি ১ ওয়াট রহিম আফরোজ কোম্পানির সোলার প্যানেলের দাম ৪৫ টাকা থেকে ৫৫ টাকা পর্যন্ত হয়ে থাকে। অর্থাৎ আপনি যদি রহিম আফরোজ কোম্পানির ১০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন সোলার প্যানেল ক্রয় করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে ৪৫০০ টাকা থেকে ৫৫০০ টাকা খরচ করতে হবে।

রহিম আফরোজ ১০০ ওয়াট সোলার এর দাম ২০২৩

ছোট ফ্যামিলি বা বাসা বাড়ির জন্য ১০০ ওয়াটের সোলার প্যানেল অত্যন্ত কার্যকরী। এই প্যানেলের সাহায্যে সহজেই বাসা বাড়িতে কয়েকটি ফ্যানসহ লাইট চালানো যায়। এ কারণে বর্তমান বাজারে বিভিন্ন কোম্পানির ১০০ ওয়াট সোলার প্যানেলের চাহিদা অত্যাধিক। বর্তমান বাজারে রহিম আফরোজ কোম্পানির ১০০ ওয়াট সোলার প্যানেলের দাম প্রায় ৪৫০০ টাকা থেকে ৬০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

১০০ ওয়াট সোলার প্যানেল চালানোর জন্য আপনাকে অবশ্যই এর সাথে একটি চার্জ কন্ট্রোলার ক্রয় করতে হবে। পাশাপাশি আপনি যদি সোলার প্যানেলের সাথে রহিম আফরোজ কোম্পানির একটি ব্যাটারি ক্রয় করতে পারেন তাহলে আপনি প্রায় ২৪ ঘন্টা সোলার থেকে আপনার ফ্যান এবং লাইট চালাতে পারবেন। আপনার নিকটস্থ সকল ধরনের ইলেকট্রনিক্স দোকানগুলোতে রহিম আফরোজ এর ১০০ ওয়াট সোলার কিনতে পারবেন।

রহিম আফরোজ সোলার ব্যাটারি দাম ২০২৩

রহিম আফরোজ সোলার ব্যাটারি দাম
Rahimafrooz IPB-100 IPS Battery ৳ 18,400
Rahimafrooz IPB-120 IPS Battery ৳ 22,200
Rahimafrooz IPB-150 IPS Battery ৳ 27,500
Rahimafrooz IPB-200 IPS Battery ৳ 32,500

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *