টিপস
Trending

নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ ও কল দেয়ার উপায়

সুপ্রিয় পাঠক বন্ধুরা আপনাদের সবাইকে স্বাগত জানিয়ে শুরু করছি আমাদের আজকের টিপস নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ ও কল দেয়ার উপায়। বর্তমানে জনপ্রিয় মেসেজিং সার্ভিসগুলোর মধ্যে রয়েছে হোয়াটসঅ্যাপ। বিশ্বজুড়ে অসংখ্য মানুষ এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করে। বন্ধুরা আমাদের মধ্যে এমন কম মানুষই রয়েছেন যারা হোয়াটসঅ্যাপটি ব্যবহার করেনা। বিশেষ করে বন্ধু-বান্ধব ও পরিবারের সদস্যদের সাথে যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ অধিক ব্যবহৃত হয়। যেহেতু হোয়াটসঅ্যাপে চ্যাট শুরু করতে নাম্বার দ্বারা কাউকে এড করতে হয়, তাই অধিকাংশ সময়ই হোয়াটসঅ্যাপের মাধ্যমে আমরা আমাদের পরিচিত মানুষজনের সাথে কথা বলে থাকি।

হোয়াটসঅ্যাপ

কিছু অবস্থা বিবেচনায় কারো অনেক সময় দেখা যায় যে ফোন নাম্বার সেভ করা ছাড়া ও উক্ত ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর প্রয়োজন পারে। তাই হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠাতে বা কল করতে তার নাম্বার আগে থেকেই সেভ করতে হয় মোবাইলে, যে বিষয়টি কিছুটা হলেও বিরক্তিকর মনে হয়। এরপর আবার হোয়াটসঅ্যাপ আপনাদের ফোনবুক সেই কন্টাক্ট নম্বর এক্সেস করে থাকে।

বন্ধুরা ধরি কোনো ডেলিভারি পার্সনকে আপনাদের বাসার এড্রেসটি হোয়াটসঅ্যাপে পাঠাবেন, সেক্ষেত্রে তার ফোন নাম্বারটি সেভ করতে গেলে বাড়তি সময় ব্যয় হয়। আবার এই ডেলিভারি পার্সনের ফোন নম্বর আপনাদের এরপর আর প্রয়োজন ও হবেনা। সুতরাং শুধুমাত্র একবার মেসেজ পাঠানোর জন্য এখন মোবাইলে একটি ফোন নম্বর সেভ করা কোনো ভাল সমাধান হতে পারেনা। এখানে মজার ব্যাপার হলো কারো নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর ও উপায় রয়েছে। খুব সহজে আপনারা ইন্টারনেট ব্রাউজারের সাহায্যে হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠানো যাবে নাম্বার সেভ না করেই। এমনকি আপনারা তাকে হোয়াটসঅ্যাপে কলও করতে পারবেন। “Click to chat” ফিচার এর মাধ্যমে wa.me শর্টলিংক ব্যবহার করে হোয়াটসঅ্যাপে কনভার্সেশন শুরু করা যায়।

নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর উপায়

বন্ধুরা আপনারা নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠাতে চাইলে এই ফিচারটি অ্যান্ড্রয়েড, আইফোন, কম্পিউটারসহ হোয়াটসঅ্যাপ সাপোর্টেড যেকোনো ডিভাইসে ব্যবহার করতে হবে। কারো নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ চ্যাট শুরু করার জন্য করতে হবেঃ

  • যেকোনো ব্রাউজারে প্রবেশ করতে হবে।
  • এড্রেস বারে wa.me/”number” লিখে উক্ত লিংকে প্রবেশ করতে হবে। অর্থাৎ কাংখিত ফোন নাম্বার +8801234567890 হলে এড্রেস বারে লিখবেন wa.me/+8801234567890

    উল্লেখ্য যে ফোন নাম্বার লিখার ক্ষেত্রে অবশ্যই কান্ট্রি কোড আপনাদের লিখতে হবে। অর্থাৎ বাংলাদেশের কোনো নাম্বারে মেসেজ পাঠাতে চাইলে কান্ট্রি কোড +88 অবশ্যই যোগ করতে হবে। অর্থাৎ 01234567890 নাম্বারে মেসেজ পাঠাতে অবশ্যই +88 কান্ট্রি কোড লিখতে হবে।

নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ মেসেজ পাঠানোর উপায়

  • এরপরের পেজে আপনারা সরাসরি হোয়াটসঅ্যাপ ওয়েবসাইট দেখতে পাবেন, যেখানে গ্রিন মেসেজ বাটন রয়েছে এবং “Continue to chat” বাটনে ট্যাপ করতে হবে।
  • এরপর সরাসরি হোয়াটসঅ্যাপে উক্ত নাম্বারের সাথে চ্যাট ওপেন হবে। আপনারা এই পদ্ধতি অনুসরণ করে অ্যান্ড্রয়েড ও আইওএস, উভয় প্ল্যাটফর্মে নাম্বার কনটাক্ট লিস্টে সেভ করা ছাড়াই মেসেজ করা যাবে হোয়াটসঅ্যাপে। আবার কম্পিউটারেও একইভাবে সেভ না করা নাম্বারে মেসেজ পাঠানো যাবে।

নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ কল করার উপায়

বন্ধুরা আপনারা এই পদ্ধতি গুলো অনুসরণ করে হোয়াটসঅ্যাপে কারও নম্বর সেভ না করেই তাকে কলও করতে পারবেন। প্রথমে আপনাদের কে উপরের নির্দেশনাগুলো অনুসরণ করে কাঙ্ক্ষিত নম্বরে চ্যাট ওপেন করতে হবে। এরপর আপনাদের কে তাকে মেসেজ পাঠানোর স্ক্রিনেই কল করার অপশন পেয়ে যাবেন । সেখান থেকে ডায়াল চিহ্নে ক্লিক করে তাকে কল করতে পারবেন খুবই সহজ।

নাম্বার সেভ না করে হোয়াটসঅ্যাপ কল করার উপায়

হোয়াটসঅ্যাপ চ্যাট উইন্ডোর উপরের স্ক্রিনশট লক্ষ্য করলেই দেখতে পাবেন উপরের দিকে ডান পাশে কল করার অপশন আছে।

আবার WhatsDirect এর মত অ্যাপ ব্যবহার করেও একই কাজ করা যাবে বেশ সহজে। এই অ্যাপ ব্যবহার করে নাম্বার কনটাক্ট লিস্টে সেভ না করেও যে কাউকে সরাসরি আপনারা হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.